Google Search: গুগল থেকে টাকা পেতে পারেন আপনিও! কিন্তু কি করে ? রইল বিস্তারিত তথ্য

গুগল স্পষ্ট করেছে যে প্রত্যেক ইউজারদের ৬৩০ টাকা করে দেওয়া হবে! কিন্তু ঘটনাটি আসলে কি ?

Google Search: গুগল বর্তমানে আমাদের জীবনে এক গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। কোনো অজানা বিষয়কে জানার জন্য Google এর কোনো বিকল্প নেই। আমরা সকলেই প্রায় খুঁটিনাটি বিষয় Google Search করে থাকি এবং এই সংস্থা সমস্ত রকম প্রশ্নের উত্তর প্রদান করে। সম্প্রতি এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে যে, এবার এই কাজের জন্য ইউজারদেরই টাকা দেবে খোদ সংস্থা। কিন্তু কেন? জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

Google ইউজারদের কতো টাকা দেবে ?

যে সব ব্যবহারকারীরা ২৬ অক্টোবর ২০০৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৩ -এর মধ্যে যদি কোনও ব্যক্তি গুগল সার্চে করে থাকেন তবে তিনি গুগলের কাছ থেকে টাকা দাবি করতে পারবেন। মোট ২৩ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হবে গুগলের তরফ থেকে। ব্যবহারকারীরা প্রত্যেকে ৭.৭০ মার্কিন ডলার করে পাবেন, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬৩০ টাকা। ৩১ জুলাই পর্যন্ত সময় পাবেন ব্যবহারকারীরা এই সময়সীমার মধ্যে টাকা দাবি করতে পারবেন তাঁরা।

Google ইউজারদের কেন টাকা দেবে ?

সম্প্রতি জানা যাচ্ছে যে, গুগল তাদের ইউজারদের সার্চ হিস্ট্রি বিনা অনুমতিতে কিছু থার্ড পার্টি ওয়েবসাইটের কাছে শেয়ার করেছে। উক্ত মামলার নিষ্পত্তির জন্য সার্চ ইঞ্জিন জায়ান্টকে মোটা টাকা দিতে হচ্ছে। তবে গুগল এই অভিযোগ উড়িয়ে দিয়ে গোটা বিষয়টিকে অস্বীকার করেছে এবং তারা সাফ জানিয়েছে, ব্যবহারকারীদের কোনও ডেটা তারা থার্ড পার্টি ওয়েবসাইটের সঙ্গে শেয়ার করা হয়নি।

Google-এ কীভাবে টাকা দাবি করবেন?

যদি কোনও ব্যক্তি Google-এর কাছ থেকে ক্ষতিপূরণ বাবদ টাকার দাবি করতে চান, তাহলে তাদের নিম্নলিখিত পক্রিয়াটি অবলম্বন করতে হব।

  • প্রথমে refererheadersettlement.com ওয়েবসাইট ওপেন করতে হবে অথবা লিঙ্কে করুন।
  • Exclusion Form পেজে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য প্রদান করুন এবং রেজিস্টার করতে হবে।
  • রেজিস্টার করার পর রেজিস্টার ক্লাস মেম্বার আইডি পাবেন আপনার ইমেইল-এর মাধ্যমে।
  • এরপর Submit Claim পেজে ক্লিক করুন এবং যাবতীয় তথ্য পূরণ প্রদান করুন। তবেই আপনার গুগলের কাছ থেকে অর্থ পাওয়ার দাবি সম্পূর্ণ হবে।

আরো পড়ুন