Mahindra XUV 300 : সমস্ত অপেক্ষার অবসান, অবশেষে প্রকাশ্যে এলো XUV 300-এর মূল্য প্রকাশের দিন

শীঘ্রই বাজারে আসতে চলেছে Mahindra XUV 300, দেখে নিন ফিচারস

Mahindra XUV 300 : Mahindra-র পক্ষ থেকে 2024 সালের ফেব্রুয়ারিতে XUV300 Facelift-এর দাম ঘোষণা করা হবে। এছাড়া Updated XUV400 EV জানুয়ারিতে লঞ্চ হওয়ার পর Facelifted SUV ভারতীয় বাজারে ডেবিউ করবে। SUV-র প্রতিযোগিতামূলক বাজারে XUV300 Facelift-এর মাধ্যমে Mahindra নিজেদের Presence বাড়াতে চাইবে। সম্প্রতি SUV-র প্রতিযোগিতামূলক বাজারে Nexon-এর Heavily Updated Version লঞ্চ হয়েছে। এবার Mahindra XUV 300 Kia Sonet-এর সাথেও প্রতিযোগিতায় নামবে। এই মডেলটি জানুয়ারি থেকে বিক্রি শুরু হওয়ার কথা।

Mahindra XUV 300 : সমস্ত অপেক্ষার অবসান, অবশেষে প্রকাশ্যে এলো XUV 300-এর মূল্য প্রকাশের দিন

Heavily Updated Nexon আর Upcoming Sonet Facelift-এর সাথে তাল মিলিয়ে চলার জন্য Mahindra XUV300 Major Styling Overhaul পেতে চলেছে। বিশেষ করে এই মডেলটির সামনে আর পিছনে দুর্দান্ত ফিচারস যুক্ত হবে। এই Tweak গুলিতে পুনরায় ডিজাইন করা Angular Nose সহ Drop Down LED Daytime Running Lamp Angular Nose থাকবে। মনে করা হচ্ছে, এই নতুন মডেলে BumperHeadlamp যুক্ত করা হবে। এছাড়াও এতে Larger Central Air সহ Two Part Grille যুক্ত করা হতে পারে। এই গাড়িটির পিছন দিকে সম্পূর্ণ নতুনভাবে ডিজাইন করা Tailgate যুক্ত হবে, এতে Full Width LED Light Bar থাকবে। আর Tailgate-এর Srface মসৃণ হবে। আর Tail Lamp গুলি ‘C’ আকৃতির ও Sleeker ধরনের হবে। এতে নতুন Alloy Wheels যুক্ত করা হবে। অবশ্য চাকার ক্ষেত্রে আমরা খুব বড় পরিবর্তন আশা করছি না।

Mahindra XUV 300-এর স্পেসিফিকেশন 

এই মডেলে Aisin Sourced 6 Speed Automatic ইঞ্জিন থাকবে। এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ 131bhp পাওয়ার উৎপন্ন হবে। এছাড়া এতে 1.2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন থাকবে। 1.5 লিটার ডিজেল ইঞ্জিন, 1.2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন ও 1.2 লিটার ডাইরেক্ট ইনজেকশন টার্বো পেট্রোল ইঞ্জিন Emission সম্পর্কিত Upgrade পেতে পারে, যা BS6 Stage II নিয়মগুলি পাবে। এর পাশাপাশি Mahindra XUV 300-এ Segment First Panoramic Sunroof ও 10.25 ইঞ্চির Infotainment Screen থাকবে। তবে সূত্র থেকে জানা গেছে, এই মডেলটিতে 360 ডিগ্রী ক্যামেরা অথবা ADAS থাকবে না। এই গাড়ি ভারতীয় বাজারে নতুন Nexon EV-র সাথে প্রতিযোগিতায় নামবে।

আরও পড়ুন : Kia Sonet Facelift 2024 : নতুন আপডেট নিয়ে মার্কেটে আসছে Kia Sonet Facelift, পাবেন দুর্দান্ত ড্রাইভিং এক্সপিরিয়েন্স

আরো পড়ুন