ADVERTISEMENT

ছোট বাজেটে বড় পছন্দ! Maruti Swift vs Tata Nexon কোনটি আপনার কেনা উচিৎ

Maruti Swift এবং Tata Nexon গাড়ি দুটির দাম, স্পেসিফিকেশন ও ফিচার্সের নিরিখে কোনটি কেনা উচিৎ, জেনে নিন

ADVERTISEMENT

Maruti Swift vs Tata Nexon : মারুতি সুজুকি তার গাড়ির কম দাম এবং উচ্চ মাইলেজের জন্য পরিচিত। একই সময়ে, টাটা যানবাহনের শক্ত ও দৃঢ় গঠনের জন্য একটি খ্যাতি রয়েছে। মারুতি সুজুকি সুইফ্ট এবং টাটা নেক্সনের বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে বলতে হলে, বাজারে ১০ লাখের নিচে দুটি দুর্দান্ত গাড়ি।

ADVERTISEMENT

Maruti Swift vs Tata Nexon

Maruti Suzuki Swift : গাড়িটিতে সেফটির জন্য ক্রুজ কন্ট্রোল এবং ডুয়াল এয়ারব্যাগ দেওয়া হয়েছে। এই গাড়িটির প্রারম্ভিক দাম ৫.৯৯ লক্ষ টাকা এক্স-শোরুমে পাওয়া যাচ্ছে। এতে ১৫ ইঞ্চি ডায়মন্ড-কাট অ্যালয় হুইল রয়েছে। Maruti Suzuki Swift পেট্রোলে ২২.৩৮ কিমি এবং CNG তে ৩০.৯ কিমি মাইলেজ দেয়। এটিতে একটি স্টার্ট-স্টপ বোতাম রয়েছে। গাড়িটিতে ১১৯৭ সিসির একটি ইঞ্জিন রয়েছে এবং একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এর আপডেটেড সংস্করণটি ২০২৪ সালে স্পোর্টি লুকে লঞ্চ করা হবে।

এছাড়াও, এতে রয়েছে এলইডি হেডল্যাম্প এবং ডিআরএল। এটিতে ৫-স্পীড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন উভয়ই রয়েছে। গাড়িটিতে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং স্টিয়ারিং-মাউন্টেড কন্ট্রোলও রয়েছে। এটিতে একটি ব্ল্যাক-আউট রুফের অপশনও রয়েছে। Maruti Suzuki Swift K12 সিরিজের ডুয়াল জেট মডেলটি VVT ইঞ্জিনের সাথে আসে । এই ইঞ্জিন 89 bhp শক্তি এবং 113 Nm টর্ক জেনারেট করে।

Tata Nexon : এটি ডিজেল এবং পেট্রোল উভয় সংস্করণেই বাজারে উপলব্ধ। এই গাড়িটির প্রারম্ভিক দাম ৮ লক্ষ টাকা এক্স-শোরুম। এটি কোম্পানির একটি ৫-সিটার গাড়ি। এতে ১১৯৯ সিসি থেকে ১৪৯৭ সিসি ইঞ্জিনের বিকল্প রয়েছে। Tata Nexon ডিজেল ইঞ্জিনে ২৪.০৭ কিমি এবং পেট্রোলে ১৭.৩৩ কিমি প্রতি লিটারে মাইলেজ দেয়। গাড়িটি EBD এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS) পায়।

এটি একটি সাত ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ৮টি ভেরিয়েন্টে বাজারে লঞ্চ করা হয়েছে। গাড়িটিতে ৩৫০ লিটার বুট স্পেস রয়েছে। এছাড়াও এটিতে একটি টার্বো ইঞ্জিনের বিকল্পও রয়েছে। গাড়িটিতে ৬-স্পীড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন রয়েছে। Tata Nexon গাড়িটিতে নিরাপত্তার জন্য ISOFIX চাইল্ড-সিট অ্যাঙ্কর দেওয়া হয়েছে।

আরো পড়ুন