Samsung, OnePlus এর দিন শেষ, বাজার কাঁপাতে নতুন ফোন আনছে Nokia

নতুন ফাইভজি স্মার্টফোন আনছে নোকিয়া

Nokia to Launch New 5G Smartphone in India : একসময় ফোন বললেই মানুষের প্রথম পছন্দ ছিল Nokia। তবে স্মার্টফোনের (Smartphone) যুগ যত উন্নতি করেছে, তত বেড়েছে নতুন প্রতিযোগী। প্রতিযোগিতার তালিকায় পিছিয়ে পড়ে একসময়ের সব থেকে বড় ফোন নির্মাতা সংস্থাটি। মাঝে দুই একটি মডেল ফোন লঞ্চ করেছে নোকিয়া। তবে তা ক্রেতাদের বিশেষ মনে ধরে নি। বর্তমানে 5-জি ফোন নিয়ে প্রতিযোগিতায় নেমেছে সমস্ত সংস্থাগুলি নতুন করে আবার সেই দৌড়ে শামিল হতে চলেছে মানুষের ভরসার সেই প্রথম পছন্দ নোকিয়া। সম্প্রতি খবর মিলেছে এমনই।

সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে, চলতি সপ্তাহেই বাজারে আসতে পারে সংস্থার নতুন স্মার্ট ডিভাইসটি। ফিচার ফোনের দিক থেকে পরিচিত নোকিয়া বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে স্মার্টফোন তৈরিতেও নাম লিখিয়েছে। যদিও এখনও পর্যন্ত সংস্থার তরফ থেকে এই ফোনের বৈশিষ্ট্য সম্পর্কে বিশেষ কিছু জানানো হয়নি। তবে স্মার্টফোন নিয়ে যারা খুঁটিনাটি তথ্য রাখেন, তাদের মতে 5-জি ফোনটি হবে বেশ নজর কারা। দামও হবে নাগালের মধ্যে।

Samsung, OnePlus এর দিন শেষ, বাজার কাঁপাতে নতুন ফোন আনছে Nokia

প্রযুক্তিবিদো বাজার বিশ্লেষকদের মতে নোকিয়ার নতুন ফাইভ জি ফোনটি হতে পারে এক্স সিরিজের কারণ সংস্থাটি গত বছরের এক্স থার্টি সিরিজের একটি সাশ্রয়ী মূল্যের ফোন বাজারে এনেছিল। সাশ্রয় মূল্যের স্মার্টফোনের পাশাপাশি ফিচার ফোন নিয়েও নানা জমক আনছে স্মার্টফোনের দুনিয়ার একদা এই রাজা। সম্প্রতি সংস্থাটি বিভিন্ন রঙের সি১২ ও ২৬৬০ ফ্লিপ ডিভাইস উন্মোচন করেছে

আরো পড়ুন