Decathlon E-Bike : ওজন মাত্র 14 কেজি, বাজারে এলো Van Rysel E-EDR AF Apex ইলেকট্রিক বাইক

সম্প্রতি লঞ্চ হয়েছে Decathlon E-Bike। নাম Van Rysel E-EDR AF Apex। এতে রয়েছে আধুনিক ফিচার। জেনে নিন

Decathlon E-Bike : দ্রুত পারফরম্যান্স ও সুবিধার জন্য ইলেকট্রিক বাইক আজ মানুষের পছন্দের তালিকায় উঠে এসেছে। সম্প্রতি লঞ্চ হয়েছে Decathlon E-Bike। নাম Van Rysel E-EDR AF Apex। এতে রয়েছে আধুনিক ফিচার। তবে এই ইলেকট্রিক বাইক কিন্তু আপনাদের পকেট ফাঁকা করবে না। জেনে নেওয়া যাক এই সম্পর্কে।

Decathlon E-Bike : ওজন মাত্র 14 কেজি, বাজারে এলো Van Rysel E-EDR AF Apex ইলেকট্রিক বাইক

Decathlon E-Bike : Van Rysel E-EDR AF Apex এর ফিচারস ও দাম

পারফরম্যান্সের উপর কোন খামতি নেই এই Decathlon E-Bike-এ। তবে এই ইলেকট্রিক বাইকের ওজন কিন্তু খুব কম। এর ওজন মাত্র 14 কিলোগ্রাম। এতে রয়েছে Aluminum Frame। ইলেকট্রিক রোড বাইক ক্যাটাগরিতে এটি নতুন যুক্ত হয়েছে। এটি অতি হালকা E-Bike সেগমেন্টে Decathlon-এর নয়া উদ্যোগ। ইতিমধ্যে এটি বাজারে বেশ ভালো জায়গা নিয়েছে।

আরও পড়ুন : Bajaj Chetak Urbane : বাইকের পর এবার স্কুটার, বাজার কাঁপাচ্ছে Bajaj Chetak Urbane ইলেকট্রিক স্কুটার

পারফরম্যান্সের কথা বললে, এই Decathlon E-Bike-এ রয়েছে Sram Apex 12 Speed Drivetrain। আর সাথে মিল করে রয়েছে Hydraulic Disc Brake। এটি আশ্বাস দিচ্ছে, স্মুদ আর রেস্পনসিভ রাইডের। এতে Mahle X35 Rear Hub মোটর রয়েছে। যা ভিন্ন রাইডিং স্টাইলে Three Assistance Sitting অফার করছে। যারা নিজেদের যাত্রাপথের ট্র্যাক রাখতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে BC900 GPS Computer। এই বাইকের রেঞ্জ হাইলাইটের অন্যতম কারণ। Decathlon দাবি করছে, একবার সম্পূর্ণ চার্জ দিলে 100 মাইল রেঞ্জ দেবে এই ইলেকট্রিক বাইক। এতে রয়েছে 250W ব্যাটারি।

আরও পড়ুন : Husqvarna Svartpilen 401 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Husqvarna-র নতুন বাইক, লুক দেখে প্রেমে পড়তে বাধ্য আপনিও

6 মাস ধরে Decathlon Real World Testing করেছে এই ইলেকট্রিক বাইকের। বিভিন্ন পরিস্থিতিতে এই ইলেকট্রিক বাইকের কার্যক্ষমতা নিশ্চিত করা হয়েছে। বাইকের তৎপরতা আর স্থায়িত্ব প্রমাণ করার জন্য এই টেস্ট ভীষণ গুরুত্বপূর্ণ। এই ইলেকট্রিক বাইক ছেলে আর মেয়ে উভয়ই চালাতে পারবেন। Van Rysel E-EDR AF APEX-এর দাম 2,800 ইউরো অর্থাৎ প্রায় 3,080 ডলার। এই ইলেকট্রিক বাইকের মাধ্যমে এবার থেকে সাইকেল চালানো হবে মজাদার।

আরো পড়ুন