ADVERTISEMENT

iPhone 15 Pro : বিরাট সুখবর! আইফোন ১৫ সিরিজে থাকছে Type – C চার্জার

Apple ঘোষণা করলো এবার অ্যাপেল আইফোন ১৫ সিরিজে (Apple iphone 15 Series) আনা হচ্ছে USb Type-C চার্জার

ADVERTISEMENT

একটি নতুন রিপোর্ট নিশ্চিত করেছে যে অ্যাপেল আইফোন ১৫ সিরিজ অর্থাৎ আইফোন ১৫ (iphone 15), আইফোন ১৫ প্রো (iphone 15 pro) এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স (iphone 15 pro max) হ্যান্ডসেটগুলি লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ – সি (USB Type – C) পোর্টের সাথে আসতে পারে। চলতি বছরের সেপ্টেম্বরে ফোন দুটি বাজারে আসতে পারে। 9to5Mac-এর একটি নতুন রিপোর্ট অনুসারে, অ্যাপেল আইফোন ১৫ (iphone 15), আইফোন ১৫ প্রো (iphone 15 pro) এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স (iphone 15 pro max)  একটি USB Type-C পোর্ট সহ আসবে। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, অ্যাপেল এখনও চার্জিং সিস্টেমের উপর কিছু নিয়ন্ত্রণ ধরে রাখার চেষ্টা করছে।

ADVERTISEMENT

ইউএসবি টাইপ-সি (USB Type – C) কেবলে পরিবর্তন করার অর্থ হচ্ছে আসন্ন আইফোনগুলির জন্য চার্জিংয়ের গতি বৃদ্ধি করা। বর্তমানে, আইফোন ১৫ (iphone 15) এবং আইফোন ১৫ প্রো (iphone 15 pro) –তে যথাক্রমে ২০ ওয়াট এবং ২৭ ওয়াট পর্যন্ত চার্জিং স্পীড সাপোর্ট করে। উল্লেখ্য, আইফোন ১৫ (iphone 15) এবং আইফোন ১৫ প্রো (iphone 15 pro) –তে যেকোনো ইউএসবি টাইপ-সি (USB Type – C) কেবল দ্বারা চার্জ করা যাবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, কোম্পানি শুধুমাত্র অ্যাপেল প্রত্যয়িত এক্সেসারিস (Accessories) গুলিতেই হাইস্পিড ডেটা ট্রান্সফার বা ফার্স্ট চার্জিংয়ের মতো কিছু ফিচার সীমাবদ্ধ করতে পারে।

আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, অ্যাপেল তার টাইপ-সি পোর্টের সাথে কিছু নতুন এক্সেসারিস (Accessories)  আনতে পারে। অ্যাপেল এনালিস্ট মিং-চি কুও (Ming-Chi Kuo) এর আগে দাবি করেছিলেন যে, অন্যান্য অ্যাপেল এক্সেসারিস (Apple Accessories) যেমন এয়ারপডস চার্জিং কেস, ম্যাগসেফ ব্যাটারি প্যাক এবং ম্যাজিক কীবোর্ড/ট্র্যাকপ্যাড/মাউস ট্রিও ভবিষ্যতে USB-C-তে পরিবর্তিত হবে।

iphone 15 এবং iphone 15 Pro হ্যান্ডসেটগুলির কিছু সম্ভাব্য ফিচার

MacRumors-এর একটি রিপোর্ট অনুসারে, আইফোন ১৫ (iphone 15) এবং আইফোন ১৫ প্রো (iphone 15 pro) একটি ৪৮ এমপি (48 MP) ক্যামেরা সেন্সর সহ আসবে। এটি একটি তিন-স্ট্যাকড সেন্সর হবে বলে আশা করা হচ্ছে যা বর্তমানের আইফোন গুলির তুলনায় উন্নতমানের ছবি তোলার জন্য আরও বেশি আলো ক্যাপচার করতে পারবে। আইফোনগুলি এ ১৫ (A 15) বায়োনিক চিপসেট (Bionic Chipset) দ্বারা চালিত হতে পারে এবং ৮জিবি র‍্যাম (8 GB RAM) থাকতে পারে।

TrendForce এর একটি প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ আইফোন সিরিজের ফোনগুলি ভারতে তৈরি করা হতে পারে। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, অ্যাপেল আইফোন ১৫ সিরিজ অর্থাৎ আইফোন ১৫ (iphone 15), আইফোন ১৫ প্রো (iphone 15 pro) এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স (iphone 15 pro স্মার্টফোনগুলি ভারতে (India) তৈরি করা হবে এবং টাটা গ্রুপ (Tata Group) দ্বারা এসেম্বল (Assemble) করা যেতে পারে। ভারতবাসীদের জন্য এর থেকে গর্বের ব্যাপার আর কি হতে পারে।

আরো পড়ুন