মুকুব হবে না শুল্ক! Tesla-কে জানিয়ে দিলেন ভারতীয় কর্মকর্তারা

ভারতে আমদানি করতে হলে, পূর্ব নির্ধারিত ট্যাক্সই দিতে হবে Tesla-কে, জানালো ভারতীয় কর্তৃপক্ষ

Tesla: ভারতীয় কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে যে, তারা এলন মাস্কের টেসলার জন্য কোনরকম শুল্ক মুকুবের কথা বিবেচনা করছেন না। একটি রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে, Tesla একটি স্থানীয় কারখানায় বার্ষিক প্রায় ৫ লক্ষ বৈদ্যুতিক গাড়ি তৈরির জন্য একটি বিনিয়োগ প্রস্তাব নিয়ে আলোচনা করছে। যদিও ভারত Tesla-এর জন্য দেশের মধ্যে গাড়ি তৈরি করতে আগ্রহী, কোম্পানিটি আগে বলেছিল যে ভারতীয় গ্রাহকদের চাহিদা পরীক্ষা করার জন্য আপাতত রপ্তানি দিয়ে শুরু করতে চায় তারা।

Tesla-কে মুকুব করা হবে না শুল্ক

বৃহস্পতিবার রাজস্ব সচিব সঞ্জয় মালহোত্রা Reuters-কে বলেন, “টেসলার জন্য কোনো শুল্ক মুকুব এখনো পর্যন্ত ভারতীয় রাজস্ব বিভাগের তরফে বিবেচনা করা হয়নি”। মার্কিন অটোমেকারের ভারতে প্রবেশের পরিকল্পনা গত বছর স্থগিত হয়ে পড়ে কারণ সরকার তার গাড়ির আমদানি কর কমাতে অস্বীকার করেছিল। ভারত বৈদ্যুতিক গাড়ির উপর ১০০% আমদানি কর আরোপ করে। এই বছরের মে মাসে সংস্থাটি তার গাড়ি এবং ব্যাটারি উৎপাদনের জন্য ভারত সরকারের তরফে প্রণোদনা দেওয়ার বিষয়ে কর্মকর্তাদের সাথে নতুন আলোচনা করেছিল।

গত মাসে, মাস্ক বলেছিলেন যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি Tesla-কে ভারতে একটি “উল্লেখযোগ্য বিনিয়োগ” করার জন্য চাপ দিচ্ছেন। খুব শিগগিরই এ ধরনের ঘোষণা প্রকাশ হতে পারে বলেও জানান তিনি।

আরো পড়ুন