ADVERTISEMENT

Honda Activa 125 vs Yamaha Fascino 125! কোনটি কেনা উচিৎ আপনার

১২৫ সিসির এই স্কুটার দুটির মধ্যে কোনটি আপনার কেনা উচিত?

ADVERTISEMENT

Honda Activa 125 vs Yamaha Fascino 125 : ইয়ামাহা সম্প্রতি তাদের মোটর সাইকেল এবং স্কুটারগুলিকে BS6 স্টেজ ২ পর্যায়ে নিয়ে গিয়েছে। সাথেসাথে জাপানি নির্মাতা তাদের ফ্যাসিনো ১২৫ স্কুটারটিও আপগ্রেড করেছে। Yamaha Fascino 125 স্কুটারের একমাত্র শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হচ্ছে Honda Activa 125। এটি ভারতের বাজারে বেশ কিছু সময় ধরেই রয়েছে এবং এটি ভারতের সবচেয়ে জনপ্রিয় স্কুটার। আজকের এই নিবন্ধে, এই দুটি স্কুটারের ফিচার্স, ডিজাইন, দাম সবকিছুর নিরিখে আপনার কোনটা কেনা উচিৎ সেই বিষয়ে আলোচনা করবো।

ADVERTISEMENT

Honda Activa 125 vs Yamaha Fascino 125 : ডিজাইন

হোন্ডা অ্যাক্টিভা ১২৫, স্ট্যান্ডার্ড অ্যাক্টিভা ভেরিএন্টের মতোই হৃষ্টপুষ্ট ডিজাইনের সাথে আসে। প্রথম দেখাতে বোঝা মুশকিল যে আপনি ১২৫ সিসি অ্যাক্টিভা দেখছেন নাকি ১১০ সিসি। অন্যদিকে, Yamaha Fascino 125 একটু অদ্ভুত এবং বিপরীতমুখী ডিজাইনের সাথে আসে। যাইহোক ডিজাইন অনেকক্ষেত্রে ম্যাটার করে না।

Honda Activa 125 vs Yamaha Fascino 125 : স্পেসিফিকেশন

Activa 125 একটি ১২৩.৯৭ সিসি ইঞ্জিনের দ্বারা চালিত ৬৫০০ rpm-এ ৮.১৮ bhp এবং ৫০০০ rpm-এ ১০.৩ এন মে পিক টর্ক আউটপুট উৎপন্ন করে। অন্যদিকে, Yamaha Fascino 125 একটি ১২৫ সিসি ইঞ্জিনের সাথে আসে ৬৫০০ rpm-এ ৮.০৮ bhp এবং ৫০০০ rpm-এ ১০.৩ এনএম পিক টর্ক আউটপুট উৎপন্ন করে। হোন্ডা দাবি করে ১২৫ সিসির অ্যাক্টিভা ৫৫ কিমি মাইলেজ প্রদান করে, অন্যদিকে ফ্যাসিনো ১২৫-এর মাইলেজ ৫৮ কিমি প্রতি লিটারে দাবি করা হয়।

Honda Activa 125 vs Yamaha Fascino 125 : ফিচার্স

ফ্যাসিনো ১২৫তে Y কানেক্ট ব্লুটুথ কানেক্টিভিটি রয়েছে, এছাড়াও একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং Led লাইটিং এর সাথে সজ্জিত হয়ে আসে। অ্যাক্টিভা ১২৫ একটি বাহ্যিক ফুয়েল ফিলার ক্যাপের সাথে। এছাড়াও, একটি ঢাকনা খোলা গ্লাভ বক্স, এলইডি লাইট ইত্যাদি রয়েছে এই স্কুটারের মধ্যে। উভয় স্কুটারই ইলেক্ট্রিক স্টার্টের সাথে আসে।

Honda Activa 125 vs Yamaha Fascino 125 : দাম

Yamaha Fascino 125-এর দাম ৭৮,৬০০ টাকা থেকে ৯০,২৩০ টাকার মধ্যে। অন্যদিকে Honda Activa 125-এর দাম ৭৮,৯২০ টাকা থেকে ৯৩,৮৭৪ টাকার মধ্যে।

আরো পড়ুন