Kia Sonet : বাজারে এলো Kia Sonet-এর নতুন ভার্সন, জানুন ফিচারস থেকে দাম সবকিছু

নতুন Kia Sonet গত মাসে কোরিয়ান ম্যানুফ্যাকচারার কোম্পানি সকলের সামনে এনেছে। এতে কিন্তু বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। যেমন – মর্ডান এক্সটেরিয়ার ডিজাইন ও অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। Seltos এর মত Sonet-এ এখন থেকে K-Code সিস্টেমে সহজেই পাওয়া যাবে। আসুন দেখে নিই এই মডেলের ফিচার্স।

Kia India অবশেষে তাদের নতুন Kia Sonet লঞ্চ করেছে। এই গাড়ির এক্স শোরুম মডেলের দাম শুরু হচ্ছে 7 লাখ 99 হাজার টাকা থেকে। এই SUV-তে আপনারা বিভিন্ন Trim Level ও ইঞ্জিনের অপশন পেয়ে যাবেন। এতে রয়েছে 19টি ভেরিয়েন্ট। এই ভেরিয়েন্টগুলিতে আপনারা পেট্রোল আর ডিজেল ইঞ্জিনের অপশন পেয়ে যাবেন।

Kia Sonet

এই নতুন Kia Sonet গত মাসে কোরিয়ান ম্যানুফ্যাকচারার কোম্পানি সকলের সামনে এনেছে। এতে কিন্তু বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। যেমন – মর্ডান এক্সটেরিয়ার ডিজাইন ও অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। Seltos এর মত Sonet-এ এখন থেকে K-Code সিস্টেমে সহজেই পাওয়া যাবে। আসুন দেখে নিই এই মডেলের ফিচার্স।

New Kia Sonet-এর ফিচারস সহ বিস্তারিত তথ্য

এই মডেলের সামনে আপনারা Grille দেখতে পাবেন। আর সাথে রয়েছে Fog LightBumper। এই ফিচার্স যুক্ত করার কারণে কিন্তু Sonet-এর লুক বেশ আধুনিক হয়েছে। এছাড়া এতে রয়েছে আকর্ষণীয় LED Headlights আর Daytime Running Lights। নতুন LED Taillights একটি LED Strip-এর সাথে সংযুক্ত রয়েছে। আর এই মডেলের পিছন দিকে revised bumper রয়েছে। এর পাশাপাশি New Kia SonetAlloy Wheels যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন : OnePlus 12 : DSLR-এর ন্যায় উজ্জ্বল ক্যামেরার সাথেই থাকবে 100W-এর ফাস্ট চার্জিং সাপোর্ট, বাজারে আসছে OnePlus 12

সুরক্ষার জন্য এই গাড়িতে এখন যুক্ত করা হয়েছে Advanced Driver Assistance System। এছাড়া High Beam Assist, Lane Departure Warning আর Driver Attention Warning-এর মত বেশ কিছু ফিচার যুক্ত করা হয়েছে নতুন Kia Sonet-এ। দুর্ঘটনা আটকাতে এতে রয়েছে Forward Collision AvoidanceForward Collision Warning। এছাড়া এতে আপনারা 6 Airbags পেয়ে যাবেন। তাহলে বুঝতেই পারছেন সুরক্ষার দিক থেকে নতুন Kia Sonet বেশ মজবুত। এরপর আমরা কথা বলব New Kia Sonet-এর ইন্টেরিয়ার সম্পর্কে।

নতুন Sonet-এ রয়েছে Digital Instrument Panel, 10.2 ইঞ্চ Touchscreen Infotainment System, Premium Base And Sound System ইত্যাদি। এই গাড়ির ড্যাশবোর্ড নতুন করে ডিজাইন করা হয়েছে। সাউন্ড সিস্টেমে 5টি কাস্টমাইজ রং পেয়ে যাবেন। আর রয়েছে ইলেকট্রিক সানরূফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস চার্জিং, পাওয়ার এডজাস্টেবল ফ্রন্ট সিট আর ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া এতে কিন্তু আপনারা 360 ডিগ্রী ক্যামেরাও পেয়ে যাচ্ছেন। এইসব নতুন ফিচার্স গাড়ি চালানো আনন্দদায়ক করে তুলবে বলেই মনে হচ্ছে।

এই মডেলে 3 পেট্রোল আর 5 ডিজেল ম্যানুয়াল রয়েছে। এছাড়া 7 স্পিড গিয়ারবক্স সহ 3 পেট্রোল ভেরিয়েন্ট, 3 ডিজেল অটোমেটিক্স, 3 পেট্রোল ও 2 ডিজেল iMT সহ 19টি ভেরিয়েন্ট পেয়ে যাবেন। এতে স্মার্টস্ট্রিম G1.0 লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। যা 118bhp শক্তি ও 12Nm টর্ক তৈরি করতে পারে। এছাড়া রয়েছে স্মার্টস্ট্রিম G1.2 লিটার পেট্রোল ইঞ্জিন। যা 82bhp শক্তি ও 115Nm টর্ক তৈরি করে। আর ডিজেল প্রেমীদের জন্য আছে 1.5 লিটার CRDi VGT ইঞ্জিন। যা 114bhp শক্তি ও 250Nm টর্ক উৎপাদন করে।

আরও পড়ুন : Infinix Note 30 5G : OnePlus-কে নিমেষেই হার মানাবে Infinix Note 30 5G, ফিচারস দেখে অবাক হবেন আপনিও, জেনে নিন

SUV বাজারে Sonet দারুন সফলতা অর্জন করেছে। বর্তমানে এর প্রতিদ্বন্দ্বী হল – Renault Kiger, Maruti Suzuki Brezza, Mahindra XUV300, Tata Nexon, Nissan Magnite, Hyundai VenueNew Kia Sonet-এর এক্স শোরুম মডেলের দাম 7 লাখ 99 হাজার টাকা থেকে 15 লাখ 69 হাজার টাকার মধ্যে।

আরো পড়ুন