Maruti Suzuki Brezza : 10 লাখ ইউনিট বিক্রির মাইলস্টোন সৃষ্টি করতে চলেছে Brezza, দেখে নিন ফিচারস ও দাম

Maruti Suzuki Brezza ভারতীয় বাজারে চুটিয়ে ব্যবসা করেছে, এটি লঞ্চ হয়েছিলো 2016-এর মার্চ মাসে। তারপর থেকে প্রায় 10 লাখ ইউনিটের কাছাকাছি বিক্রি হয়েছে। খুব স্বাভাবিক কারনেই, কোম্পানি আশাবাদী যে 2023-এর ডিসেম্বরের মধ্যেই 10 লাখ ইউনিটের মাইলস্টোন ছুঁতে পারবে।

ভারতীয় অটোমোবাইল মার্কেটে, Maruti Suzuki একটি বিখ্যাত নাম। এই ব্র্যান্ডের লঞ্চ করা মডেলগুলি বাজারে কাঁপিয়ে ব্যবসা করে। আজ, আমরা Maruti Suzuki Brezza মডেল নিয়ে আলোচোনা করবো। Maruti Suzuki Brezza ভারতীয় বাজারে চুটিয়ে ব্যবসা করেছে, এটি লঞ্চ হয়েছিলো 2016-এর মার্চ মাসে। তারপর থেকে প্রায় 10 লাখ ইউনিটের কাছাকাছি বিক্রি হয়েছে। খুব স্বাভাবিক কারনেই, কোম্পানি আশাবাদী যে 2023-এর ডিসেম্বরের মধ্যেই 10 লাখ ইউনিটের মাইলস্টোন ছুঁতে পারবে।

Maruti Suzuki Brezza

Maruti Suzuki Brezza-র স্পেসিফিকেশন 

প্রসঙ্গত, Maruti Suzuki Brezza বাজার জুড়ে দাপিয়ে বিক্রি হচ্ছে। তবে তার প্রতিযোগী গাড়ি Tata Nexon-এর CNG মডেলের আপডেটেড ভারসানের জন্য বাজারে বিক্রির হার বেড়েছে। এই প্রতিবেদনে Maruti Scorpio Brezza সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেব।এই গাড়িতে আছে,1.5-লিটারের পেট্রোল ইঞ্জিন। যা 103PS শক্তি এবং 137 Nm টর্ক জেনারেট করে। Brezza-তে আছে 5-স্পিড ম্যানুয়াল এবং 5-স্পিডের অটোমেটিক ট্রান্সমিশনের অপশান। এই মডেলে 19.8kmpl এর দুর্দান্ত মাইলেজ ও একটি অটোমেটিক ভেরিয়ান্ট। এছাড়া, 25.51km/kg মাইলেজ সহ CNG মডেল।

আরও পড়ুন : Husqvarna Svartpilen 401 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Husqvarna-র নতুন বাইক, লুক দেখে প্রেমে পড়তে বাধ্য আপনিও

গাড়িতে আধুনিক বেশ কয়েকটি ফিচারস দেখা যায়, যেমন- ওয়্যারলেস Android Auto, অ্যাপেল কারপ্লে এবং 9-ইঞ্চির টাচস্ক্রিন ইনফটেইনমেন্ট সিস্টেম।
আকর্ষণীয় 4-হুইল সাউনড সিস্টেম। গাড়িটিতে আছে 360-ডিগ্রী ক্যামেরা। স্টাইলিশ সিঙ্গেল-প্যান Sunroof। দুর্দান্ত Ambient লাইটিং।

Brezza গাড়িতে নিরাপত্তার জন্য, বিশেষ ধরনের 6-এয়ারব্যাগস আছে। এছাড়া, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল। Hill-Hold অ্যাসিসট। প্রত্যেক প্যাসেঞ্জারের জন্য Seat-Belt রিমাইনডার। গাড়িতে আছে Rear-Parking সেন্সরস।

আরও পড়ুন : Yamaha : চব্বিশের বড়ো ধামাকা! Yamaha আনতে চলেছে একের পর এক 3টি দুর্ধর্ষ বাইক, জেনে নিন বিস্তারিত

Maruti Brezza মার্কেটে দাম 8.29 লাখ টাকা থেকে শুরু করে 13.98 লাখ টাকার মধ্যে। এই দাম টপ মডেলগুলির জন্য পাবেন। বর্তমানে, Brezza-এর প্রতিযোগী গাড়ি গুলি হলো, Hyundai Venue, Kia Sonet, Mahindra XUV300, Tata Nexon এবং Renault Kiger

আরো পড়ুন