Honda : নজির গড়লো হোন্ডা, বিক্রি হল 15 মিলিয়ন বাইক ও স্কুটার

হোন্ডা ক্রমাগত নিজেদের ব্যবসা বাড়ানোর চেষ্টা করে চলেছে। সম্প্রতি 1.5 কোটি গ্রাহক সংখ্যা পার করেছে এই সংস্থা।

Honda Motorcycle and Scooter India আজ দুর্দান্ত এক খবর শেয়ার করেছে। Honda সম্প্রতি 1 কোটি 50 লাখ গ্রাহক সংখ্যা পার করেছে। বর্তমানে ভারতের বিশ্বস্ত Two Wheeler প্রস্তুতকারক সংস্থাগুলির মধ্যে থেকে অন্যতম হচ্ছে এটি। Honda-র 17 বছর লেগে গিয়েছিল 1 কোটি গ্রাহক সংখ্যা স্পর্শ করতে। তবে গুজরাট, মহারাষ্ট্র আর গোয়ার দৌলতে মাত্র 6 বছরেই এই সংস্থা 5 কোটি গ্রাহকের কাছে পৌঁছাতে পেরেছে। এই সময় Honda কোম্পানি Touch Point-এর সংখ্যা বৃদ্ধি করেছে। আর RedWingBigWing এর প্রোডাক্ট বাড়িয়েছে।

Honda Activa

Honda-র কোন Two Wheeler সবচেয়ে বেশি বিক্রি হল?

Honda-র SalesMarkerting Director যোগেশ মাথুর বলেছেন, ডিলারশিপ, সার্ভিস সেন্টার আর দুর্দান্ত প্রোডাক্ট এর কারণে গত কয়েক বছরের মধ্যেই Honda ভারতের ঘরে ঘরে পৌঁছাতে পেরেছে। 1 কোটি 50 লাখ গ্রাহক সংখ্যা পার করা Honda-র কাছে নিঃসন্দেহে বড় প্রাপ্তি। ভারতের ব্যক্তিগত চাহিদা ও প্রয়োজনীয়তার দিকে নজর দিয়ে Honda ভারতবর্ষের পশ্চিমা রাজ্যগুলির 49 শতাংশ মার্কেটে নিজেদের ব্যবসা ছড়াতে পেরেছে। এইসব অঞ্চলে Honda Activa হল সব থেকে বেশি বিক্রি হওয়া মডেল।

আরও পড়ুন : Vi Recharge Plan : Vi-এর বড় ধামাকা! মাত্র 202 টাকার রিচার্জে পাবেন একাধিক OTT Platform-এর সাবস্ক্রিপশন

সম্পূর্ণ পশ্চিমা মার্কেটের 36.4 অংশ Honda Activa অংশীদারিত্বে নেতৃত্ব দিতে পারছে। বর্তমানে মানুষ যে কোন জিনিস কেনার আগে অনলাইনে খোঁজখবর নেয়। সমস্ত রিভিউ দেখার পরেই আজকাল মানুষ জিনিস কিনছে। এই নতুন পরিবর্তনের দিকে খেয়াল রেখে Honda ডিজিটাল মার্কেটিং এর দিকেও বিশেষ নজর রাখছে। গ্রাহকদের চাহিদা মেটাতে তারা সব রকমের চেষ্টা করছে। ডিলারশিপের সংখ্যা আরও বাড়ানোর দিকেও চেষ্টা করছে।

আরো পড়ুন