Kia India : নতুন বছরে বড়ো ধামাকা নিয়ে হাজির Kia, আসতে চলেছে একের পর এক 3টি গাড়ি

Kia India এক বছরের মধ্যেই দুর্দান্ত তিনটি মডেল রোল আউট করার পরিকল্পনা করছে। যার মধ্যে আগামী বছরের জানুয়ারিতে ব্র্যান্ড নিউ Sonet-এর লঞ্চ হবে প্রত্যাশা করা যায়।

Kia India : চার চাকার গাড়ির মধ্যে বিখ্যাত Kia ব্র্যান্ড এবার ভারতীয় বাজারে শেয়ার বাড়ানোর চেষ্টা করছে। ইতিমধ্যে বেশ অগ্রগতি করেছে। সাউথ কোরিয়ান অটোমেকার কোম্পানির জনপ্রিয় মডেল যেমন- Sonet, Seltos, এবং Carens ভারতীয় বাজারে লাইনাপ হয়ে রয়েছে। এই ব্র্যান্ডটি কিছু সময় আগে কার্নিভালও বিক্রি করেছিলো। কিন্তু পরিপূর্ণ আকৃতির MPV ক্রয়ের জন্য আপাতত উপলব্ধ নেই।

Kia India

সাম্প্রতিক, Kia India তাদের Seltos-কে একটি মিড-সাইকেল রিফ্রেশ দিয়েছে। এই মিড-সাইকেল রিফ্রেশের মধ্যে রয়েছে একটি নতুন 1.5 লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন, সাথে আকর্ষণীয় ও নতুন ডিজাইনের চেহারা এবং একটি আপগ্রেডেড অভ্যন্তরিণ।

আরও পড়ুন : Jeep India : বড় চমক! গ্রাহকদের জন্য ChatGPT-র সুবিধা নিয়ে এলো Jeep India, সাথেই দিচ্ছে 11.85 লাখের দুর্দান্ত ডিসকাউন্ট

এছাড়াও, এটি কয়েকটি কসমেটিক পরিবর্তনের সাথে একটি বিস্তৃত সরঞ্জাম তালিকা এবং সনেটের পুনরাবৃত্তি 2024 প্রকাশ করেছেন। এখন, Kia India এক বছরের মধ্যেই দুর্দান্ত তিনটি মডেল রোল আউট করার পরিকল্পনা করছে। যার মধ্যে আগামী বছরের জানুয়ারিতে ব্র্যান্ড নিউ Sonet-এর লঞ্চ হবে প্রত্যাশা করা যায়।

কোন কোন গাড়ি আসছে Kia India-র

New Kia Sonet Facelift : Kia Sonet Facelift-এর বিশ্বব্যাপী লঞ্চ করার বেশ কয়েকদিন পরেই, New Sonet মডেলের জন্য সংরক্ষণ শুরু হয়েছে। ইতিমধ্যে, ডিজেল ম্যানুয়াল ভেরিয়েন্ট বাজারে ফিরে এসেছে। যদিও তিনটি ইঞ্জিন যথা ম্যানুয়াল, iMT এবং অটোমেটিক ট্রান্সমিশন এর বিকল্প এখন বাজারে পাওয়া যাচ্ছে। Sonet Facelift-এ আছে 10.25 ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেনট ক্লাস্টার, লেভেল 1 ADS এবং সামান্য কসমেটিক এবং গাড়ির ভিতরে অসাধারন কারুকার্য যোগ করা হয়েছে। এই নতুন বৈশিষ্ট্যের Kia Sonet Facelift মার্কেটে থাকা অন্যান্য জনপ্রিয় গাড়ি যেমন- Tata Nexon, Hyundai Venue, Maruti Suzuki Brezza এবং Nissan Magnite-এর সাথে জব্বর প্রতিদ্বন্দ্বীতা করবে আশা করা যায়। সাথে মডেলের দামেও পার্থক্য দেখা যেতে পারে, অনুমানিক 50,000-60,000 টাকা পর্যন্ত বাড়তে পারে।

New Kia Carnival : অটো এক্সপো 2023 এর কার্নিভালে Kia KA4, যেটি কার্যকর ভাবে চতুর্থ- প্রজন্মের কার্নিভাল MPV প্রদর্শনীতে ছিলো। এটি আগের মডেলগুলির তুলনায় আকারে বড় এবং আরো শক্তিশালী SUV-মডেলের দ্বারা অনুপ্রাণিত ছিলো। স্পাই ফটোগুলির তথ্য থেকে জানা যায়, যে আসন্ন গাড়িগুলিতে দুর্দান্ত এবং অতিরিক্ত ডিজাইন যোগ করা হয়েছে। যদিও 2024-এর কার্নিভালে সমস্ত রকম নিরপত্তা এবং সুবিধা থাকা স্বত্বেও গাড়ির ভিতরকার ডিজাইনের স্বল্পই প্রকাশিত করেছে। এতে আছে 12.3 ইঞ্চির দুটি ডিসপ্লে, যেটি অসাধারন নজরকাড়া লুকসে নিয়ে এসেছে। সাথে, 2.2 লিটার ও 198bhp-এর ডিজেল ইঞ্জিন থাকবে বলে একাংশের অনুমান।

আরও পড়ুন : Nissan Magnite : ভুলেও করবেন না দেরি, নতুন বছরে দাম বাড়তে চলেছে Nissan Magnite-এর Compact SUV-র

Kia EV9 : অটোমেকার এই বছর Kia EV9 লঞ্চ করলো, যার ফ্ল্যাগশিপ ইলেকট্রিক গাড়ি গ্লোবাল মার্কেটে চালু করেছে। এই তিন সারির ইলেকট্রিক SUV তে রয়েছে বিভিন্ন ধরনের ব্যাটারি এবং পছন্দমতো ইলেকট্রিকাল মোটর। সেইসাথে রিয়ার-হুইল ড্রাইভ এবং অল-হুইল ড্রাইভের মধ্যে একটি নির্বাচন করার ক্ষমতা রয়েছে। সর্বশেষে, আশা করা যায় Kia ভারতীয়দের কাছে EV9 সরবরাহ করতে সম্পূর্ণ ভাবে বিলট-আপ ইউনিট রুট ব্যবহার করবে।

আরো পড়ুন