Upcoming Electric SUVs : Nexon EV-কে টেক্কা দিতে মাঠে নামছে Mahindra, আসছে 3টি দুর্দান্ত Electric SUV

Upcoming Electric SUVs : আগামি বছর 2024-এ বিখ্যাত গাড়ির ব্র্যান্ড Mahindra প্রস্তুত 3টি Electric SUVs বাজারে লঞ্চ করার জন্য। প্রাথমিকভাবে, XUV400 নতুন করে বেশ কয়েকটি আপগ্রেডের মধ্য দিয়ে যাবার জন্য প্রস্তুত হয়েই রয়েছে। যদিও পরবর্তীতে XUV300-এর ওপরে ভিত্তি করে Electric SUVs 2024-এর মাঝামাঝি সময়ে আসবে বলে আশা করা হচ্ছে। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করবো Mahindra-Upcoming Electric SUVs নিয়ে।

Upcoming Electric SUVs

উল্লেখ্য, বছরের শেষের দিকে Mahindra XUV.e8, XUV700 থেকে প্রাপ্ত এবং INGLO প্ল্যাটফর্মের ওপরে ভিত্তি করে তৈরি করা হবে বলেই অনুমান করা যায়। এটি হয়ে যেতে পারে Upcoming Electric SUVs-এর সবথেকে গুরুত্বপূর্ণ মডেল। গাড়ির দাম 25 লাখ টাকার ওপরে হবে এরুপ অনুমান করা যায়।

জেনে নিন Mahindra-র 3টি Upcoming Electric SUVs-এর বিষয়ে

Updated Mahindra XUV400 : 2024-এর শুরুর দিকেই আপডেটেড Mahindra XUV400 বাজারে লঞ্চ করা হবে। আপডেটেড ভার্সনে গাড়ির ভেতরে ও বাইরে বেশ কিছু Cosmetic Enhancements করা থাকবে। নতুন মডেলটিতে থাকবে বিশেষ লক্ষ্যনীয় পরিবর্তন, যেমন- গাড়ির ভিতরে সম্পূর্ণ নতুন ডিজাইনের Dashboard এবং একটি Centre Console থাকবে। এছাড়া, Mahindra XUV400-তে থাকবে একটি বৃহত্তর Touchscreen, যেখানে কিছু নতুন ফিচার যোগ করা থাকবে। একটি আপডেটেড Cluster থাকবে। যদিও, পারফর্মেন্সের দিক থেকে কোনরকম পরিবর্তন হবে না। গাড়িটি একক চার্জেই 456km যেতে পারবে। এটি প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে সমসাময়িক জনপ্রিয় গাড়ি Tata Nexon EV, ZS EV এবং Hyundai Kona Electric-এর সাথে।

আরও পড়ুন : Top 5 EVs Of 2023 : Tata থেকে Hyundai, দেখে নিন 2023-এর প্রথম সারির 5টি ইলেকট্রিক গাড়ি

Mahindra XUV300 EV : আনুমানিক, 2024-এর মাঝামাঝি সময়ে Mahindra, তার Electric Iteration XUV300 Compact SUV লঞ্চ করবে। গাড়টি দুর্দান্ত 350-400km-এর মতো ড্রাইভিং রেঞ্জ দেবে বলে দাবি করে। এটি আগামীতে প্রতিদ্বন্দ্বিতা করবে নতুন এন্ট্রি নেওয়া ভ্যারিয়েন্ট Tata Nexon EV-এর সাথে।

আরও পড়ুন : Mahindra XUV300 : শীঘ্রই বাজারে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV300, লঞ্চের আগেই ফাঁস লুক ও ফিচারস 

Mahindra XUV.e8 : December 2024-Mahindra XUV.e8 বাজারে লঞ্চ করবে বলে তালিকাভুক্ত আছে । এই গাড়ি XUV700 থেকেই পাওয়া যাবে এবং এর বাইরের নকশাকেও অনুসরণ করবে বলে আশা করা যায়। গাড়ির কেবিনে বিশেষ ফিচার হিসাবে থাকবে, একটি Triple-Screen লে-আউট এবং Electric SUV-এর ওপরে বসানো হবে INGLO শিল্পশৈলী। Mahindra XUV.e8 500km-এর রেঞ্জকে ছাড়িয়ে যাবে বলে দাবী করে।

আরো পড়ুন