Aprilia Tuono 457 : RS 457 লঞ্চের পর ফের সুখবর Aprilia-র, শীঘ্রই আসছে Tuono 457

শীঘ্রই বাজারে আসছে Aprilia Tuono 457, লঞ্চের আগেই ফাঁস ফিচারস

Aprilia Tuono 457 : জনপ্রিয় ইতালিয়ান মোটরসাইকেল ম্যানুফ্যাকচারার Aprilia লঞ্চ করেছিলো ভারতীয় স্পোর্টস বাইক RS 457। এই ব্র্যান্ড নিউ মোটরসাইকেল লঞ্চ করা হয়েছিলো গোয়াতে অনুষ্ঠিত ইন্ডিয়া বাইক ফেস্টিভ্যালে। এখন বাইক নির্মাতা Sportbike-এর Street Naked ডেরিভেটিভ দিয়ে Middleweight সেগমেন্টে তার প্রচেষ্টা বাড়াচ্ছে। তার একটি বাস্তব উদাহরন হল, Aprilia Tuono 457-এর Testament কে পরীক্ষা করতে দেখা গেছে।

Aprilia Tuono 457 : RS 457 লঞ্চের পর ফের সুখবর Aprilia-র, শীঘ্রই আসছে Tuono 457

Aprilia Tuono 457-এর স্পেসিফিকেশন

প্রসঙ্গত, স্পাই ইমেজ থেকে জানা যায়, Aprilia Tuono-তে আছে একটি Circular Headlamp, Flatter Handlebars এবং একটি Single-Piece সিট। নেকেড বাইকটিকে পাওয়ারফুল করে 457cc, প্যারালাল Twin-Cylinder ও একটি 6-Speed গিয়ারবক্সে আছে লিকুইড কুলড ইঞ্জিন। RS 457-এর ইঞ্জিন তৈরি করবে 48bhp এবং 44Nm-এর পিক টর্ক।

আরও পড়ুন : Triumph Speed 400 : বাজেট কম হলেও নেই চিন্তা! সস্তায় পাবেন Triumph Speed 400, অফার চলবে এইদিন পর্যন্ত

টেস্টামেন্টে আছে একটি আপসাইড-ডাউন সামনের কাঁটা এবং একটি সিঙ্গেল Rear Shok অবসারভার আছে। এবং ব্রেকিং হার্ডওয়্যারের উভয় প্রান্তে Disk ও সামনে একটি 4-Piston রেডিয়াল ক্যালিপার ও পিছনে একটি Single-Piston ভাসমান ক্যালিপার রয়েছে।

Aprilia Tuono 457-এ বিশেষ কয়েকটি আধুনিক ফিচারস যোগ করা হয়েছে। সেগুলি হলো- একটি Blutooth Connection-এর জায়গা, পাশাপাশি রাইডিং মোড সহ একটি TFT স্ক্রিন অফার করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও থাকবে Backlit Switchgear ও ট্রাকশন কন্ট্রোল।

আরও পড়ুন : Bike Tips : শীতে স্টার্ট নিচ্ছে না বাইক? অবশ্যই করুন এই কাজ, ফল পাবেন হাতেনাতে

শেষে, যদিও বাইক নির্মাতা এখনও লঞ্চের ব্যাপারে বিশদে প্রকাশ করেনি, তবে নতুন Aprilia Tuono 457 2024 সালের মধ্যে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আগের তুলনায় মডেলটি বেশ কিছুটা দামি হবে। বর্তমানে এক্স-শোরুম অনুযায়ী দাম 4.10 লাখ টাকার মতো।

আরো পড়ুন