Kinetic Green Luna : OLA-কে জোর টক্কর Kinetic Green-এর, শীঘ্রই বাজারে আসছে Luna

Zulu-র পর মার্কেট কাঁপাতে হাজির Kinetic Green Luna, শীঘ্রই হবে লঞ্চ

Kinetic Green Luna : Kinetic Green-এর Founder Sulajja Firodia Motwani জানিয়েছেন নতুন বছরের মাঝামাঝি সময়ে তাঁরা Kinetic Green Luna লঞ্চ করতে চলেছে। এটি একটি ইলেকট্রিক স্কুটার। Financial Express Online-কে ইন্টারভিউ দেওয়ার সময় তাদের নতুন ইলেকট্রিক স্কুটার Zulu-র বিষয়ে বলেন। আর তখনই এই ঘোষণা করেন তিনি। Kinetic Green আগামী 5 বছরের জন্য প্রোডাক্ট লঞ্চ নিয়ে দুর্দান্ত চিন্তাভাবনা করে রেখেছে। Kinetic Green-এর Founder Sulajja Firodia Motwani জানিয়েছেন, তাঁদের মনে হচ্ছে আগামী 5 বছর গ্রোথ কিছুটা সমস্যাজনক হতে পারে। তাই তাঁরা সেই অনুযায়ী চিন্তাভাবনা করছেন।

Kinetic Green Luna

কবে বাজারে আসবে Kinetic Green Luna?

2024-এর মাঝামাঝি সময়ে বাজারে আসবে Kinetic Green Luna। আপনাদের জানিয়ে রাখি, দু-চাকা আর চার চাকার ইলেকট্রিক গাড়ির ক্ষেত্রে Kinetic Green মার্কেটে খুব ভালো নাম অর্জন করেছে। তারা আরও উন্নতির দিকে ধীরে ধীরে এগিয়ে চলেছে। মনে করা হচ্ছে, 6% Penetration থেকে 30-40% Penetration-এর দিকে এগোতে পারে এই কোম্পানি। এছাড়া সব মিলিয়ে 70-75% CAGR Rate Growth তাদের হতে পারে। তারা বর্তমানে এই সুযোগকেই কাজে লাগাতে চাইছে।

আরও পড়ুন : Kawasaki : বড়ো চমক Kawasaki-র, গ্লোবাল মার্কেটে আসতে চলেছে Hydrogen Powered Bike

বর্তমানে এই সংস্থা High Performance যুক্ত স্কুটারের ওপর কাজ করছে। যার চাকা কিছুটা বড় হতে পারে। এটি বড় বড় শহরে চালানোর জন্য সুবিধাজনক হবে। প্রতি ঘন্টায় 80-90 কিলোমিটার বেগে চলবে এই স্কুটার। আসলে বড় বড় শহরে ট্রাফিক একটা বড় সমস্যা। এই কারণে মানুষকে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। এইসব দিক মাথায় রেখেই Kinetic Green তাদের নতুন স্কুটার নিয়ে কাজ করছে। তারা বর্তমানে নিজেদের সম্পূর্ণ Focus এই মডেলের ওপরেই রেখেছে। এছাড়া তারা LS Passenger নিয়েও কাজ করছে। Kinetic Green, Comprises Selling নিয়ে নিজস্ব Vision তৈরি করেছে। তারা আর্থিক বছর 2030-এর মধ্যে 10 লাখ ইলেকট্রিক যানবাহন বিক্রি করতে চাইছে। এর ফলে তারা প্রায় 10 হাজার কোটি টাকার ব্যবসা করতে পারবে। আর প্রতিবছর 90-100% CAGR Rate Growth হবে। এই লক্ষ্যেই Kinetic Green কাজ করে চলেছে। মনে করা হচ্ছে, এই Rapid Growth-এর 60 শতাংশ তারা দু চাকার গাড়ি থেকে পাবে। আর 30-35 শতাংশ পেয়ে যাবে তিন চাকার গাড়ি থেকে। বাকি 10% তারা Golf Cart-এর মাধ্যমে পাবে।

আরো পড়ুন