ADVERTISEMENT

Jio Data Plan : কোন ঘোষণা ছাড়াই এই প্ল্যানে ৪জিবি ডেটা কমিয়ে দিল জিও

আপনি কি একজন জিও ৫জি নেটওয়ার্কের গ্রাহক, তাহলে এখনি পড়ুন এই প্রতিবেদন

ADVERTISEMENT

Jio Data Plan : জিও মাঝে মাঝেই তাদের গ্রাহকদের উদ্দেশ্যে বিভিন্ন অফার দিয়ে থাকে। জিও-তে যে ৬১ টাকার ডেটা ভাউচার প্যাকটি আছে তাতে ৬জিবি ইন্টারনেট ডেটা প্রদান করা হতো, সেই ডেটার পরিমাণকেই বাড়িয়ে ১০ জিবি করে দিয়েছিল জিও। এটি একটি ৫জি আপগ্রেড প্ল্যান যেটি জিও সেইসব গ্রাহকদের জন্য এনেছে যারা ২৩৯ টাকার কম রিচার্জ করেন। উল্লেখ্য, রিলায়েন্স জিও-এর ৫জি কভারেজের অধীনে থাকা গ্রাহকরা এই প্ল্যানের সাহায্যেই পরবর্তীতে জিও-এর ৫জি অফারগুলিতে অগ্রাধিকার পাবেন।

ADVERTISEMENT

Jio Data Plan : ৬১ টাকার এই প্ল্যানটির বিস্তারিত

৬১ টাকার এই Jio Data Plan -টি মূলত একটি ডেটা ভাউচার যা বেস প্রিপেইড প্ল্যানের উপরে যোগ করা হয়। কিন্তু, রিলায়েন্স জিও নীরবে এই প্ল্যানের ডেটা ৬জিবি থেকে বাড়িয়ে ১০জিবি করে দিয়েছিল। টেলিকম সংস্থা এই বিষয়ে কোনোরকম ঘোষণা করেনি, প্ল্যানের পরিবর্তনটি শুধুমাত্র সংস্থার ওয়েবসাইটেই দেখা গিয়েছিল। যাইহোক, জিও প্ল্যানের সাথে অফার করা ডেটা আবার ৬জিবি-তে ফিরিয়ে দিয়েছে। এটি একটি ভুল না পরীক্ষামূলক কার্যকলাপ ছিল তা এখনও স্পষ্ট নয়।

রিলায়েন্স জিও এখনও পর্যন্ত ভারতের ৫২৩৩ টিরও বেশি শহরে ৫জি চালু করেছে এবং দ্রুত তার ৫জি কভারেজের অধীনে নতুন নতুন এলাকা যোগ করে চলেছে। রিলায়েন্স জিও তাদের যে পৃথক ৫জি নেটওয়ার্ক স্থাপন করছে, তা দেশের বেশিরভাগ ৫জি ফোনেই সাপোর্ট করে। জিও-এর এই ৬১ টাকার Jio Data Plan –টি সেক্ষেত্রে খুবই সুবিধাজনক। এছাড়াও, এমন কিছু ডিভাইস থাকতে পারে যেগুলি ৫জি সাপোর্টেড নয়, সেক্ষেত্রে জিও ৫জি নেটওয়ার্কের সুবিধা পাওয়া যাবে না।

বর্তমানে, Reliance Jio-এর ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপে ৬১ টাকার এই Jio Data Plan -টিতে ৬জিবি ডেটা উপলব্ধ আছে। এই প্ল্যানের কোনো আলাদা মেয়াদ নেই, এই প্ল্যানের মেয়াদ বেস প্ল্যানের উপরেই নির্ভরশীল। প্রদত্ত ডেটা ব্যবহার করার পরে, ইন্টারনেট স্পীড 64 Kbps-এ নেমে আসবে। এছাড়াও, জিও সম্প্রতি একটি দুর্দান্ত Postpaid Plan নিয়ে এসেছে, বিস্তারিত জেনে নিন এখানে ক্লিক করে

আরো পড়ুন