Lenovo Legion 2024 : দুর্দান্ত লুকের পাশাপাশি রয়েছে অসাধারণ ফিচারস, বাজার কাঁপাচ্ছে Lenovo-র এই ল্যাপটপ

Lenovo একটি ইভেন্টের মাধ্যমে লঞ্চ করেছে কয়েকটি সিরিজের Legion গেমিং ল্যাপটপ। লঞ্চ হওয়া ল্যাপটপ গুলি হল- Y7000P, Y000P, Y9000P এবং Y9000K। কোম্পানি থেকে একটি টিজার পোস্টার প্রকাশ করা হয়, যেখানে এই ডিভাইসগুলির মূল বৈশিষ্ট্য সম্পর্কে ছোট করে ধারণা করে নেওয়া যায়। আসুন, এই প্রতিবেদনে আমরা Lenovo Legion ল্যাপটপ সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিই।

Lenovo একটি বহুজাতিক চীনা বেসড কোম্পানি। বিশেষত কম্পিউটার-ল্যাপটপ ম্যানুফ্যাকচারের জন্য সারা বিশ্বে জনপ্রিতা পেয়েছে। আজ প্রধানত গেমারদের জন্য একটি সুখবর আছে। কারণ নামী কোম্পানি Lenovo একটি ইভেন্টের মাধ্যমে লঞ্চ করেছে কয়েকটি সিরিজের Legion গেমিং ল্যাপটপ। লঞ্চ হওয়া ল্যাপটপ গুলি হল- Y7000P, Y000P, Y9000P এবং Y9000K। কোম্পানি থেকে একটি টিজার পোস্টার প্রকাশ করা হয়, যেখানে এই ডিভাইসগুলির মূল বৈশিষ্ট্য সম্পর্কে ছোট করে ধারণা করে নেওয়া যায়। আসুন, এই প্রতিবেদনে আমরা Lenovo Legion ল্যাপটপ সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিই।

Lenovo Legion

জানুন Lenovo-র এই ল্যাপটপের বিশেষ বৈশিষ্ট্য

Lenovo Y7000P – এই গেমিং ল্যাপটপটি কয়েকদিন আগেই মার্কেটে লঞ্চ করা হয়েছে। এটি একটি ইউনিক ডিজাইনের এবং আপডেটেড ভার্সন। ল্যাপটপটিতে আছে 14তম কোর জেনারেশনের HX সিরিজের প্রসেসর এবং RTX 40 গ্রাফিক্স কার্ড দিয়ে সাজানো আছে।

আরও পড়ুন : OnePlus Nord 3 : বর্ষ শেষে বড়ো ডিসকাউন্ট, OnePlus-এর এই ফোন কিনলেই পাবেন দুর্দান্ত ছাড়

Lenovo Y7000P মডেলকে সবচেয়ে পাওয়ারফুল বলে দাবী করছে। এছাড়াও এতে যোগ করা আছে, আপ-টু-ডেট কলিং টেকনোলোজি। ল্যাপটপের স্ক্রিনে একটি 240Hz রিফ্রেশ রেট এবং P3 ওয়াইড কালার গ্যামুট। যা ডিজাইন ও গেমিং 2টি চাহিদাই পূরণ করে।

এছাড়া, ব্র্যান্ড নিউ Legion Y9000K মডেলে অপশানাল হিসাবে 2TB SSD স্টোরেজ ব্যবহার করা যায়। উল্লেখ্য, বিভিন্ন রিপোর্ট অনুযায়ী জানা যায়, Intel জানুয়ারির শুরুতে CES-এ কোর 14তম জেনারেশনের ও HX সিরিজের প্রসেসরগুলি লঞ্চ করার জন্য প্রস্তুত। আরো একটি দুর্দান্ত নিউজ হল Lenovo এবং অন্যান্য নির্মাতারা খুব তাড়াতাড়ি এই প্রসেসর এর নোটবুকগুলি চালু করবে। বাজারে এই ধরনের গেজেটের চাহিদাও বেড়েছে।

আরও পড়ুন : Infinix Note 50 Pro 5G : 8000mAh ব্যাটারি ও 200MP ক্যামেরা নিয়ে বাজারে আসছে Infinix, দাম থাকবে সাধ্যের মধ্যে

এবারে আসি, ব্র্যান্ড নিউ গেমিং ল্যাপটপের স্পেসিফিকেশন সম্পর্কে। পোষ্ট হওয়া ছোট্ট টিজার দেখে জানা যায়, ল্যাপটপ গুলিতে বিভিন্ন রকমের নতুন ফিচারস যোগ করা হয়েছে। এতে কোর ফ্রিকোয়েন্সি আছে i9-14900HX 5.8GHZ পর্যন্ত, যা আগের ফ্ল্যাগশিপের মডেলের থেকে 0.2GHz বৃদ্ধি পেয়েছে।

আরো পড়ুন