ADVERTISEMENT

₹2000 Notes ব্যাঙ্কে জমা করা নিয়ে সমস্যা, চিন্তা নেই এবার ঘরে বসেই করুন ডিপোজিট

২০০০ টাকার নোট নিয়ে দুশ্চিন্তায় আছেন ? কোন চিন্তা নেই, এবার বাড়িতে বসেই জমা করুন নিজের অ্যাকাউন্টে

ADVERTISEMENT

সম্প্রতি RBI দ্বারা ঘোষণা করা হয়েছে যে সারা দেশ জুড়ে ₹2000 Notes বাতিল করা করা হবে এবং ৩০শে সেপ্টেম্বরের মধ্যে সমস্ত ২০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা করতে হবে। এরপর থেকেই শুরু হয়েছে সাধারন মানুষের ₹2000 Notes ব্যাঙ্কে জমা করার ভিড়। এমতাবস্থায়, অ্যামাজন পে ক্যাশ লোড নামে একটি সুবিধাজনক ফিচার্স চালু করেছে Amazon, যা ব্যবহারকারীরা সরাসরি নিজেদের Amazon Pay ব্যালেন্স অ্যাকাউন্টে ₹2000 Notes নগদ জমা করতে পারবেন। সবথেকে উল্লেখযোগ্য ব্যাপার হচ্ছে, এই ঝামেলা-মুক্ত পরিষেবাটি আপনার বাড়ির দোরগোড়ায় উপলব্ধ।

ADVERTISEMENT

ইন্ডিয়া টুডে-র রিপোর্ট অনুযায়ী, Amazon Pay Cash Load অপশনটিতে আপনি আপনার Amazon Pay ব্যালেন্স অ্যাকাউন্টে ২০০০ টাকা নগদ জমা করতে পারবেন যার মাসিক লিমিট হচ্ছে ৫০,০০০ টাকা। এটির সাহায্যে আপনি আপনার দৈনন্দিন প্রয়োজনীয়তার সমস্ত খরচ-খরচা গুলি সহজেই করতে পারবেন, যেমন অনলাইন কেনাকাটা করা, গ্রোসারি স্টোরগুলিতে স্ক্যান এবং পে ব্যবহার করা, অথবা অ্যামাজন কিংবা অন্যান্য ই-কমার্স ওয়েবসাইট গুলিতে কেনাকাটা করা ইত্যাদি। এমনকি আপনি এই লোড করা ব্যালেন্স আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করতে বা আপনার প্রিয়জনকে পাঠাতেও পারেন।

₹2000 Notes গুলি কীভাবে বাড়িতে বসেই ডিপোজিট করবেন

আপনি আপনার আসন্ন অ্যামাজন ডেলিভারির সময় সেই ডেলিভারি বয়ের সাহায্যেই টাকা জমা করতে পারবেন। আপনি যত পরিমাণ টাকা সেই ডেলিভারি বয় কে দেবেন তার সম পরিমাণ ব্যালেন্স সে তৎক্ষণাৎ আপনার অ্যামাজন পে অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেবে। ভারতের সর্বোচ্চ মূল্যের নোট প্রত্যাহার করার জন্য RBI-এর নির্দেশ অনুসারে ব্যাঙ্কগুলিতে ₹2000 Notes-এর বিনিময় শুরু হয়েছে। RBI গ্রাহকদের দুটি সম্ভাব্য পদক্ষেপ নিতে পরামর্শ দিয়েছে, প্রথমত ₹2000 Notes গুলি পরিবর্তন করে নেওয়া, দ্বিতীয়ত নিজেদের ব্যাংক অ্যাকাউন্টে ডিপোজিট করে নেওয়া যার জন্য কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা দিয়েছে।

আরো পড়ুন