ADVERTISEMENT

Pension Slip on WhatsApp : এবার পেনশন স্লিপ ডাউনলোড করুন Whatsapp-এই

WhatsApp-এই পাবেন এবার পেনশন স্লিপ, দেখে নিন কি করে করবেন

ADVERTISEMENT

Pension Slip on WhatsApp : স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) প্রবীণ নাগরিকদের পেনশন স্লিপ পেতে একটি WhatsApp পরিষেবা চালু করেছে। এই সুবিধার মাধ্যমে, পেনশনভোগীরা হোয়াটসঅ্যাপ থেকে তাদের মোবাইল নম্বরে একটি এসএমএস পাঠিয়ে ঘরে বসেই তাদের পেনশন স্লিপ পেতে পারেন। অ্যাকাউন্টহোল্ডার তাদের ব্যালেন্স চেক করতে এবং মিনি স্টেটমেন্ট পেতে WhatsApp পরিষেবা ব্যবহার করতে পারেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া টুইট করেছে যে, “এখন প্রবীণ নাগরিকরা হোয়াটসঅ্যাপে পেনশন স্লিপ পেতে পারেন। আরামদায়ক এবং ঝামেলামুক্ত সেবা উপভোগ করুন। পরিষেবাটি পেতে, হোয়াটসঅ্যাপে +৯১ ৯০২২৬৯০২২৬-এ “হাই” পাঠান”।

ADVERTISEMENT

Pension Slip on WhatsApp : কীভাবে পাবেন এই পরিষেবা

WhatsApp-এর মাধ্যমে কীভাবে এই পরিষেবা পাবেন, দেখে নিন বিস্তারিত।

  • আপনার স্মার্টফোনে WhatsApp মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করে +৯১ ৯০২২৬৯০২২৬-এ “হাই” লিখে পাঠান।
  • তারপর আপনাকে একটি ব্যালেন্স চেক, মিনি স্টেটমেন্ট এবং পেনশন স্লিপ পরিষেবার মধ্যে একটি অপশন বেছে নিতে বলা হবে।
  • এবার আপনাকে পেনশন স্লিপ নির্বাচন করতে হবে এবং যে মাসের জন্য স্লিপ প্রয়োজন তা লিখতে হবে।
  • এরপর আপনার সামনে একটি বার্তা আসবে – “আমরা আপনার পেনশনের বিবরণ না পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন (Please wait until we receive your pension details)”।

Pension Slip on WhatsApp : WhatsApp এ কীভাবে রেজিস্ট্রেশন করবেন দেখে নিন

এর জন্য আপনাকে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে +৯১ ৭২০৮৯৩৩১৪৮ নম্বরে ‘WAREG A/C No’ লিখে একটি এসএমএস পাঠাতে হবে। এরপর আপনি একটি কনফার্মেশন এসএমএস পাবেন। আর একবার রেজিস্ট্রেশন হয়ে গেলে প্রবীণ নাগরিকেরা সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের পেনশন স্লিপও পেয়ে যাবেন। দেখে নিন আরও বিস্তারিতভাবে,

  • আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে +৯১ ৭২০৮৯৩৩১৪৮ নম্বরে ‘WAREG A/C No’ লিখে একটি এসএমএস পাঠাতে হবে।
  • রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার পরে, আপনি আপনার WhatsApp অ্যাপে SBI WhatsApp নম্বর 90226 90226 থেকে একটি বার্তা পাবেন।
  • SBI পরিষেবা ব্যবহার করতে, ৯০২২৬৯০২২৬ নম্বরে ‘Hi SBI’ লিখে একটি ম্যাসেজ পাঠাতে হবে কিংবা আপনি এইমাত্র পাওয়া WhatsApp মেসেজের উত্তরও দিতে পারেন এবং তারপর আপনাকে নির্দেশাবলী অনুসরণ করতে হবে।
  • ব্যাঙ্ক অ্যাকাউন্টহোল্ডাররা এই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং ব্যবহার করে তাদের অ্যাকাউন্ট ব্যালেন্স, মিনি স্টেটমেন্ট এবং ডি-রেজিস্টার এর পরিষেবা পেতে পারেন।

WhatsApp-এর এই ২টি গুরুত্বপূর্ণ ফিচার্স সম্পর্কে জানেন কি ? না জানলে কিন্তু চরম মিস, জেনে নিন “এখানে ক্লিক করে”

আরো পড়ুন