Honda Activa Electric : Ola-কে টক্কর দিতে বাজারে আসছে Honda-র Activa ইলেকট্রিক স্কুটার, থাকবে পাওয়ারফুল ব্যাটারি

Honda Activa Electric : Honda তার দুর্দান্ত স্কুটার রেঞ্জের জন্য পরিচিত। এবার বহু প্রতীক্ষিত Honda Activa ইলেকট্রিক লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে এই কোম্পানি৷

Honda Activa Electric : Honda তার দুর্দান্ত স্কুটার রেঞ্জের জন্য পরিচিত। এবার বহু প্রতীক্ষিত Honda Activa ইলেকট্রিক লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে এই কোম্পানি৷ যদিও আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখ এখনও ঘোষণা করা হয়নি, অনুমান করা হচ্ছে যে এটি 2024 সালের শেষ নাগাদ ভারতীয় বাজারে আসতে পারে। Honda Activa-র ব্যাপক জনপ্রিয়তার জন্য এবার এর বৈদ্যুতিক সংস্করণ বাজারে গুঞ্জন তৈরি করতে চলেছে।

Honda Activa Electric

Honda Activa ইলেকট্রিক বর্তমান Activa মডেলের ডিজাইন ধরে রাখতে পারে। তবে এটিকে বৈদ্যুতিক স্কুটার হিসাবে লঞ্চ করার জন্য কিছু পরিবর্তন আনা হতে পারে। এই মডেলে LED headlights, digital Instrument Cluster ও আকর্ষনীয় Alloy Wheels যোগ করা হতে পারে।

আরও পড়ুন : Royal Enfield Hunter 350 : সাশ্রয়ী মূল্যে পাবেন Royal Enfield-এর দুর্দান্ত এই বাইক, ফিচারস দেখে ফেলুন কিনে

বৈদ্যুতিক ভেরিয়েন্টে একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও অনুমান করা হচ্ছে যে স্কুটারটি প্রায় 100 কিলোমিটারের রেঞ্জ অফার করবে। Activa Electric এ hub mounted electric motor থাকতে পারে। পাওয়ার সংক্রান্ত তথ্য এখনও গোপন রয়েছে। তবে এই মডেলে Reverse Parking Sensor, Cruise Control ও Bluetooth Connectivity থাকতে পারে।

Honda Activa Electric-এর দাম

Honda Activa ইলেক্ট্রিকের দাম বর্তমান Activa মডেলের থেকে বেশি হতে পারে। আনুমানিক 1 লক্ষ টাকা থেকে 1.2 লক্ষ টাকার মধ্যে দাম হতে পারে Honda Activa Electric-এর।

আরও পড়ুন : Suzuki V-Strom : দুর্দান্ত লুকের পাশাপাশি রয়েছে মন মাতানো ফিচারস, বাজারে আসছে Suzuki-র নতুন বাইক

একটি শক্তিশালী বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত হবে Activa Electric। দুর্দান্ত গতি এবং আকর্ষনীয় acceleration প্রদান করবে এই মডেলটি। ফাস্ট চার্জিং ক্ষমতা রয়েছে এই মডেলে। আপনারা স্কুটারটি বাড়িতে বা পাবলিক চার্জিং স্টেশনে চার্জ করা যেতে পারে। পরিবেশ বান্ধব বাহন হিসেবে, Honda Activa Electric পেট্রোল স্কুটারের তুলনায় কম দূষণ উৎপন্ন করবে এবং খরচ কম হওয়ার কারণে এটি আরও লাভজনক হবে।

আরো পড়ুন