ADVERTISEMENT

Jio Phone 5g : লঞ্চের আগেই ফাঁস হল বিস্তারিত, দাম শুনলে চমকে যাবেন

ভারতে লঞ্চ হতে চলেছে জিও ৫জি ফোন, এর চেয়ে সস্তায় ৫জি ফোন আর হয়না

ADVERTISEMENT

রিলায়েন্স জিও অদূর ভবিষ্যতেই Jio Phone 5G প্রকাশ করতে চলেছে এবং সম্প্রতি কিছু সূত্রের মাধ্যমে এই মোবাইলটির ছবিগুলি নেট দুনিয়ায় প্রকাশিত হয়েছে। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, Jio-এর আসন্ন স্মার্টফোনটি একটি ডিসটিঙ্কটিভ গাঢ় নীল রঙের স্কিমের সাথে আসবে , যার পিছনে একটি ক্যাপসুল আকৃতির ক্যামেরা মডিউল রয়েছে। প্রধান ক্যামেরা হিসাবে একটি ১৩ মেগাপিক্সেল AI ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে, LED ফ্ল্যাশের জন্য একটি পৃথক কাটআউট দেওয়া হয়েছে এই ডিভাইসে।

ADVERTISEMENT

Jio Phone 5g : দাম ও লঞ্চের সম্ভাব্য সময়

ফাঁস হওয়া তথ্য থেকে জানা যাচ্ছে যে, ডিভাইসটি দীপাবলি বা নববর্ষের উৎসব মরসুমে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে এই হ্যান্ডসেটটির দাম,  যা ১০,০০০ টাকারও কমে লঞ্চ হতে চলেছে বলে সূত্রের খবর। আশা করা হচ্ছে যে Jio Phone 5G তার দামের জন্য বাজারে একটি অতি জনপ্রিয় স্থান দখল করবে।

Jio Phone 5g : সম্ভাব্য স্পেসিফিকেশন

সম্ভবত Jio Phone 5G-এ একটি Dimensity 700 SoC বা একটি Unisoc 5G চিপসেট থাকবে এবং সামনের প্যানেলে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে অনুমান করা হচ্ছে। ফাঁস হওয়া তথ্যগুলি থেকে জানা যাচ্ছে যে এই ফোনটি ৬.৬ ইঞ্চির একটি প্রসস্থ ডিসপ্লের সাথে আসতে পারে। তাছাড়া, সামনের প্যানেলে সম্ভবত একটি ওয়াটারড্রপ নচ রয়েছে।

যদিও অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে নির্দিষ্ট বিবরণ বর্তমানে অজানা, ইন্ডিয়া টুডে-র একটি প্রতিবেদন অনুসারে, এই স্মার্টফোনটি প্রগতি OS নামে পরিচিত একটি কাস্টমাইজড অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে, যা Google-এর সাথে Jio-এর সহযোগিতায় তৈরি করা হয়েছে।এই ফোনের সাথে রিলায়েন্স জিও তার ব্যবহারকারীদের Jio Data Plan ক্ষেত্রে কিছু সুবিধাও দিতে পারে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন