Hyundai : মাইলস্টোন সৃষ্টি করলো Hyundai Motor, বিক্রি হল 6 লক্ষ ইউনিট গাড়ি

নতুন রেকর্ড গড়লো Hyundai, 6 লক্ষ ইউনিট গাড়ি বিক্রি করে দিলো বড়ো চমক

2023-Hyundai অটোমোবাইল সেক্টরে মনে রাখার মত মাইলস্টোন স্পর্শ করেছে। গত বছর এই সংস্থা 7 লাখ 66 হাজার ইউনিট গাড়ি বিক্রি করেছে। যা তাদের বিক্রির 9 শতাংশ বৃদ্ধি করেছে। আর তৈরি করেছে নতুন রেকর্ড। 2022 সাল পর্যন্ত Hyundai 7 লাখ 1 হাজার ইউনিট গাড়ি বিক্রি করেছিল। 2023-এ যা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। 2023-Hyundai 6 লাখ 2 হাজার ইউনিট গাড়ি বিক্রি করেছে। যা 2022-এর 5 লাখ 53 হাজার ইউনিটের তুলনায় 9 শতাংশ বেশি।

Hyundai

ডিসেম্বর মাসে কত ইউনিট গাড়ি বিক্রি করেছে Hyundai?

শুধুমাত্র ডিসেম্বর মাসেই এই সাউথ কোরিয়ান ব্র্যান্ড 56 হাজার 450 ইউনিট গাড়ি বিক্রি করেছে। যার মধ্য থেকে 42 হাজার 750 ইউনিট গাড়ি অভ্যন্তরীণ বাজারে বিক্রি হয়েছে আর বাকি 13 হাজার 700 ইউনিট গাড়ি বিক্রি হয়েছে আন্তর্জাতিক বাজারে।

আরও পড়ুন : Maruti Suzuki থেকে Tata Motors, নতুন বছরে দাম বাড়তে চলেছে এই কোম্পানিগুলির গাড়ির

তাহলে বোঝাই যাচ্ছে এই কোম্পানির চাহিদা দেশীয় ও আন্তর্জাতিক বাজারে কতটা বৃদ্ধি পাচ্ছে। এই সংস্থা বর্তমানে গ্রাহকদের সেফটির দিকে বিশেষ খেয়াল রাখছে। HMIL ভারতের সর্বপ্রথম অটোমোবাইল ব্র্যান্ড যেটি তাদের বেশিরভাগ মডেলে 6টি এয়ার ব্যাগ রেখেছে। এই সংস্থা তাদের গ্রাহকদের সুরক্ষা নিয়ে বিশেষ সচেতন এতে কোন দ্বিমত নেই।

আরও পড়ুন : Maruti Suzuki Brezza : 10 লাখ ইউনিট বিক্রির মাইলস্টোন সৃষ্টি করতে চলেছে Brezza, দেখে নিন ফিচারস ও দাম

সম্প্রতি লঞ্চ হয়েছে Hyundai Exter। এই মডেল লঞ্চ হওয়ার সাথে সাথে গ্রাহকদের পাশাপাশি সমালোচকদেরও মন জিতে নিয়েছে। লঞ্চ হওয়ার অল্প সময়ের মধ্যেই 1 লাখ বুকিং পেয়েছে এই গাড়ি। Hyundai-এর সাথে মিলিতভাবে HMIL শুরু করেছে ‘সামর্থ’। এটি ভিন্নভাবে অক্ষম ব্যক্তিদের সাহায্য করে থাকে।

Hyundai Exter

Hyundai Creta এবার নতুন লুকে আস্তে চলেছে। এতে নতুন টার্বো চার্জ পেট্রোল ইঞ্জিন আর Level 2 ADAS থাকবে। এই নতুন ডিজাইনের SUV এবার Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyrder, MG Astor, Kia Seltos-র সাথে প্রতিযোগিতায় নামবে। এছাড়া এই মডেলে 360 ডিগ্রী ক্যামেরা থাকবে। হয়তো ডিজিটাল ড্রাইভার প্লে যুক্ত করা হতে পারে এই মডেলের।

আরও পড়ুন : Maruti Suzuki Ertiga MPV : দুর্ধর্ষ লুকের সাথেই পাবেন 26 KM-এর দুর্দান্ত মাইলেজ, দেখে নিন ফিচারস

এতে 1.5 ন্যাচারালি এসপিরেটেড পেট্রোল ও ডিজেল ইঞ্জিনের অপশন দেবে। এর সাথে হয়তো 1.5 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনের অপশন আপনারা পেয়ে যেতে পারেন। এর পাশাপাশি এতে থাকবে 6 Speed Manual Gearbox। এছাড়া CVT, iMT GearboxAutomatic Torque Converter যুক্ত করা হবে।

আরো পড়ুন