Tata Sumo : নতুন রূপে বাজারে এন্ট্রি নিতে চলেছে Sumo SUV, টেক্কা দেবে Scorpio-কেও

Tata Sumo: নতুন মডেল জব্বর টেক্কা দেবে Scorpio-কে, বাজারে এলো Tata Sumo-র নতুন ভার্সন।

আপনারা দীর্ঘদিন 4-হুইলার কেনার জন্য মুখীয়ে রয়েছেন? কিন্তু কোন গাড়িটি কিনবেন সেটা নিয়ে কনফিউশানে ভুগছেন? আজ এই প্রতিবেদনে একটি পাওয়ারফুল ও স্টাইলিশ চার-চাকার ব্যাপারে বিশদে আলোচোনা করবো। নামী অটোমেকার ব্র্যান্ড Tata একটি ব্র্যান্ড নিউ মডেল নিয়ে বাজারে ধামাকাদার এন্ট্রি করবে! এই নতুন গাড়ির উন্নত ফিচারস ও পাওয়ারফুল ইঞ্জিনের সহ Scorpio-কেও টেক্কা দেবে।

Tata Sumo

প্রসঙ্গত, গাড়ি প্রেমীদের জন্য আরো একটি সুখবর, Tata Sumo মডেল, যা বেশ কয়েক বছর ধরে গাড়ির বাজারে একাই রাজত্ব করেছে, তার নিউ কালার নিয়ে আবার বাজারে এন্ট্রি নেবে। Tata Sumo যেকোনো রাস্তায় গাড়ি চালানোর জন্য দক্ষ ছিলো, সে অতি দীর্ঘরাস্তা থেকে হাইওয়ে পর্যন্ত।

গাড়ি বিষেজ্ঞদের মতামত অনুযায়ী, এটি বাজারে Scorpio N এবং Innova Hycross-এর মতো বিখ্যাত গাড়ির সাথে প্রতিযোগিতা করবে। এছাড়া, Tata Motors একটি ব্র্যান্ড নিউ গাড়ি নিয়ে আসতে চলেছে, যা মার্কেট একাই দখল করে নিতে পারে! যদিও কোম্পানি থেকে এখনও পর্যন্ত সঠিক কোনো তথ্য দেয়নি।

জানুন Tata Sumo-এর স্পেসিফিকেশন ও দাম

ভারতের অটোমেকার মার্কেটের অন্যতম বিশ্বস্ত গাড়ি মেকার নির্মাতা হল Tata। শীঘ্রই, দেশীয় বাজারে পাওয়ারফুল ও বাজেটের মধ্যে একটি মডেল নিয়ে আসছে। যেকোনো বড় ফ্যামিলির মানুষরাও গাড়িটা কিনতে পারেন, কারণ বিশাল স্পেস নিয়ে গাড়িটি বানানো হচ্ছে। Tata Sumo-তে থাকবে একাধিক আধুনিক ও দুর্দান্ত বৈশিষ্ট্য। মডেলে থাকবে কুরজ নিয়ন্ত্রণের মতো আপ-টু-ডেট ফিচারস ও বিশেষ ভাবে নিরপত্তা মেনটেন করার স্পেসিফিকেশন গুলিও থাকবে।

আরও পড়ুন : Maruti Suzuki থেকে Tata Motors, নতুন বছরে দাম বাড়তে চলেছে এই কোম্পানিগুলির গাড়ির

গাড়িটির লুকসেও বেশ পরিবর্তন আনা হচ্ছে। Tata Sumo 2023 SUV-তে আছে কুরজ কন্ট্রোল, ADAS, সনরুফ Bluetooth কানেক্টিভিটি এবং বড় পর্দার মিউজিক সিস্টেম। এছাড়াও লাক্সারিয়াস ফিচারস, যেমন- গাড়ির সিলিং এ mount করা এসি, fog ল্যাম্প, পাওয়ার স্টিয়ারিং এবং পাওয়ার উইন্ডো।

আপনাদের জানিয়ে রাখি, Tata Sumo-এর পাওয়ারফুল ইঞ্জিনের জন্য আগামী দিনে বাজার দখল করবে। এতে 2936cc ডিজেল ইঞ্জিন পাওয়া যাবে। আগের বাজারে উপস্থিত Tata Sumo ভার্সনের মাইলেজ ছিলো 15 কিলোমিটার প্রতি লিটারে। বর্তমানে, কোম্পানি এই SUV-কে BS4 ইঞ্জিন সহ আপডেট করেছে। তবে পরবর্তী সময়ে এটি বন্ধ করে দেওয়া হয়েছিলো।

আরও পড়ুন : Maruti Suzuki Brezza : 10 লাখ ইউনিট বিক্রির মাইলস্টোন সৃষ্টি করতে চলেছে Brezza, দেখে নিন ফিচারস ও দাম

আমারা Tata Sumo-এর আনুমানিক দামের ব্যাপারে আলোচোনা করবো, এই আকর্ষণীয় গাড়ির দাম 8.5 লাখ টাকা থেকে শুরু হতে পারে। শেষে, Tata Sumo এর SUVটি ভারতীয় বাজারে এন্ট্রি নেবে আগামী বছর 2024-এর শুরুর দিকে।

আরো পড়ুন