Kia India : গ্লোবাল মার্কেটে রাজত্ব করতে প্রস্তুত Kia, শীঘ্রই তৈরি হবে 100টি আউটলেট

Kia India-র MD ও CEO Tae Jin Park বলেছেন, তারা আগামী বছর Agressive Business Plan নিয়ে আসতে চলেছেন। আগামী বছর আরও 100টি Outlet খুলতে চলেছেন তারা। এছাড়া Install Production-এর Capacity বাড়িয়ে 1 লাখ করতে চাইছেন।

Kia India বর্তমানে Seltos SUV, EV6 আর Carens MPV-র মত মডেল বিক্রি করছে। বৃহস্পতিবার কোম্পানির তরফ থেকে Sonet-এর Update Version সামনে আনা হয়েছে। এটি প্রথমে 2020 সালে লঞ্চ হয়েছিল। এখনও পর্যন্ত এই মডেলের 3.68 লাখ ইউনিট বিক্রি হয়েছে। এই ধরনের মডেল Kia ভারত থেকে নিয়ে অন্যান্য দেশেও রপ্তানি করছে। বর্তমানে Kia তার প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে বৈশ্বিক বাজারে প্রতিষ্ঠা পেতে চাইছে।

Kia India : গ্লোবাল মার্কেটে রাজত্ব করতে প্রস্তুত Kia, শীঘ্রই তৈরি হবে 100টি আউটলেট

2019 সালে Kia Seltos-এর মাধ্যমে ভারতে ডেবিউ করেছিল। গত কয়েক বছরে বাজারে প্রতিযোগিতা অনেকটাই বেড়ে গেছে। এখন নিজেদের রাজত্ব কায়েম রাখতে আরও বেশি ক’রে ব্যবসায়িক পরিকল্পনা নিয়ে আসতে হবে Kia-কে। Kia-র MDCEO Tae Jin Park বলেছেন, তারা আগামী বছর Agressive Business Plan নিয়ে আসতে চলেছেন। আগামী বছর আরও 100টি Outlet খুলতে চলেছেন তারা। এছাড়া Install Production-এর Capacity বাড়িয়ে 1 লাখ করতে চাইছেন। বর্তমানে Kia তার মডেল Andhra Pradesh এর Anantapur-এ ম্যানুফ্যাকচার করছে। বর্তমানে এই প্লান্ট থেকে প্রতি বছর 3.4 লাখ ইউনিট গাড়ি তৈরি হয়ে থাকে। এই প্লান্টের 20 শতাংশ গাড়ি দেশের বাইরেও যায়।

কয়টি Sales Outlet রয়েছে Kia India-র?

বর্তমানে Kia-র 429টি Sales Outlet আছে। সামনেই এই সংখ্যা আরও বাড়তে চলেছে। Tier III আর Tier IV শহরে নতুন Outlet খোলার পরিকল্পনা করছে Kia। পাশাপাশি Kia India-র MDCEO Tae Jin Park জানিয়েছেন, 2024-এ EV9 ভারতে লঞ্চ হবে। এছাড়াও Seltos এর থেকে একটু বড় SUV বাজারে আনার চেষ্টা করছে Kia India

আরও পড়ুন : Tata Curvv : ইন্ডিয়ান গ্লোবাল মার্কেটে রাজত্ব করতে হাজির টাটা, থাকবে একের পর এক নজরকাড়া ফিচারস

আরো পড়ুন