Hyundai Creta EV : এক চার্জে চলবে 400KM! ভারতীয় মার্কেটে আসছে Creta-র ইলেকট্রিক ভার্সন

Hyundai-এর বড় চমক! শীঘ্রই বাজারে আসতে চলেছে Hyundai Creta EV

Hyundai Creta EV : আপনি চার চাকার লাক্সারিয়াস গাড়ির লঞ্চ হওয়ার অপেক্ষায় বসে রয়েছেন? আপনাদের জন্য দুর্দান্ত খবর! জনপ্রিয় ব্র্যান্ড Hyundai নিয়ে আস্তে চলেছে বহু প্রতীক্ষিত মডেল Hyundai Creta EV। বলাইবাহুল্য, EV সেক্টরের গাড়িগুলি এক ধাক্কায় মার্কেটের চাহিদা বাড়িয়ে দেবে! সূত্রের খবর আগামি বছর 2024-এর মাঝামাঝি সময়ে লঞ্চ করবে Hyundai Creta EV। আসুন, বিস্তারিত আলোচনা করি এই নিউ গাড়িটির সম্পর্কে …

Hyundai Creta EV

Hyundai Creta EV-এর ফিচারস

অটোকার ইন্ডিয়ার তরফ থেকে জানা যায়, Hyundai Creta EV-তে যোগ করা হয়েছে বিশেষ ফিচার হিসাবে, একটি 45KWh পাওয়ারের ব্যাটারি প্যাক। এই ব্যাটারি প্যাকটি সাপ্লাই করছে Hyundai-এর বিশ্বব্যাপী লিথিয়াম-আয়ন সাপ্লায়ার। সাম্প্রতিক, ইলেকট্রিক মোটরের চাহিদা দৈনিক হারে বেড়ে চলেছে। তাই, EV-এর ইলেকট্রিক মোটর যোগ করা হবে KONA EV-এর সাথে এবং জাতীয় স্তরে এটি সহজেই উপলব্ধ হবে। নতুন যানবাহনটি 138hp/255Nm জেনারেট করবে।

Hyundai CRETA EV  প্রতিযোগীদের সাথে CRETA EV-এর ব্যাটারির তুলনামূলক আলোচোনা 

জনপ্রিয় গাড়িগুলির মধ্যে অন্যতম MG ZS EV’s-এর ব্যাটারি 50.3KWh কিন্তু এর থেকে ছোট সাইজের ব্যাটারি হল CRETA EV-এর 45kWh ব্যাটারি প্যাক। এছাড়াও eVX এর ব্যাটারি প্যাক তুলনায় বড় সাইজের। আনুমানিক, eVX ব্র্যান্ড লঞ্চ করা হবে দুই-ব্যাটারি প্যাক বিকল্প সহ। এটি শুরুতেই 48 kWh বিভিন্নতা এবং অন্যটি 60 kWh এর টপ স্পেক। দীর্ঘ-রেঞ্জে জন্য Nexon EV-এর 40.5kWh ব্যাটারির তুলনায় Hyundai CRETA এর ব্যাটারির ক্ষমতা বেশ ভালো হবে।

বাজারে ICE চালিত CRETA থেকেই অনুপ্রাণিত হয়ে, CRETA EV আনা হচ্ছে। একটি সুত্রের খবরে জানা গিয়েছে, আগামী 2024 এর 16ই জানুয়ারি CRETA EV বাজারে আসবে। তবে, কোম্পানি মার্কেটের চাহিদাজনক গাড়ি MG ZS EVMaruti eVX-এর সাথে প্রতিযোগিতায় নামতে চাইছে Creta। সেইসাথে, আনুমানিক 2025 সালের দিকে CRETA EV এর সঠিক দাম জানা যাবে।

আরও পড়ুন : Maruti Nexa Sale : ডিসেম্বরে মহা ধামাকা! Ignis, Baleno থেকে Fronx, এই 6টি গাড়িতে পাবেন নজরকাড়া ডিসকাউন্ট

আরো পড়ুন