Kawasaki Ninja ZX-6R : চোখ ধাঁধানো লুকের সাথেই পাবেন দুর্ধর্ষ পারফরমেন্স, এইদিন বাজারে আসছে ZX-6R

বড়ো চমক Kawasaki-র, শীঘ্রই বাজারে আসছে Ninja ZX-6R, জানুন বিস্তারিত।

ইন্ডিয়া বাইক সপ্তাহ 2023, লঞ্চ করা হয়েছিলো স্টাইলিশ দুই-চাকার মোটরসাইকেল Kawasaki Ninja ZX-6R। এই ধামাকাদার লঞ্চের পরে আগামী বছর 2024-Kawasaki Ninja ZX-6R-এর লঞ্চের তারিখ দিয়েছে। একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে আমরা এই তথ্য পাই। আগামি বছরের 1 জানুয়ারি দেশে চালু হতে চলেছে, আসন্ন Middleweight Supersport-এর Styling আপডেট। এতে আছে একটি নতুন TFT ড্যাশ, এছাড়া স্ট্রিক্ট এমিশন এর জন্য একটি আপগ্রেড ইঞ্জিন।

Kawasaki Ninja ZX-6R

উল্লেখ্য, ম্যানুফ্যাকচারার আগামি বছর Supersport Styling মোটরসাইকেল আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। যেটা এখনও Euro-5-এর অনুগত এবং আগের বাইকগুলির তুলনায় আপগ্রেডেড।

আরও পড়ুন : Bike Tips : শীতে স্টার্ট নিচ্ছে না বাইক? অবশ্যই করুন এই কাজ, ফল পাবেন হাতেনাতে

Kawasaki Ninja ZX-6R 2024 মডেলটিতে বিশেষ ভাবে Styling করা হয়েছে। এতে যোগ করা হয়েছে Twin-LED Headlamps, একটি Aerodynamic Windscreen এবং Split-Style বসার সিট। এছাড়াও গাড়িটিতে আছে একটি 17- লিটারের Fuel Tank, Sharp Mirrors এবং Rear-Set ফুটপেগ।

Kawasaki Ninja ZX-6R : ইঞ্জিন

Kawasaki Ninja ZX-6R 2024-এ আরো একটি আকর্ষণীয় আপডেট হলো ইঞ্জিন। মোটরসাইকেলটি শক্তি পায় 636cc ইন-লাইন ও Four-Cylinder মোটর থেকে। যা 13,000rpm129bhp এবং 10,800rpm এ পিক টর্ক 69Nm করতে পারে। এছাড়াও, বাইকে আছে একটি Six-Speed গিয়ারবক্স। যা ক্লাচেসকে সহজেই আপশিফট ও ডাউনশিফট করাতে পারে।

Kawasaki Ninja ZX-6R : সাস্পেনশন এবং ব্রেক

সর্বশেষ Ninja ZX-6R-এ একটি অত্যাধুনিক Aluminium পেরিমিটার ফ্রেম রয়েছে। যা Shova Separate ফাংশান ফর্ক দ্বারা সাসপেন্ড করা হয়েছে। সামনের চাকায় একটি 120mm এর Brake আছে এবং পিছনের চাকার travel-wheel-এ একটি 150mm এর গ্যাস চার্জড mono-shok আছে।

আরও পড়ুন : Triumph Speed 400 : বাজেট কম হলেও নেই চিন্তা! সস্তায় পাবেন Triumph Speed 400, অফার চলবে এইদিন পর্যন্ত

প্রসঙ্গত, Ninja ZX-6R 2024-এর সিটের উচ্চতা 830mm এবং 130mm গ্রাউনড ক্লিয়ারেন্স পায়। যদিও এই নতুন মডেলটির দাম এখনও ঘোষণা করা হয়নি, আশা করা যায় আগত Supersport-এর দাম 11 লাখ থেকে 13 লাখ টাকা হবে।

আরো পড়ুন