MG Comet EV : Tata-কে টেক্কা দিচ্ছে MG, বাজার কাঁপাচ্ছে এই পুঁচকে গাড়ি, দেখুন ফিচারস

সম্প্রতি, Tata-এর মতো বিখ্যাত কোম্পানিকে পিছিয়ে দিতে, MG Motor নিয়ে এসেছে একটি ছোট মডেল MG Comet EV! ব্র্যান্ড নিউ এই মডেলের দাম মাত্র 7.98 লাখ টাকা। গাড়িটির বিশেষত্ব হল ন্যানোর মতো সাইজেও সবরকম উন্নতমানের ফিচারসের সাথে ধামাকাদার   মডেল MG Comet EV।

MG Motor একটি নামী অটোমেটিভ কোম্পানি, যা ইলেকট্রিক গাড়ির দুনিয়ায় একচেটিয়া রাজত্ব করে। ভারতীয় মার্কেটে ইলেকট্রিক গাড়ি বিক্রির ক্ষেত্রে MG Motor-এর ভূমিকা উল্লেখযোগ্য। সম্প্রতি, Tata-এর মতো বিখ্যাত কোম্পানিকে পিছিয়ে দিতে, MG Motor নিয়ে এসেছে একটি ছোট মডেল MG Comet EV! ব্র্যান্ড নিউ এই মডেলের দাম মাত্র 7.98 লাখ টাকা। গাড়িটির বিশেষত্ব হল ন্যানোর মতো সাইজেও সবরকম উন্নতমানের ফিচারসের সাথে ধামাকাদার   মডেল MG Comet EV

MG Comet EV

প্রসঙ্গত, এই মডেলের স্টাইলিশ লুকস ও ইউনিক ডিজাইনের জন্য ইলেকট্রিক গাড়ির জগতে এক মাইলস্টোন সৃষ্টি করেছে। MG Comet EV ভারতীয় মার্কেটে 2023 সালে লঞ্চ করেছিলো। এই মডেল নিত্য যাতায়াতের জন্য এবং ছোট ফ্যামিলির জন্য আদর্শ। গত বছরে বাজারে এন্ট্রি নেওয়ার পর থেকেই, এই ইলেকট্রিক গাড়ির বিক্রির পরিমাণ দেখলে অবাক হতে হয়। 2023 সালে MG Motor ভারতীয় মার্কেটে 56,902 ইউনিট গাড়ি বিক্রি করেছে। যা, 2022 সালের বিক্রির রেকর্ড ভেঙে দিয়েছে। সবথেকে আশ্চর্যজনক ব্যাপার হল, এই বিক্রির মধ্যে EV এর সংখ্যাই সব থেকে বেশি।

উল্লেখ্য, ইলেকট্রিক গাড়ি বিক্রির জগতে, Tata Motors একটি বিখ্যাত নাম। তবে, 2023 সালে MG Motors-এর 2টি মডেল MG Comet, ও ZS EV বাজারে যথেষ্ট প্রভাব ফেলেছে। গত বছরে এই 2টি মডেলের মিলিত বিক্রি ছিলো 20,000 ইউনিট এর মতো।

যদিও, ইলেকট্রিক গাড়ির দুনিয়ায় Tata Motors একটি বৃহত্তম সংস্থা। বরাবর এই কোম্পানি গাড়ির ম্যানুফ্যাকচার এবং বিক্রির পরিমান সবথেকে বেশি। তবে, সম্প্রতি, MG Motors-এর সাইজে ছোট মডেল MG Comet EV বাজারে জোর টক্কর দিচ্ছে। আসুন, আজ এই প্রতিবেদনে MG Comet EV এর সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিই…।

আরও পড়ুন : Hyundai : মাইলস্টোন সৃষ্টি করলো Hyundai Motor, বিক্রি হল 6 লক্ষ ইউনিট গাড়ি

MG Comet EV : দেখুন দাম থেকে ফিচারস সবকিছু 

MG Comet EV এই ইলেকট্রিক গাড়ি যেকোনো রাস্তায় যাতায়াতের জন্য পারফেক্ট। কারন, এই ছোট গাড়িতে আছে 4টি বসার সিট এবং 4টি দরজা। আপনি প্রতিদিনের অফিস যাতায়াত অথবা ফ্যামিলিকে নিয়ে এই গাড়িতে চেপে বেড়িয়ে যেতে পারেন। গাড়িতে 17.3kWh এর ব্যাটারি প্যাক রয়েছে, যাকে ফুল চার্জ দিতে সময় নেয় মাত্র 7 ঘণ্টার মতো।

এই ইলেকট্রিক গাড়ি, ফুল চার্জে 230 কিলোমিটারের মতো জেতে পারে। 2-3 দিন ছাড়া ফুল চার্জ দিলেই চলে। তবে, আপনি গাড়িটা কতটা ব্যবহার করছেন তার ওপরে নির্ভর করছে। এই গাড়িতে বিশেষ কয়েকটি ফিচারস আছে, যেমন- এয়ার কনডিশানিং, Dual– এয়ারব্যাগ, হুইল কভার এবং মাল্টি ফাংশান স্টিয়ারিং হুইল।

আরও পড়ুন : Nissan Upcoming Cars : Maruti Suzuki-কে টেক্কা দিতে মাঠে নামছে Nissan, আসছে 3টি দুর্দান্ত গাড়ি

এছাড়া, MG Comet EV তে আছে 10.25 ইঞ্চি Touchscreen ইনফোটেনমেন্ট সিস্টেম ও USB চার্জিং পোর্ট এবং 2টি স্পিকারের রেডিও। এবারে আসি, এই দুর্দান্ত মডেলের দাম সম্পর্কে আপনাদের জানাতে, MG Comet EV এর একাধিক ভেরিয়েনট বাজারে পাওয়া যাচ্ছে। ভারতীয় এক্স-শোরুমে এই মডেলের দাম 7.98 লাখ টাকা থেকে 9.98 লাখ টাকা।

আরো পড়ুন