Mahindra XUV E8 : ৪৫০ কিমি রেঞ্জ নিয়ে বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রার এই ইলেক্ট্রিক গাড়ি

আপনি কী ইলেক্ট্রিক চার-চাকা কেনার কথা ভাবছেন ? তাহলে আপনার জন্য অপেক্ষা করছে এই অল নিউ Mahindra XUV e8

Mahindra XUV e8, XUV 700 এরই বৈদ্যুতিক সংস্করণ ছাড়া আর কিছুই নয়। যদিও এটি XUV 700 থেকে একই বডি প্যানেল এবং ডিজাইনের বিশদ ব্যবহার করে নির্মাণ করা হয়েছে এই গাড়িকে, তবে এর প্ল্যাটফর্মটি হবে মাহিন্দ্রা দ্বারা তৈরি INGLO গ্লোবাল BEV প্ল্যাটফর্ম। নতুন ইলেকট্রিক SUV-তে সম্ভবত সেই সমস্ত প্রযুক্তি ও ফিচার পাওয়া যাবে যা আমরা আজ XUV 700-এ দেখতে পাচ্ছি।

Mahindra XUV e8 এর পাওয়ারট্রেন সিস্টেম

Mahindra XUV e8 -এ ৬০ থেকে ৮০ kWh ক্ষমতা সম্পন্ন ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। তাছাড়া, এই গাড়িতে একটি ১৭৫kW ফাস্ট চার্জিং ক্ষমতা দেওয়ার সম্ভাবনা রয়েছে। যেহেতু ICE XUV 700 – তে এডব্লিউডি (AWD) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, সেহেতু Mahindra XUV e8 এও ডুয়াল বৈদ্যুতিক মোটর সহ গাড়ির সামনের এবং পিছনের চাকাগুলিকে পাওয়ার এবং এর এডব্লিউদি (AWD) প্রযুক্তি দ্বারা ক্ষমতায়ন করার সম্ভাবনা রয়েছে।

Mahindra XUV e8 এর ফিচার্স  ও দাম

আশা করা যায় মাহিন্দ্রা XUV e8 কে তিনটি বড় ১০.২৫ ইঞ্চি স্ক্রীন দিয়ে সজ্জিত করা হবে। ICE XUV 700-এ ডুয়াল 10.25-ইঞ্চি স্ক্রীনের পরিবর্তে, XUV e8 -এর তৃতীয় স্ক্রীনটি সহ-চালকের সিটের সামনে দেওয়া হবে। এছাড়াও, XUV e8 -এ ১৭৫kW এর অত্যন্ত ফাস্ট DC চার্জিং ক্ষমতা, লেভেল-২ এর এডভান্সড ড্রাইভার এসিস্টেন্স সিস্টেম (ADAS), AdrenoX কানেক্টেড কার প্রযুক্তি ইত্যাদি দেওয়ার সম্ভাবনা রয়েছে। লঞ্চ হলে, এর দাম হতে পারে ২০ থেকে ৩০ লক্ষ টাকার মধ্যে।

Mahindra XUV E8 : ৪৫০ কিমি রেঞ্জ নিয়ে বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রার এই ইলেক্ট্রিক গাড়ি

Mahindra XUV e8 এর দাম ও প্রতিদ্বন্দ্বী কে

যখন এটির সাথে অন্যান্য ইলেক্ট্রিক ভিকেলর প্রতিদ্বন্দ্বিতার কথা ওঠে, তখন এটি MG ZS EV বা আসন্ন Tata Safari এবং Harrier EV ইত্যাদির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

Mahindra XUV e8 কবে লঞ্চ হবে

মাহিন্দ্রা যে ৫টি ইলেকট্রিক SUV আগামী কয়েক বছরে লঞ্চ করার কথা ঘোষণা করেছে, তার মধ্যে Mahindra XUV e8 ই হবে প্রথম বৈদ্যুতিক SUV যেটি ২০২৪ সালের ডিসেম্বর (December) মাসে শোরুমে আসবে।

আরও পড়ুন – Maruti Suzuki Car Offers : দেখে নিন আপনার পছন্দের গাড়িটিতে কত ছাড় পাওয়া যাবে