ADVERTISEMENT

itel S23: ভারতে প্রথম ১৬ জিবি র‍্যামের ফোন, তাও আবার ১০ হাজার টাকার কমে

বাজার কাঁপাতে আসছে নয়া স্মার্টফোন, থাকবে ৫০-মেগাপিক্সেলের ক্যামেরা সহ কালার চেঞ্জিং ব্যাক প্যানেল

ADVERTISEMENT

ইতিমধ্যেই itel S23 ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে কোম্পানির তরফ থেকে।  iTel, যার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন হৃতিক রোশন। কোম্পানির মতে, এই স্মার্টফোনটি ভারতের সবচেয়ে সস্তা মোবাইল (Mobile), যার বিশেষত্ব হল, ফোনটি বড় বাজেটের ফোনের সাথে প্রতিযোগিতা দিচ্ছে। চলুন এই স্মার্টফোন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ADVERTISEMENT

itel S23 : দাম, কালার এবং উপলব্ধতা

itel S23 -এর দাম মাত্র ৮৭৯৯ টাকা। ভারতে এই স্মার্টফোনটি লঞ্চ (Launch) হতে চলেছে আগামী ১৪ জুন। এছাড়াও দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই মোবাইলটি, যে গুলি হল – স্টারি ব্ল্যাক এবং মিস্ট্রি হোয়াইট। ইতিমধ্যেই অ্যামাজন (Amazon) ওয়েবসাইটে লিস্টিং করা হয়েছে স্মার্টফোনটি, নির্দিষ্ট লঞ্চিং সময়ের পরেই এই স্মার্টফোন ক্রেতাদের জন্য উপলব্ধ হয়ে যাবে।

itel S23 : স্পেসিফিকেশন ও ফিচার (Specifications and Features)

মোবাইল ডিসপ্লের ক্ষেত্রে, ৭২০ x ১৬১২ রেজোলিউশান সহ ৬.৬ ইঞ্চি (১৬.৭৬ সেমি) আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ফোনের উল্লেখযোগ্য বিশেষত্ব হচ্ছে বেজেল লেস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। ক্যামেরার ক্ষেত্রে এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, এক্ষেত্রে উভয় ক্যামেরায় ফ্ল্যাশ লাইট সহ আসে। এছাড়াও, এই ফোনের রিয়ার ক্যামেরায় HDR, সুপার নাইট মোড এবং ১০এক্স ডিজিটাল জুমের মতো কার্যকরী ফটোগ্রাফি ফিচারও দেওয়া হয়েছে।

এই স্মার্টফোন এর প্রসেসর এর ব্যাপারে কথা বলতে হলে বলতে হয়, ইউনিসক টি৬০৬ (Unisoc T606) চিপসেট সহ অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে এই ডিভাইসে। ১৬ জিবি র‍্যামের সাথে রয়েছে ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ।এছাড়াও, আপনি প্রয়োজন মতো এই স্মার্টফোনের মেমোরি স্টোরেজ কে ২৫৬ জিবি পর্যন্ত বাড়াতেও পারেন। এই ফোনে ৫০০০ এমএএইচ এর একটি ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে।

নির্মাণকারী সংস্থার তরফে দাবি করা হয়েছে, স্ট্যান্ডবাই মোডে এই ব্যাটারি আপনাকে ১১৪০ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম, তবে অবশ্যই সেটি ২জি নেটওয়ার্ক মোডে। এছাড়াও ১০০ দিনের মধ্যে মোবাইল স্ক্রীনের কোন রকম প্রবলেম হলে তা বিনামুল্যে পরিবর্তন করে দেওয়া হবে।

itel S23 ফিচার্স গুলি এক নজরে

মডেলের নামitel S23
ডিসপ্লে৬.৬ ইঞ্চি (১৬.৭৬ সেমি)
প্রসেসরইউনিসক টি৬০৬ (Unisoc T606)
পেছনের ক্যামেরা৫০ মেগাপিক্সেল
সামনের ক্যামেরা৮ মেগাপিক্সেল
ব্যাটারি৫০০০ এমএএইচ

আরো পড়ুন