ADVERTISEMENT

Hyundai Ioniq 5 N ফাঁস হলো প্রথম লুক, দেখে নিন বিস্তারিত

আজ পর্যন্ত, গ্রাহকদের কাছে উপলব্ধ হুন্ডাই-এর সবচেয়ে শক্তিশালী গাড়ি হতে চলেছে Ioniq 5N

ADVERTISEMENT

Hyundai Ioniq 5 N এর পূর্বসূরি Ioniq 5 যথারীতি গ্রাহকদের মন জয় করে নিয়েছিল এবং ইভি অফ দ্য ইয়ার-এর খেতাবও পেয়েছিল আগের বছর। আরেকটি কোরিয়ান ব্র্যান্ড Kia তার EV6 GT-তে যে পারফর্ম্যান্স দেখিয়েছে তা অনবদ্য। এই Ioniq 5 এবং EV6 GT উভয় গাড়ির সংমিশ্রণে বানানো হয়েছে এই Hyundai Ioniq 5 N। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

ADVERTISEMENT

Hyundai Ioniq 5 N নিউ লুক

গত বছর,Hyundai Ioniq 5 EV মোটরট্রেন্ডের SUV অফ দ্য ইয়ার প্রতিযোগিতা জিতেছে, তাই আরও আশ্চর্যজনক Ioniq 5 N পারফরম্যান্স মডেলটি গাড়ি প্রেমীদের পাগল করে তুলেছে। আমরা গত মাসে Hyundai Ioniq 5 N-এর একটি প্রোটোটাইপ দেখতে পেয়েছি এবং এটি নিশ্চিত করেছে যে আমরা ইতিমধ্যেই যা ভেবেছিলাম, যে Hyundai-এর প্রথম ইলেকট্রিক গাড়ি সত্যিই বিশেষ আকর্ষণ নিয়ে আসবে।

Hyundai Ioniq 5 N : স্পেসিফিকেশন

এখনও পর্যন্ত কোম্পানির তরফে এই গাড়ি সম্বন্ধে বিশদ কিছু প্রকাশ করা হয়নি, ফাঁস হওয়া সুত্র থেকে যেগুলি জানা যাচ্ছে তা হল,

  • Hyundai এর হট-রোটার Ioniq 5 N ৬০১ হর্সপাওয়ার এবং ৫৪৫ পাউন্ড-ফুট টর্ক তৈরি করবে। এন গ্রিন বুস্ট অ্যাক্টিভ করা হলে, আউটপুট ৬৪১ এইচপি পর্যন্ত পৌঁছাবে।
  • Hyundai Ioniq 5 N হল প্রথম বৈদ্যুতিক গাড়ি যা একটি ৮-স্পীড ডুয়াল-ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন সহ আসে, যাকে Hyundai N e-shift বলে।
  • সংশোধিত ব্যাটারি প্যাকটি একই ব্যাটারি প্যাক ব্যবহার করে এর ক্ষমতা ৭৭.৪ থেকে ৮৪.০ kWh-এ বৃদ্ধি করে৷

আরো পড়ুন