Hyundai : গ্লোবাল মার্কেটে রাজত্ব কায়েম রাখতে বড়ো আপডেট আনতে চলেছে Hyundai, জেনে নিন

গ্রাহকদের জন্য বড়ো আপডেট নিয়ে হাজির Hyundai, থাকছে একাধিক চমক

Hyundai তাদের বেশিরভাগ Compact গাড়ি আপডেট করেছে। আপডেট করার পর চলতি বছরে এই গাড়ি নির্মাণ সংস্থা লঞ্চ করেছে Ioniq 5Verna2024-এ এই গাড়ি নির্মাণ সংস্থা তাদের ভারতে লঞ্চ হওয়া SUV পুনর্গঠন করতে চলেছে। আপডেটের মাধ্যমে তারা নতুন করে Creta, Alcazar, Tucson আর Creta Ev ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে।Hyundai

কোন কোন গাড়ির উপর নতুন আপডেট নিয়ে আসছে Hyundai?

  1. Hyundai Alcazar Facelift : Hyundai Alcazar-এ প্রথম সব থেকে বড় Mid Lifecycle Facelift সহ Exterior আর Interior আপডেট হতে চলেছে। এই পরিবর্তন কিছুটা Creta-র মত হতে পারে। তবে পার্থক্য তো অবশ্যই থাকবে। এই মডেলের Interior Design-এ খুব একটা পরিবর্তন না এলেও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও আপডেটেড Touchscreen Infotainment যুক্ত করা হবে । তবে আগে যেমন 1.5 লিটার টার্বো ডিজেল ইঞ্জিন সহ 6 Speed Manual Gearbox যুক্ত হবে।
  2. Hyundai Creta Facelift : Hyundai-এর এই মডেলে আসতে চলেছে বড়সড় পরিবর্তন। এই মডেলের ডিজাইন এর কিছুটা পরিবর্তন আনা হবে। এই মডেলের ডিজাইন বেশ খানিকটা Tucson-এর মত। এই মডেলের Interior Design-এ কোন পরিবর্তন না এলেও এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার আর LED বার যুক্ত করা হবে। আগে যেমন 1.5, লিটার, পেট্রোল ইঞ্জিন ও 6 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ছিল তা বজায় থাকবে। তবে এর পাশাপাশি 1.5 লিটার ডিজেল ইঞ্জিন যুক্ত হতে পারে।
  3. Hyundai Tucson Facelift : এই মডেলে খুব বেশি পরিবর্তন আসবে না। তবে Interior-এ কিছু কিছু পরিবর্তন আনা হচ্ছে। বাম্পারের আকার বৃদ্ধি করা হবে। কিছুটা অ্যাঙ্কুলার লুক আসতে পারে। পাশাপাশি মোটা করা হবে Skid Plate। নতুন ডিজাইনের Alloy Wheel যুক্ত করা হবে। Central Console Layout-এ নতুন লুক আনা হবে। এই মডেলের যুক্ত করা হচ্ছে নতুন Button Design। আর কেবিনের লুক কিছুটা প্রিমিয়াম করা হয়েছে। এই মডেলটি ইউজার ফ্রেন্ডলি করার জন্য সব রকম চেষ্টা করা হচ্ছে। এটি আগে যেমন 2.0 লিটার পেট্রোল ও ডিজেল ইঞ্জিন ছিল, ঠিক তেমনটাই থাকছে।
  4. Hyundai Creta EV : এই মডেলে ICE Counterpart সহ Unique Design যুক্ত করা হবে। এটি Facelift Version-এর মতো কিছুটা দেখতে হলেও হতে পারে। তবে ভিতর থেকে একই রকম হওয়ার কথা শোনা যাচ্ছে। এই মডেলে 45 kWh ব্যাটারি প্যাক যুক্ত করা হবে। এই ব্যাটারিটি Lithium-ion হতে চলেছে। এই মডেলে সিঙ্গেল মোটর থাকতে চলেছে। যা 138bhp শক্তি ও 255nm টর্ক উৎপাদন করবে।

আরও পড়ুন : Honda Elevate : বাজার কাঁপাচ্ছে হোন্ডার নতুন SUV Elevate, মাত্র 100 দিনে গড়লো 20,000 বিক্রির মাইলস্টোন

আরো পড়ুন