Maruti Suzuki Fronx : মাসিক বেতন কত হলে কিনতে পারবেন Fronx? দেখে নিন একনজরে

কত টাকা মাইনে হলে কিনতে পারবেন Maruti Suzuki Fronx? দেখে নিন EMI অফার

Maruti Suzuki Fronx : চাকরি পেলেই বা ব্যবসা একটু ভালো হলেই অনেকে গাড়ি কেনার কথা ভাবেন। এখন তো আবার EMI-তে গাড়ি কেনা যায়। তাই অনেকেই তড়িঘড়ি করে গাড়ি কিনে ফেলেন। আর তারপর শুরু হয় আসল সমস্যা। যেকোনো গাড়ি কেনার আগে ঠিকঠাক প্ল্যানিং করা খুব জরুরী। না হলে পরবর্তী সময়ে গিয়ে অনেক বড় সমস্যার সৃষ্টি হতে পারে। তাই নিজের পছন্দের গাড়ি কেনার আগে অবশ্যই বাজেট করে নেবেন। এই কাজে আজ আমরা আপনাদের সাহায্য করব। আজকের প্রতিবেদনে আপনাদের জানাব, কত টাকা বাজেটে কোন্ গাড়ি কেনা ঠিক হবে? তাই আর দেরি না করে শুরু করা যাক প্রতিবেদনের মূল বিষয়।

Maruti Suzuki Fronx

আমাদের সমাজ ব্যবস্থায় গাড়ি সামাজিক ও আর্থিক অবস্থানের পরিচয়পত্র। যার কাছে যত বড় আর দামি গাড়ি, সে তত বেশি সম্মান পাবে আশেপাশের মানুষের কাছে। কিন্তু আশেপাশের মানুষের সম্মানের থেকে অনেক বেশি জরুরী পকেটে টাকা। কারণ গাড়ি কিন্তু আপনাকে নিজের টাকা দিয়েই কিনতে হবে। তাছাড়া শুধু গাড়ি কিনলেই তো হবে না এর পাশাপাশি ইন্সুরেন্স, RTO, জ্বালানির খরচ তো রয়েছেই। তাই গাড়ি কেনার আগে হিসেব করে নেওয়া ভীষণ জরুরি।

Maruti Suzuki Fronx একটি ভালো চার চাকার গাড়ি। এই গাড়ি এখন অনেকেই কিনতে চাইছেন। কিন্তু এই গাড়ি কিনতে গেলে আপনার মাসে কত টাকা রোজগার হওয়া দরকার? এই হিসেব করতে গেলে সবার প্রথমে জানতে হবে গাড়িটির দাম। বর্তমানে ভারতীয় বাজারে এই গাড়ির বেস মডেলের এক্স শোরুমের দাম প্রায় 7 লাখ 50 হাজার টাকা। RTO আর ইন্সুরেন্স মিলিয়ে এর সাথে যোগ হবে আরও 90 হাজার টাকা। সব মিলিয়ে গাড়িটির অন রোড প্রাইস পড়বে 8 লাখ 40 হাজার টাকা। এই গাড়ির মিডিয়াম ভেরিয়েন্ট যদি কিনতে চান তাহলে 10 লাখ 20 হাজার টাকার মতো পড়বে।

Maruti Suzuki Fronx-এর EMI অফার

Maruti Suzuki Fronx গাড়িটি EMI-তে কিনতে গেলে মোটামুটি 3 লাখ 50 হাজার টাকা ডাউন পেমেন্ট করলে আপনাকে 5 বছরের জন্য 9 শতাংশ হারে লোন নিতে হবে। 7 লাখ টাকা লোন নিতে হবে আপনাকে। এই হিসেবে প্রতি মাসে আপনাকে 15 হাজার টাকা EMI দিতে হবে। তার ওপর জ্বালানি খরচ আর মেইনটেনেন্স তো রয়েছেই। এতে আরও 7 হাজার টাকা থেকে 8 হাজার টাকা পর্যন্ত খরচ হবে। সব হিসেব করলে গাড়ির জন্য আপনাকে প্রতি মাসে 20 হাজার টাকা থেকে 22 হাজার টাকা খরচ করতে হবে। সেক্ষেত্রে আপনার মাসিক আয় 1 লাখ টাকার আশেপাশে হলে এই গাড়ি নিঃসন্দেহে কিনে নিতে পারেন।

আরও পড়ুন : CNG Cars Under 7 Lakh : লাগবে না কোটি টাকা, মাত্র 7 লাখেই পাবেন এই 5টি CNG গাড়ি, দেখে নিন

আরো পড়ুন