ADVERTISEMENT

গাড়ির চাবি বা ওয়ালেট খুছে পাচ্ছেন না? JioTag ব্যবহার করে সহজেই খুজে নিন।

ভারতে লঞ্চ হল JioTag, মাত্র ৭৪৯ টাকার বিনিময়ে ব্যবহার করা যাবে।

ADVERTISEMENT

অনেক সময় আমরা গাড়ির চাবি বা ওয়ালেট ভুলবশত অন্য কোথাও রেখে ফেলি, ফলে সারাদিন খুঁজে বেড়াতে হয়। কিন্তু এবার থেকে সহজেই JioTag-এর মাধ্যমে হারিয়ে যাওয়া জিনিসটি খুঁজে পাবেন। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হল রিলায়েন্স কোম্পানির JioTag ডিভাইস। যদিও এর আগে থেকে মার্কেটে উপস্থিত ছিল অ্যাপেল কোম্পানির Apple AirTag। কিন্তু এখানে একটি বড় পার্থক্য হল দামের, যেখানে আপেলের Apple AirTag-এর দাম ৩৪৯০ টাকা সেখানে JioTag ডিভাইসটি মিলবে মাত্র ২১৯৯ টাকার বিনিময়ে। অর্থাৎ প্রায় ১৩০০ টাকা কম দামে পাওয়া যাবে এই ডিভাইস।

ADVERTISEMENT

JioTag ডিভাইসটির দাম কতো এবং কোথা থেকে কিনবেন?

সদ্য লঞ্চ হওয়া ডিভাইসটি মিলবে জিওর অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই লিঙ্কে ক্লিক করলে আপনি এই ডিভাইসটি কিনতে পারবেন। ওয়েবসাইটে তথ্য অনুযায়ী, JioTag ডিভাইসটির দাম 2199 টাকা কিন্তু বর্তমানে এটি এখন ৭৪৯ টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে। ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে ডিভাইসটি অর্ডার করা যেতে পারে, তবে নির্দিষ্ট কিছু পিন কোডে এই পরিষেবা উপলব্ধ।

JioTag ডিভাইসটির স্পেসিফিকেশন এবং ফিচার

JioTag ডিভাইসটি একটি ব্লুটুথ ট্র্যাকার হিসাবে কাজ করে, এটি ঘরের ভেতরে ২০ মিটার এবং ঘরের বাইরে ৫০ মিটার রেডিয়েন্স পর্যন্ত ট্র্যাক করার ক্ষমতা আছে। ডিভাইসটির ওজন ৯.৫ গ্রাম এবং এর পরিমাপ ৩.৮২ x ৩.৮২ x ০.৭২ সেন্টিমিটার।

ইউজাররা এই ডিভাইসটি তাদের স্মার্টফোনে জিও থিংস (JioThings) অ্যাপের সাথে ডিভাইসটিকে সংযুক্ত করতে পারেন এবং ট্র্যাক করতে ফোন, গাড়ির চাবি বা অন্য কোনও ব্যক্তিগত আইটেমের সাথে ট্যাগটি সংযুক্ত করতে পারেন। হারিয়ে যাওয়া স্মার্টফোন খোঁজার জন্য ডিভাইসটিতে দুবার প্রেস করতে হবে। এক্ষেত্রে স্মার্টফোনটি Silent মোডে থাকলেও রিং হবে। 

ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এই ডিভাইসটি একটি CR2032 ব্যাটারি রয়েছে, যা এক বছরের ব্যাকআপ অফার করে এবং বক্সে একটি অতিরিক্ত ব্যাটারি এবং ডোরি কেবল পাওয়া যাবে। ইউজাররা নিজস্ব দরকারি জিনিসগুলির সাথে JioTa-এ সংযুক্ত করে হারিয়ে যাওয়া জিনিসপত্র খুঁজে পেতে পারেন।

এই ডিভাইসের একটি গুরুত্বপূর্ণ ফিচার হল Jio Community Find, বর্তমানে এই ফিচার শুধু JioTag-এ উপলব্ধ। ব্যবহারকারীরা যখন তাদের জিনিসপত্র খুঁজে পান না, তখন তারা JioThings অ্যাপে তাদের JioTag লস্ট সিলেক্ট করতে পারেন এবং Jio Community Find হারিয়ে যাওয়া JioTag-এর অবস্থান সম্পর্কে খোঁজ করবে এবং জানিয়ে দেবে।

আরো পড়ুন