Honda Motocompacto : বাজারে আসতে চলেছে Honda-র নতুন Motocompacto, করা যাবে ব্রিফকেসের ন্যায় ফোল্ড

Honda Motocompacto : সাধারণ স্কুটারের তুলনায় এটি কিছুটা ছোট হবে আকারে। আর ফোল্ড করলে মাত্র 3.7 ইঞ্চি চওড়া হবে এটি। এত ছোট স্কুটারের পাওয়ার নিয়ে আপনাদের মনে প্রশ্ন জাগতেই পারে। আপনাদের মনে হতেই পারে কতটা পথ এই স্কুটারে যাওয়া যাবে? সেই প্রশ্নের উত্তরও আজ আমরা এই প্রতিবেদনে দেব।

1980 সাল নাগাদ Honda ছোট ফোল্ডিং স্কুটার বিক্রি করত। বেশ কয়েক বছর Motocompo নামের এই ছোট স্কুটার Honda তৈরি করেছিল। তবে সেই সময় এই স্কুটারের খুব বেশি Unit বিক্রি হয়নি। 3 বছরে মাত্র 53 হাজার ইউনিট বিক্রি হয়েছিল। যদিও বেশ কয়েক বছর আগে বাজার থেকে এই স্কুটার তুলে নেওয়া হয়েছে। তবে 2023 সালে Honda আবার Motocompo-র নতুন ভার্সন লঞ্চ করার কথা ভাবছে। বাজারে আসতে চলেছে Honda Motocompacto। জেনে নেওয়া যাক এই নতুন স্কুটারের বিষয়ে।

Honda Motocompacto

Honda Motocompacto-এর অন্যান্য তথ্য

তবে এই মডেলের পূর্বসূরীর থেকে কিছুটা আলাদা হবে MotocompactoHonda Motocompacto সম্পূর্ণ ইলেকট্রিক স্কুটার হতে চলেছে। এই ধরনের ফোল্ডিং স্কুটার বর্তমান সময়ে যেকোনো মানুষের প্রয়োজন হতে পারে। বিশেষ করে এখনকার মানুষ যেখানে ইলেকট্রিক গাড়ির দিকে বেশি ঝুঁকে পড়েছে। জ্বালানির তুলনায় ইলেকট্রিক গাড়ি মানুষ এখন বেশি ব্যবহার করছে।

আরও পড়ুন : e-Sprinto : 8 হাজার ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রির রেকর্ড গড়লো e-Sprinto, টার্গেট 2024-এর আগে 10 হাজার

এই মডেলটি যেকোন মানুষের নজর কাড়বে। তবে সাধারণ স্কুটারের তুলনায় এটি কিছুটা ছোট হবে আকারে। আর ফোল্ড করলে মাত্র 3.7 ইঞ্চি চওড়া হবে এটি। এত ছোট স্কুটারের পাওয়ার নিয়ে আপনাদের মনে প্রশ্ন জাগতেই পারে। আপনাদের মনে হতেই পারে কতটা পথ এই স্কুটারে যাওয়া যাবে? সেই প্রশ্নের উত্তরও আজ আমরা এই প্রতিবেদনে দেব।

Honda Motocompacto আপনার গাড়ি, মোটরসাইকেল অথবা ট্রান্সপোর্টেশনের জায়গা নেবে না। এই মডেলটি শত শত মাইল আপনার জন্য যেতে পারবে না। তাই এই মডেল আপনারা শহরতলির বদলে শহুরে পরিবেশে বেশি ব্যবহার করতে পারবেন। Honda Motocompacto একবার সম্পূর্ণ চার্জ দিলে 12 মাইল যেতে পারবে। এই মডেলের সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 15 মাইল।

আপনি যদি এই গতিবেগে স্কুটারটি চালান তাহলে অল্প সময়ের মধ্যেই চার্জ শেষ হয়ে যাবে। এই স্কুটার হাইওয়েতে চালানোর জন্য উপযুক্ত নয়। তবে আপনি যদি কাছাকাছি কোন শহরের মধ্যে চালান তাহলে এই মডেলটি আপনার জন্য একদম পারফেক্ট হবে। কলেজ ক্যাম্পাস বা কাছাকাছি ছোটখাটো কাজের জন্য যেতে হলে এটি ব্যবহার করা যেতেই পারে। বাড়ি থেকে কয়েকটি ব্লক দূরে যাওয়ার জন্য এই মডেলটি একদম উপযুক্ত।

আরও পড়ুন : Ducati 959 Panigale VS Kawasaki Ninja ZX-10R : কোনটি হবে আপনার জন্য উপযুক্ত? বুঝে নিন তুলনা দেখে

আপনাদের জানিয়ে রাখি, Honda Motocompacto সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে 3 ঘন্টা 50 মিনিট। যা একটি EV-র ক্ষেত্রে অনেকটাই বেশি সময়। এই মডেলটি সকলের জন্য উপযুক্ত নয়। বৈদেশিক বাজারে 995 ডলারে এই স্কুটারটি পাওয়া যাবে। আপনারা কি এই স্কুটারটি কিনতে চাইবেন? আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানাতে ভুলবেন না।

আরো পড়ুন