Husqvarna Svartpilen 401 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Husqvarna-র নতুন বাইক, লুক দেখে প্রেমে পড়তে বাধ্য আপনিও

গ্লোবাল মার্কেটে রাজত্ব করতে আসছে Husqvarna Svartpilen 401, দেখুন ফিচারস থেকে দাম সবকিছু খুঁটিনাটি

Husqvarna Svartpilen 401 : Svartpilen এবং Vitpilen, নামে দুটি যমজ মডেলের সাথে Husqvarna 2020 সালের শুরুতেই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করে। উভয় মোটরসাইকেল প্রথমদিকে পজিটিভ মতামত পেলেও, 4-বছর পরে, এই সুইডিশ প্রস্তুতকারকের বিক্রয় পরিসংখ্যান দেখে জানা যায় বাজারে বিশেষভাবে প্রভাব ফেলতে পারেনি। এর কারনে হিসাবে অনুমান করা যায় কম্পানির দুর্বল মার্কেটিং ও আকর্ষণীয় অফারের অভাব।

Husqvarna Svartpilen 401 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Husqvarna-র নতুন বাইক, লুক দেখে প্রেমে পড়তে বাধ্য আপনিও

সাম্প্রতিক, একটি মিডিয়া রিপোর্টে অনুযায়ী, বাইক নির্মাতা শীঘ্রই দেশীয় মার্কেটে Suvartpilen 401 রোল আউট করবে। ইন্ডাস্ট্রি রিপোর্ট অনুযায়ী, আগামী বছর 2024-এর জানুয়ারি মাসে পরবর্তী মডেল বাজারে লঞ্চ করা হবে।

Husqvarna Svartpilen 401-এর ফিচারস

প্রতিবেদন, অনুযায়ী দাবি করা হয়েছে যে নির্দিষ্ট ডিলাররা 5,000 টাকায় নামমাত্র অগ্রিম বুকিং গ্রহন করতে শুরু করেছে। বিশ্বের বাজারে Svartpilen 401 এবং এর যমজ মডেল Vitpilen 401 কিছু সময়ের কেনার জন্য উপলব্ধ করা হয়েছিলো। তাই মডেলটিকে একেবারে নতুন বলা চলে না। যদিও ভারতীয় বাজারে এর আগে প্রবেশ করেনি। যেহেতু Husqvarna হল KTM-এর সিস্টার-ব্র্যান্ড এবং এটি Pierer Mobility- এর মালিকানাধীন, তাই ভারতের টু-হুইলার বেহেমথ এর পরিচালনার দায়িত্বে রয়েছে।

আরও পড়ুন : Triumph Speed 400 : বাজেট কম হলেও নেই চিন্তা! সস্তায় পাবেন Triumph Speed 400, অফার চলবে এইদিন পর্যন্ত

Husqvarna 401-এর 2024 মডেলে থাকবে একটি split-seat, একটি সিঙ্গেল-পিস গ্র্যাব-রেল ও একটি মাসকিউলার ফুয়েল ট্যাঙ্ক থাকবে যার প্রান্তগুলি উপর থেকে বেরিয়ে আসে। এছাড়া ব্ল্যাক-অ্যালয় হুইল এবং একটি বৃত্তাকার LED হেডলাইট, যা বাইককে আরো আকর্ষণীয় করেছে।

ফিচার ফ্রন্টে, Suvartpilen 401 থেকে Husqvarna 401 তে আছে একটি Digital Console। এছাড়া, একটি TFT এর পরিবর্তে একটি LCD-এর পাশাপাশি সম্পূর্ণ LED আলোকসজ্জা, ডুয়াল-চ্যানেল ABC এবং একটি সাইড স্ট্র্যান্ড সেন্সর দিয়ে সাজানো হবে। এটি বাইক প্রস্তুতকারীকে একটি সাশ্রয়ী অফারের দাম দিতে সাহায্য করবে।

Husqvarna Svartpilen 401-এর হার্ডওয়্যার এর বিশদে আলোচনা করলে, জানা যায়, এতে আছে USD ফ্রন্ট ফর্ক এবং একটি অফসেট মনোশক, যা Svartpilen এর স্ট্যান্ডার্ড মেনে চলে। সামনে ও পিছনের ডিস্ক ব্রেকগুলি ব্রেক সিস্টেমের অংশ হবে। Husqvarna 401 মোটরসাইকেলটিকে স্পোক হুইল বা অ্যালয় হুইল স্ট্যান্ডার্ড হিসাবে পাঠানো হবে কিনা বিষয়টি পরিষ্কার নয় এখনও।

ইঞ্জিনের বিবরনের ব্যাপারে জানা যায়, Husqvarna 401 নতুন 399cc, একটি সিঙ্গেল-সিলিন্ডার এবং লিকুইড-কুলড ইউনিট প্রদান করবে। যা সম্ভবত KTM Duke 390 থেকে নেওয়া হয়েছে। এই নতুন ধরনের মোটরটি 39Nm এর সরবছ টর্ক উৎপন্ন করে এবং 45bhp শক্তির সাথে মিলিত হয়।

আরও পড়ুন : Bike Tips : শীতে স্টার্ট নিচ্ছে না বাইক? অবশ্যই করুন এই কাজ, ফল পাবেন হাতেনাতে

আনুমানিক, লঞ্চের পরে Husqvarna Svartpilen 401-এর দাম হতে পারে 2.65 লাখ থেকে 2.70 লাখ টাকার মধ্যে কমে যাবে বলে আশা করা যায়। দুতি দামই এক্স-শোরুমের ভিত্তিতে জানা যায়। আসন্ন মদেলতি ভারতীয় বাজারে Royal Enfield Scram 411, Yezdi Scrambler এবং Triumph Scrambler 400 X-এর বিরুদ্ধে প্রতিযোগিতা করবে।

আরো পড়ুন