Maruti Suzuki Brezza : নতুন মাইলস্টোন সৃষ্টি করলো Maruti Suzuki, বিক্রি হল 10 লাখ ইউনিট Brezza

নতুন রেকর্ড গড়লো Maruti Suzuki, বিক্রি হল 10 লাখ ইউনিট Brezza

Maruti Suzuki Brezza : Vitara Brezza নামে পরিচিত Maruti Suzuki Brezza ভারতীয় বাজারে বেশ চাহিদাজনক একটি Compact SUV। গাড়ির আকর্ষণীয় ফিচার এবং দুর্দান্ত পারফর্মেন্সের জন্য, গাড়ির লঞ্চের পর থেকেই বিখ্যাত গাড়ি Kia Sonet, Tata Nexon-এর সাথে প্রতিযোগিতায় নেমেছে এবং সফলভাবে বাজার দখল করে নিয়েছে। প্রথমদিকে এই SUV 9 লাখ ইউনিট বিক্রির মাইলফলক ছুঁয়েছে । পরবর্তী সময়ে প্রায় 8 মাস পরে ভারতীয় বাজারে 10 লাখ ইউনিট বিক্রির রেকর্ড ভেঙেছে।

Maruti Suzuki Brezza

প্রসঙ্গত, ভারতীয় বাজারে দাপিয়ে বেড়ানো কয়েকটি জনপ্রিয় গাড়ি হল Hyundai Venue, Tata Nexon, Kia Sonet, Mahindra XUV300, Renault Kiger, Nissan Magnite এবং Suzuki Fronx যারা Maruti Suzuki Brezza SUV-এর সাথে বাজারে জব্বর প্রতিযোগিতা করে।

Maruti Suzuki Brezza SUV লঞ্চ করেছিলো 2016 এর মার্চ এবং নভেম্বর 2023 পর্যন্ত 996,608 Unit বিক্রি করেছে। যা মিলিয়ন বেঞ্চমার্কে স্পর্শ করতে মাত্র 3,392 Unit কম। পরিসংখ্যান অনুসারে, Maruti Suzuki Brezza চলতি বছরে এপ্রিল থেকে নভেম্বরের মধ্যে 1,11,371 Unit রেকর্ড বিক্রি করেছে। এছাড়া, মাসিক বিক্রির মোট গড় 13,921 Unit এবং প্রতি সপ্তাহে বিক্রির পরিসংখ্যান 3,480 Unit এবং প্রতিদিন হিসাবে 497 Unit

Maruti Suzuki Brezza-র স্পেসিফিকেশন সহ অন্যান্য বৈশিষ্ট্য : 

Maruti Suzuki Brezza গ্লোবাল c/Tect প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হয়। এই গাড়িতে রয়েছে 2,500mm-এর Wheelbase। এর দৈর্ঘ্য ও প্রস্থ হল 3,995mm, ও 1,790mm এবং উচ্চতা 1,685mm। এই মডেলটি জনপ্রিয় গাড়ি Tata Nexon-এর থেকেও বেশি উচ্চতা সম্পন্ন।

আরও পড়ুন : Mahindra XUV300 : শীঘ্রই বাজারে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV300, লঞ্চের আগেই ফাঁস লুক ও ফিচারস 

Maruri Suzuki Brezza-এর Design একটি ভালো- Proportioned-এ আছে। যা Maruti Suzuki-র থেকে অনুকরন করা হয়েছে। এছাড়া, বিভিন্নরকমের আকর্ষণীয় উপাদানে ভরপুর এই Compact SUV। উপাদানগুলি হল একটি শক্তিশালী Bumper, একটি Flat Bonnet এবং একটি সৌখিন ও সোজা Headlamp

Maruti Suzuki Brezza-এর এক্স-শোরুম অনুযায়ী প্রারম্ভিক দাম ছিলো 8.29 লাখ টাকা। মডেলটির চারটি প্রধান ভেরিয়েন্ট আছে, তারা হল- LXi, VXi,ZXi এবং ZXi+l । এই গাড়িতে আছে 1.5 লিটার পেট্রোল ইঞ্জিন, যা 102bhp সর্বোচ্চ শক্তি এবং 137Nm টর্ক উৎপন্ন করে।

আরও পড়ুন : Top 5 EVs Of 2023 : Tata থেকে Hyundai, দেখে নিন 2023-এর প্রথম সারির 5টি ইলেকট্রিক গাড়ি

Maruti Suzuki Brezza-তে একটি Dual-Tone আছে, যা গাড়ির ভিতরের থিমকে কালো এবং বাদামী রঙের করে। এছাড়া, অত্যাধুনিক 9 ইঞ্চির স্মার্টপ্লে Touchscreen Infotainment সিস্টেম এবং Baleno-এর মতোই Steering Wheel আছে। একটি অসাধারন Sunroof ও একটি 360° ক্যামেরা এবং ওয়্যারলেস চারজিং আছে।

আরো পড়ুন