Upcoming EVs 2024 : Kia EV9 থেকে Tata Punch EV, 2024-এ আসতে চলেছে এই 3টি দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি

আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করবো Upcoming EVs 2024-এর বিষয়ে। নতুন বছর 2024-এর প্রথম সারির 3টি গাড়ি হল-Kia EV9, Mahindra XUV.e8, এবং Tata Punch EV।

Upcoming EVs 2024 : আপনি আপ-টু-ডেট চার-চাকার গাড়ি লঞ্চ হওয়ার জন্য অপেক্ষায় আছেন? তাহলে আপনাদের সাথে একটি দুর্দান্ত খবর শেয়ার করি। এই নতুন বছরে একাধিক উন্নত ফিচারের ও স্টাইলিশ ইলেকট্রিক গাড়ি বাজারে আসতে চলেছে। আপনাদের বাকেট লিস্ট ভরিয়ে ফেলার সময় এসে গেছে, কারন প্রচুর ইলেকট্রিক গাড়ি লাইনআপে রয়েছে, যারা অটোমেকার মার্কেটে হাই-কোয়ালিটি স্পেসিফিকেশন সহ ধামাকাদার এন্ট্রি করবে।

Upcoming EVs 2024

গত বছর 2023 সালে ভারতীয় মার্কেটে MG ধূমকেতু থেকে শুরু করে Hyundai Ioniq 5-এর মতো অসাধারণ প্রিমিয়াম গাড়ি দাপিয়ে লঞ্চ হয়েছে এবং চুটিয়ে ব্যবসা করেছে। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করবো Upcoming EVs 2024-এর বিষয়ে। নতুন বছর 2024-এর প্রথম সারির 3টি গাড়ি হল-Kia EV9, Mahindra XUV.e8, এবং Tata Punch EV

Upcoming EVs 2024 : জেনে নিন কোন কোন ইলেকট্রিক গাড়ি আসতে চলেছে 2024-এ 

Kia EV9 : Kia EV9 সারা বিশ্বের মধ্যে সবচেয়ে বড় এবং বিলাসবহুল গাড়ির মধ্যে একটি। এই অসাধারন ইলেকট্রিক SUV-এর দাম 1কোটি টাকার বেশি হবে।
EV9 ইলেকট্রিক গ্লোবাল মডুলার প্ল্যাটফর্মের ওপরে তৈরি করা হয়েছে। বিদেশে, এই গাড়িকে রিয়ার হুইল ড্রাইভ এবং অল হুইল ড্রাইভ কনফিগারেশন, 2টির সাথেই অফার করা হয়। গাড়িতে পাওয়ারট্রেনের অপশন মধ্যে রয়েছে RWD ও একটি 99.8kWh ব্যাটারি এবং AWD সহ একটি 99.8kWh এর ব্যাটারি।Kia, এই SUV-এর হেডল্যাম্প ও টেলল্যাম্প ভার্টিকাল ডিজাইন করা আছে, সাথে স্টার ম্যাপ LED ডিআরএল, যা হেডলাইট ইউনিটের সাথে যোগ হয়।

আরও পড়ুন : Nissan Upcoming Cars : Maruti Suzuki-কে টেক্কা দিতে মাঠে নামছে Nissan, আসছে 3টি দুর্দান্ত গাড়ি

Mahindra XUV.e8 : Mahindra XUV.e8 কে এই বছরের শেষের দিকে লঞ্চ করা হবে। এর দাম 21 লাখ তাকা থেকে শুরু করে 30 লাখ টাকার মধ্যে হতে পারে। Mahindra কোম্পানিকে ভারতে XUV.e8 এর জন্য রাস্তা পরীক্ষা করতে দেখা গেছে। টেস্টামেন্টকে দেখে অনুমান করা গেছে, এতে আছে একটি LED লাইট বার এবং 3-স্ক্রিন সেটআপ। এছাড়া, হাই-কোয়ালিটির একটি ইনফোটেইমেন্ট সিস্টেম। তবে, কোনো অফিসিয়াল কনফরমেশান পাওয়া যায়নি। এই ইলেকট্রিক গাড়িতে সম্ভবত একটি অল-হুইল ড্রাইভ কনফিগারেশন সহ একটি 80kWh ব্যাটারি প্যাক থাকবে।

আরও পড়ুন : Hyundai : মাইলস্টোন সৃষ্টি করলো Hyundai Motor, বিক্রি হল 6 লক্ষ ইউনিট গাড়ি

Tata Punch EV : 2024 সালের শুরুতেই অর্থাৎ এই নতুন বছরে ভারতীয় বাজারে লঞ্চ করবে Tata Punch EV। এই EV-তে থাকবে একটি চার্জিং পোর্ট, সামনের বাম্পারটি এক্তি ক্লোজড-অফ গ্রিলের সাথে ইউনাইটেড থাকবে। এছাড়া, অন্যান্য বিটগুলি, LED হেডল্যাম্প, একটি আকর্ষণীয় সানরুফ এবং নতুন অ্যালয় হুইল ও অল-হুইল ডিস্ক। গাড়িটির দাম 12 লাখ থেকে 14 লাখ টাকার মধ্যে হতে পারে। এই অসাধারন এবং স্টাইলিশ গাড়ি লঞ্চের পরে বিখ্যাত গাড়ি Citroen eC3 এবং Hyundai Exter এর সাথে প্রতিযোগিতা করবে।

আরো পড়ুন