Maruti Suzuki Alto K10 Tour H1 : লঞ্চ হচ্ছে খুব সস্তায়, রইল দাম, ফিচার্স, ডিজাইন

উচ্চ মাইলেজ যুক্ত মারুতি সুজুকির এই কমার্শিয়াল ভেহিকেল, গাড়ি ব্যবসায়ীদের জন্য হতে চলেছে খুবই লাভদায়ক

ভারতে বাণিজ্যিক গাড়ির পরিসর আরও প্রসারিত করতে, Maruti Suzuki Alto K10 Tour H1 লঞ্চ করার ঘোষণা করলো মারুতি সুজুকি। এটি একটি BS6 কমার্শিয়াল সেগমেন্টের গাড়ি এবং এতে ABS, চালক এবং সহ-চালক সাইড এয়ারব্যাগ সহ রিভার্স পার্কিং সেন্সরগুলির মতো সেফটি ফিচার্সও দেওয়া হয়েছে। মারুতি সুজুকির আরও অন্যান্য মডেল গুলির ন্যায় এই মডেলেও পেট্রোল এবং সিএনজি ভ্যারিএন্টের সাথে বাজারে আনা হবে বলে জানিয়েছে নির্মাণকারী সংস্থা। উল্লেখ্য, সিএনজি মডেলটি এক কেজি গ্যাসে ৩৪.৪৬ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে বলে দাবি করা হচ্ছে সংস্থার তরফে।

Maruti Suzuki Alto K10 Tour H1 : ভ্যারিয়েন্ট, দাম ও কালার

Maruti Suzuki Alto K10 Tour H1 গাড়িটি প্রধানত দুটি ভ্যারিএন্টে বাজারে আসার কথা রয়েছে, সেগুলি হল যথাক্রমে Tour H11L 5MT Petrol এবং Alto Tour H1 CNG। পেট্রোল মডেলের প্রারম্ভিক মূল্য ₹৪,৮০,৫০০ টাকা (এক্স-শোরুম) এবং CNG ভেরিয়েন্টের দাম ৫,৭০,৫০০ টাকা (এক্স-শোরুম) হবে বলে আশা করা হচ্ছে। অল নিউ Alto Tour H1 তিনটি রঙের বিকল্পে দেওয়া হবে যথা- মেটালিক সিল্কি সিলভার, মেটালিক গ্রানাইট গ্রে এবং আর্কটিক হোয়াইট।

Maruti Suzuki Alto K10 Tour H1 : সেফটি ফিচার্স

Maruti Suzuki Alto K10 Tour H1-এর নিরাপত্তা ফিচার্সগুলি হল ডুয়াল এয়ারব্যাগ, প্রি-টেনশনার এবং ফোর্স লিমিটার সহ সামনের সিট বেল্ট, সামনে এবং পিছনের উভয় যাত্রীর জন্য সিট বেল্ট রিমাইন্ডার, ইঞ্জিন ইমোবিলাইজার, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), স্পীড লিমিট সিস্টেম এবং রিভার্স পার্কিং সেন্সর।

Maruti Suzuki Alto K10 Tour H1 : ফিচার্স ও ইঞ্জিন

Maruti Suzuki Tour এডিশনে হ্যাচব্যাক, সেডান এবং মাল্টি ইউটিলিটি ভেহিকল (MUV) সহ বিভিন্ন ভেহিকেল রয়েছে। অল নিউ এন্ট্রি-লেভেল কমার্শিয়াল হ্যাচব্যাক এবং পরবর্তী প্রজন্মের K-সিরিজ ১.০ লিটার ডুয়াল জেট দ্বারা চালিত হবে বলে দাবি করা হচ্ছে। ডুয়াল ভিভিটি ইঞ্জিনের জন্য আকর্ষণীয় পারফর্ম্যান্স এবং বর্ধিত জ্বালানী-দক্ষতা পাওয়া যাবে।

অল নিউ Maruti Suzuki Alto K10 Tour H1 হ্যাচব্যাক পেট্রোল ভেরিয়েন্টে সর্বোচ্চ 49kW@5500rpm (66.6Ps@5500rpm) এবং CNG ভেরিয়েন্টে 41.7kW@5300rpm (56.6Ps@5300rpm) উৎপাদন করতে সক্ষম। টর্ক আউটপুট পেট্রোল মোডে 89Nm@3500rpm এবং CNG মোডে 82.1Nm@3400rpm রেট দেওয়া হয়েছে। পেট্রোল-ফুয়েল ট্যুর H1- গাড়িটিতে ২৪.৬০ কিমি/লিটার এবং S-CNG ভেরিয়েন্টের জন্য ৩৪.৪৬ কিমি/কেজি মাইলেজ রেটিং দেওয়ার দাবি করা হয়েছে।

মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (মার্কেটিং এবং সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব বলেছেন, “অল নিউ Maruti Suzuki Alto K10 Tour H1 হচ্ছে Alto K10 কর্তৃক নির্মিত একটি কমার্শিয়াল উত্তরাধিকারী এবং এটি ক্রেতাদের বিশ্বাসকেও বজায় রাখবে। এটিকে নেক্সট-জেন কে ১০সি ইঞ্জিন, চিত্তাকর্ষক অভ্যন্তরীণ ও বহিরাগত ডিজাইন এবং আরাম, সুবিধা এবং সেফটি ফিচার্সগুলির সাথে সজ্জিত করা হয়েছে। চমৎকার মাইলেজ প্রদান করে, আমাদের কমার্শিয়াল গ্রাহকদের জীবনে অপরিসীম আনন্দ দিতে প্রস্তুত এই ট্যুর H1।” এছাড়াও Maruti Suzuki Fronx এবং Maruti Suzuki Jimny সম্পর্কে বিস্তারিত জেনে নিন “এখানে ক্লিক করে”

আরো পড়ুন