Kia Seltos : একগুচ্ছ নতুন ফিচারস নিয়ে বাজারে আসছে Kia Seltos, জেনে নিন বিস্তারিত ভাবে

Kia নিয়ে এসেছে 6 speed ম্যানুয়াল ট্রান্সমিশন সহ SUV Seltos। এটি গত বছর লঞ্চ হয়েছিল। তবে এর 1.5 লিটার ডিজেল ইঞ্জিনে এই গিয়ার বক্স ছিল না। এখন Seltos এ নতুন পাঁচটি trims রয়েছে।

Kia নিয়ে এসেছে 6 speed ম্যানুয়াল ট্রান্সমিশন সহ SUV Seltos। এটি গত বছর লঞ্চ হয়েছিল। তবে এর 1.5 লিটার ডিজেল ইঞ্জিনে এই গিয়ার বক্স ছিল না। এখন Seltos এ নতুন পাঁচটি trims রয়েছে। এগুলিতে ম্যানুয়াল ট্রান্সমিশন পেয়ে যাবেন। এছাড়া ডিজেল ভেরিয়েন্টে 6 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স রয়েছ- HTE, HTX, HTX+, HTK আর HTK+। নতুন গিয়ার বক্স এর পাশাপাশি ডিজেল ভেরিএন্টে পেয়ে যাবেন তিনটি ট্রান্সমিশনের অপশন।

Kia Seltos

আর সাথে থাকবে ম্যানুয়াল ট্রান্সমিশন ও 6 স্পিড টর্ক কনভার্টার। Kia লঞ্চ করেছে Seltos এর নতুন ডিজেল ম্যানুয়াল ভেরিয়েন্ট। যার এক্স শোরুম মডেলের দাম 12 লাখ টাকা। এই মডেলের সর্বোচ্চ দাম 18 লাখ 28 টাকা। Hyundai তাদের Creta facelift SUV লঞ্চ করার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে Kia। গত বছর জুলাইতে Kia Seltos facelift SUV সামনে আসার পর থেকে গোটা ভারতে 65 হাজার ইউনিট বিক্রি হয়েছে। Kia র ভারতে সব থেকে বেশি বিক্রি হওয়া মডেল এটি।

Kia Seltos-এর ফিচারস 

এই কোম্পানির অর্ধেকের বেশি মডেল বিক্রি হয়েছে Kia Seltos facelift SUV। নতুন ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত করার কারণে আশা করা যাচ্ছে ভবিষ্যতে এই মডেলের চাহিদা আরো বাড়বে। Kia Seltos এ রয়েছে 1.5 লিটার ন্যাচারালি এস্পিরেটেড পেট্রোল, 1.5 লিটার ডিজেল ও 1.5 লিটার টার্বো চার্জ পেট্রোল ইঞ্জিনের অপশন। এছাড়া টার্বো চার্জ পেট্রোল ভেরিয়েন্ট এ রয়েছে 7 স্পিড DCT গিয়ার বক্স আর 1.5 লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিনে CVT ইউনিট রয়েছে। যা 113 bhp থেকে 158 bhp শক্তি ও 144 Nm থেকে 253 Nm টর্ক উৎপাদন করে।

আরো পড়ুন