Mercedes Benz : চব্বিশের বড় ধামাকা! একের পর এক 9টি গাড়ি বাজারে আনতে চলেছে Mercedes, জেনে নিন ফিচারস

Mercedes Benz আগামী বছর 9টি নতুন গাড়ি লঞ্চ করার কথা ভাবছে। এই গাড়িগুলি সম্পর্কে জেনে নিন।

Mercedes Benz 2023 সালে সব থেকে বেশি বিক্রি হওয়া লাক্সারি ব্র্যান্ডের স্থান ধরে রাখতে পেরেছে। আশা করা যাচ্ছে 2024 সালেও এই ব্র্যান্ড নিজেদের জায়গা ধরে রাখতে পারবে। Mercedes Benz আগামী বছর 9টি নতুন গাড়ি লঞ্চ করার কথা ভাবছে। এই গাড়িগুলি সম্পর্কে জেনে নিন।

Mercedes Benz : চব্বিশের বড় ধামাকা! একের পর এক 9টি গাড়ি বাজারে আনতে চলেছে Mercedes, জেনে নিন ফিচারস

দেখে নিন 2024-এ কি কি নতুন গাড়ি আনতে চলেছে Mercedes Benz 

  1. Mercedes Maybach EQS SUV : Mercedes-এর লাক্সারি সাব ব্র্যান্ড Maybach আগামী বছর সম্পূর্ণ ইলেকট্রিক EQS SUV বাজারে আনতে চলেছে। এতে Signature Maybach চাকা থাকবে। আর Dual Tone Paint করা হবে। পাশাপাশি গাড়িতে Maybach এর লোগো থাকবে। এতে 108.4 kWh এর ব্যাটারি থাকবে। যা একবার সম্পূর্ণ চার্জ দিলে 600 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে। এছাড়াও এতে যুক্ত দুটি ইলেকট্রিক মটর 658 hp ও 950 Nm তৈরি করবে। এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ 210 kph। এর দাম 4 কোটি টাকার আশেপাশে হতে পারে।
  2. Mercedes Benz GLB Facelift : এই মডেলটির দাম 65 লাখ টাকা থেকে 70 লাখ টাকার মধ্যে হতে পারে। এতে আপনারা 1.3 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন আর 2.0 লিটার ডিজেল ইঞ্জিন পেয়ে যাবেন। এতে Dual Clutch আর Auto Gearbox রয়েছে।
  3. Mercedes Benz GLA Facelift : এই মডেলে 1.3 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন আর 2.0 লিটার ডিজেল ইঞ্জিন থাকবে। এর দাম 45 লাখ টাকা থেকে 49 লাখ টাকা পর্যন্ত হতে পারে। এতে LED Lighting থাকবে। এতে আপনারা wireless Apple CarPlay আর Android Auto পেয়ে যাবেন।
  4. Mercedes Benz GLS Facelift : এই মডেলের দাম 1 কোটি 40 লাখ টাকা মত হতে পারে। এতে আপনারা 3 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন আর 3 লিটার ডিজেল ইঞ্জিন পেয়ে যাবেন। এতে Glossy Brown Lime Wood Trim যুক্ত হতে পারে। আর এতে 360 ডিগ্রী ক্যামেরা থাকতে পারে। এছাড়াও এতে যুক্ত হতে পারে 9 স্পিড অটোমেটিক গিয়ার বক্স।
  5. Mercedes Benz CLE : এতে 2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন আর 2 লেটার ডিজেল ইঞ্জিন রয়েছে। এতে 17 স্পিকার Burmester 3D Surround Sound System যুক্ত হবে। এই মডেলের বুট স্পেস বাড়িয়ে 420 লিটার করে দেওয়া হয়েছে। এই মডেলটির দাম 1 কোটি 10 লাখ টাকা।
  6. New Mercedes AMG GT : এতে 4 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন পেয়ে যাবেন। এই মডেলটির দাম 2 কোটি 50 লাখ টাকা। এতে 476 hp তৈরি হয়। এই মডেলে আপনারা 9 Speed AMG Speedshift Automatic Power পেয়ে যাবেন।
  7. New Mercedes Benz GLC Coupe : এই মডেলটি 2024-এর প্রথম দিকে লঞ্চ হওয়ার কথা। এর দাম 75 লাখ টাকা থেকে 80 লাখ টাকার মধ্যে। এতে পেয়ে যাবেন 2 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন আর 2 লিটার ডিজেল ইঞ্জিন।
  8. Mercedes Benz EQG SUV : এই মডেলটি 2024-এর শেষের দিকে লঞ্চ হওয়ার কথা। যার দাম হবে 3 কোটি টাকা। এটি একটি G Class SUV। প্রতিটি চাকায় 4টি মোটর যুক্ত করা হবে। এছাড়াও এতে G-Turn ইলেকট্রিক মোটর চাকা যুক্ত করা হবে।
  9. New Mercedes Benz E Class : এই মডেলটি 2024-এর শেষের দিকে লঞ্চ হওয়ার কথা। যার দাম হবে 70 লাখ টাকা থেকে 90 লাখ টাকার মধ্যে। এতে আপনারা 2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন আর 2 লিটার ডিজেল ইঞ্জিন পেয়ে যাবেন। আগের Generation-এর মত এতে Long Wheelbase থাকবে। এছাড়াও এই মডেলে 12.3 ইঞ্চ Instrument Cluster আর 14.4 ইঞ্চ Touchscreen Infotainment Display থাকবে। এর পাশাপাশি আপনারা 12.3 ইঞ্চ Passenger Touchscreen পেয়ে যাবেন। এই মডেলে 9 Speed Automatic Transmission থাকবে।

আরও পড়ুন : TATA Punch EV : গ্লোবাল মার্কেটে শীঘ্রই আসতে চলেছে TATA-র নতুন SUV Punch EV, লঞ্চের আগেই ফাঁস ফিচারস

আরো পড়ুন