Kia Sonet Facelift 2024 : নতুন আপডেট নিয়ে মার্কেটে আসছে Kia Sonet Facelift, পাবেন দুর্দান্ত ড্রাইভিং এক্সপিরিয়েন্স

ডিজেল ভেরিয়েন্টে পুনরায় 6 Speed Manual Gearbox নিয়ে আসতে চলেছে Kia Sonet Facelift, জেনে নিন বিস্তারিত

Kia Sonet facelift 2024-এ তার 6 Speed Manual Gearbox ডিজেল ভেরিয়েন্টে পুনরায় আনতে চলেছে। আজ 14ই ডিসেম্বর এই Korean Marque Sub 4 Metre SUV রিভিল হতে চলেছে। 2020 থেকে Sonet ভারতীয় বাজারে বিক্রি হচ্ছে। তারপর থেকে এটাই Sonet-এর প্রথম সবথেকে বড় Update হবে। 2023-এর প্রথম দিকে অবশ্য Kia Diesel Manual Combination সহ তৈরি করা বন্ধ হয়ে যায়। তার পরিবর্তে এই Korean গাড়ি নির্মাণ সংস্থা Imt অর্থাৎ Intelligent Manual Transmission ক্লাচ প্যাডেল ছাড়া Mannual Gearbox ব্যাবহার শুরু করে। এই নতুন Update গ্রাহকদের খুব একটা পছন্দ হয়নি।

Kia Sonet Facelift 2024

গ্রাহকরা Diesel Engine সহ Three Padel Manual চাইছিলেন। যাঁরা IMT পছন্দ করেছিলেন Kia তাঁদের জন্য এটি Diesel Engine-এর সাথেও অফার করবে। Kia Sonet facelift 2024-এর নতুন সংস্করণ ভারতে উপলব্ধ কয়েকটি Diesel Option গাড়ির মধ্যে জায়গা করে নিতে চলেছে। এই তালিকায় Mahindra XUV300, Hyundai Venue আর Tata Nexon-র নাম রয়েছে। Sonet-এর পাশাপাশি Kia 1.5 লিটার ডিজেল চালিত Seltos আর Carens-এ Manual বিকল্প বন্ধ করে দিয়েছে। 2024 সালে Kia Sonet Facelift-এ আবার Manual Option ফিরিয়ে আনা হচ্ছে। তাই আশা করাই যায় ভবিষ্যতে Kia এই 2টি মডেলেও Manual Option ফিরিয়ে আনবে।

Kia Sonet Facelift 2024-এর ফিচারস

এই নতুন Soent-এ Digital Driver’s Display, Forward Collision, Autonomous Emergency Braking, 360 Degree Camera ইত্যাদি থাকতে চলেছে। এতে আগে থেকেই Sunroof, Cruise Control, Ventilated Front Seats আর Wireless Phone Charging-এর মতো সুবিধা রয়েছে। নতুন Upgraded Model-এও এই সুবিধাগুলি থাকতে পারে। এছাড়াও এতে 6টি Airbag, ESP, Tyre Pressure Monitoring System, ABS আর Rear Parking Sensor-এর মতো Features থাকবে। আর এই মডেলে 6 Speed Manual Diesel Engine থাকবে। Sonet facelift-এর পুরোনো এক্স শোরুম মডেলের দাম 7 লাখ 79 হাজার টাকা থেকে শুরু হচ্ছে। নতুন সনেটের দাম এর থেকে কিছুটা বেশি আশা করাই যায়। তবে এটি Nissan Suzuki Brezza, Tata Nexon, Hyundai Venue, Maruti Suzuki Brezza, Mahindra XUV300 এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামতে চলেছে।

আরও পড়ুন : Hyundai Creta EV : এক চার্জে চলবে 400KM! ভারতীয় মার্কেটে আসছে Creta-র ইলেকট্রিক ভার্সন

আরো পড়ুন