Yamaha : Aprilia RS 457-কে টেক্কা দিতে গ্লোবাল মার্কেটে আসছে Yamaha R3 ও MT-03, লঞ্চ হবে এইদিন

Aprilia RS 457-কে টেক্কা দিতে বাজারে আসছে Yamaha-র দুটি দুর্ধর্ষ বাইক, লঞ্চ হবে শীঘ্রই

অবশেষে YAMAHA-র নতুন মডেল ভারতে লঞ্চ হতে চলেছে। YAMAHA-র তরফ থেকে R3 আর MT 03 লঞ্চের খবর সামনে আসার পর থেকেই ভারতীয় বাজারে কৌতুহল শুরু হয়ে গেছে। এক সময় ভারতীয় বাজারে R3 বিক্রি হতো। কিন্তু Emission Norms-এ বদলের জন্য এই মডেল বিক্রি হওয়া বন্ধ হয়ে যায়। আর Yamaha MT 03 প্রথমবার ভারতে লঞ্চ হবে। এই দুটো মোটরসাইকেলের Engine, Transmission, Chassic ইত্যাদি একই ধরনের। এই 2টি বাইকের Suspension Duty সামনের দিকে আপ সাইড ডাউন ফর্ক আর পিছনের দিকে Monoshock দ্বারা সঞ্চালিত হয়।

Yamaha

Brake-এর জন্য সামনে ও পিছনে Disc রয়েছে। এছাড়াও এই মডেলে Dual Channel ABS রয়েছে। এর পাশাপাশি রয়েছে 17 ইঞ্চির Alloy Wheels। এই মোটরসাইকেল দু’টিতে রয়েছে 321 cc Liquid Cooled Parallel Twin Engine। যা সর্বোচ্চ 41.4 bhp29.6 nm টর্ক উৎপাদন করে। এই ইঞ্জিনে SlipAssist Clutch সহ 6 Speed Gearbox রয়েছে। এই দুটি মডেলেই কিন্তু কোন Fancy Feauter থাকবে না। তবে দুটি মোটরসাইকেলই LED LightingLCD Instrument Cluster থাকবে।

কবে আসছে Yamaha-র এই দুটি বাইক 

Yamaha R3 ভারতের লঞ্চ হওয়ার পর Aprilia RS 457, Kawasaki Ninja 300KTM RC 390-র সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামবে। অপরদিকে Yamaha MT 03 ভারতে লঞ্চ হওয়ার পর BMW G 310 R390 Duke-এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামবে। এই দুটি মডেলই ভারতীয় বাজারে 15ই ডিসেম্বর লঞ্চ হবে। এই দুটি মডেল ভারতে CBU হিসেবে লঞ্চ হওয়ার কারণে দাম একটু বেশি হতে পারে। আপাতত মনে করা হচ্ছে, Yamaha R3-র এক্স শোরুম মডেলের দাম 4 লাখ টাকার আশেপাশে হতে পারে। অপরদিকে MT 03-র এক্স শোরুম মডেলের দাম 3 লাখ 80 হাজার টাকার আশেপাশ হতে পারে।

আরও পড়ুন : Arther Electric Dec Sale : ডিসেম্বরে দুর্দান্ত সুযোগ, এই দুটি স্কুটারে পাবেন 24 হাজার টাকা ডিসকাউন্ট, জানুন বিস্তারিত

আরো পড়ুন