বাজার কাঁপাতে এলো Maruti Suzuki Invicto, জেনে নিন বিস্তারিত

টয়োটা ইনোভার মতো ফ্ল্যাগশিপ SUV-কে টেক্কা দিতে মারুতির নতুন গাড়ি Invicto লঞ্চ হচ্ছে

Maruti Suzuki Invicto : আজকাল গাড়ির বাজারে SUV সেগমেন্টের চাহিদা বেশি। প্রতিটি গাড়ি প্রস্তুতকারক এই সেগমেন্টে প্রবেশ করতে চায়। এর পরিপ্রেক্ষিতে মারুতি সুজুকি তাদের নতুন ড্যাশিং গাড়ি Invicto লঞ্চ করতে চলেছে। স্পেসিফিকেশন, সেফটি ফিচার, দাম ইত্যাদির নিরিখে এই গাড়ি SUV সেগমেন্টে অন্যান্য কোম্পানিরদের চিন্তায় ফেলে দিতে পারে।

মারুতি ঘোষণা করেছে যে এই ড্যাশিং গাড়িটি ৫ জুলাই, ২০২৩ তারিখে জনসাধারণের কাছে উপস্থাপন করা হবে। এটি কোম্পানির শক্তিশালী প্রিমিয়াম MPV গাড়ি। উল্লেখযোগ্য বিষয় হল এই শক্তিশালী গাড়িতে কোম্পানি হাইব্রিড এবং নন-হাইব্রিড দুটি কনফিগারেশন দেবে। গাড়ির নন-হাইব্রিড ইঞ্জিন ১৭১ bhp শক্তি এবং ২০৫ Nm পিক টর্ক সহ আসবে।

Maruti Suzuki Invicto : মাইলেজ

Maruti Suzuki Invicto-এর বুকিং শুরু হয়েছে। ক্রেতারা মারুতি সুজুকির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বা কোম্পানির নিকটতম নেক্সা ডিলারশিপে গিয়ে ২৫,০০০ টাকার টোকেন মানি জমা করে বুকিং করতে পারে। বাজারে, এই গাড়িটি SUV সেগমেন্টের ফ্ল্যাগশিপ গাড়ি টয়োটা ইনোভার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই গাড়িটি ২৩ কিমি প্রতি লিটার মাইলেজ দেবে বলে অনুমান করা হচ্ছে।

Maruti Suzuki Invicto : শক্তিশালী সেফটি ফিচার্স

এটি একটি ৭-সিটের গাড়ি, নিরাপত্তার জন্য এই গাড়িটিতে Airbag, ABS এবং ADAS-এর মতো ফিচার্স পাওয়া যাবে। এয়ারব্যাগ সড়ক দুর্ঘটনায় জীবনের ঝুঁকি কমায়, দুর্ঘটনার সময় তুলার তৈরি এই ধরনের ব্যাগ গাড়িতে অটোমেটিক খুলে যায়। এয়ারব্যাগগুলি এই গাড়িতে স্টিয়ারিং হুইল, দরজা এবং ড্যাশবোর্ডে মাউন্ট করা হয়েছে।

Maruti Suzuki Invicto : পাওয়ারফুল পেট্রোল ইঞ্জিন

Maruti Suzuki Invicto-তে একটি শক্তিশালী ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। সম্প্রতি এর কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। আপাতত এর দাম এবং মাইলেজ সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি কোম্পানি। অনুমান করা হচ্ছে যে এই প্রাণবন্ত গাড়িটি ২০ লক্ষ টাকা এক্স-শোরুমের প্রাথমিক মূল্যে বাজারে পাওয়া যাবে।

আরো পড়ুন