ADVERTISEMENT

Google Pixel 8 Series : পিক্সেল ৮ এবং ৮ প্রো এর সমস্ত ক্যামেরা আপগ্রেড ফাঁস

লঞ্চের আগেই ফাঁস হল গুগল পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো –এর ক্যামেরার সমস্ত স্পেসিফিকেশন

ADVERTISEMENT

Google Pixel 8 Series এই বছরের শেষের দিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। পিক্সেল 7 এবং পিক্সেল 7 প্রো এর পরে এটি হবে গুগলের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির নতুন লাইনআপ। পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো-এর যে তথ্যগুলি ফাঁস হয়েছে সেগুলি এই ফোনের আসন্ন ক্যামেরা ফিচার্স গুলি সম্বন্ধে আমাদের ধারণা দেয়। একটি গোপন সূত্রের তরফে Google Pixel 8 Series -এর ক্যামেরা স্পেসিফিকেশন গুলি প্রকাশ করা হয়েছে।

ADVERTISEMENT

Google Pixel 8 Series : ক্যামেরার হার্ডওয়্যার (প্রত্যাশিত)

অ্যান্ড্রয়েড অথরিটির একটি প্রতিবেদন অনুসারে, গুগল পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো আপগ্রেড করা ক্যামেরা হার্ডওয়্যার সহ আসবে। আসুন দেখে নেওয়া যাক সেই হার্ডওয়্যার গুলির বিস্তারিত,

  • শোনা যাচ্ছে এইবার Google, Samsung ISOCELL GN2 সেন্সর সহ ক্যামেরাগুলি আপগ্রেড করার পরিকল্পনা করছে যা একটি 50-মেগাপিক্সেল সেন্সর এবং ১০০ মেগাপিক্সেল পর্যন্ত ইমেজিং অফার করে। এটি একটি বড় ১/১.১২ ইঞ্চি আকারের সেন্সর যা এটিকে আরও আলো ক্যাপচার করার ক্ষমতা দেবে যার ফলে কম আলোতে ভালো ছবি পাওয়া যাবে। সেখানে, Google Pixel 7 Pro একটি ৫০ মেগাপিক্সেল Octa PD Quad Bayer ওয়াইড ক্যামেরা সহ আসে।
  • আরেকটি বড় তথ্য স্ট্যাগার্ড এইচডিআর সাপোর্টেড যা HDR-এ ফ্রেমের মধ্যে সময় কমাতে ডিজাইন করা হয়েছে। এটি ঘোস্টিং কমাতে সাহায্য করবে এবং HDR মোডে ক্যাপচারিং প্রক্রিয়াকেও দ্রুত করবে। Google এর বর্তমান পিক্সেল ফোনগুলিতে ইতিমধ্যেই HDR+ ফিচার্স রয়েছে এবং এই  স্ট্যাগার্ড এইচডিআর ফিচার্স এটিকে আরও উন্নত করবে বলে আশা করা হচ্ছে।
  • Pixel 8 Pro এর আল্ট্রাওয়াইড ক্যামেরাটি হবে ৬৪ মেগাপিক্সেল Sony IMX787 সেন্সর যা Pixel 7a-এর প্রাথমিক ক্যামেরা। Pixel 8 এর আল্ট্রাওয়াইড ক্যামেরা হতে চলেছে Sony IMX386, যা Pixel 6 সিরিজেও রয়েছে 0.55x জুম সহ কিন্তু পরবর্তীতে তা 0.67x করা হয়েছে।
  • পিক্সেল ৮ প্রো-তে টেলিফোটো ক্যামেরার জন্য, এটি পিক্সেল ৭ প্রো-এর মতোই থাকবে যা একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সেন্সর এর সাথে আসে। সেলফি ক্যামেরায় কোনো আপগ্রেড নেই, এটিতে Pixel 7 সিরিজের মতোই একটি ১১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে বলে জানা যাচ্ছে।
  • Google Pixel 8 Pro একটি নতুন 8×8 ToF VL53L8 সেন্সরও আসার কথা রয়েছে যা আরও এই ক্যামেরার অটোফোকাসকে আরও উন্নত করবে। যদিও, এই আপগ্রেডটি Pixel 8 এ আসছে না।

Google Pixel 8 Series : ক্যামেরার সফটওয়্যার (প্রত্যাশিত)

হার্ডওয়্যার ছাড়াও কিছু সফ্টওয়্যারের আপগ্রেড প্রত্যাশা করা হচ্ছে এই Google Pixel 8 Series এ। দেখে নেওয়া যাক,

  • এই সিরিজে একটি নতুন “অ্যাডাপ্টিভ টর্চ” এর বৈশিষ্ট্য রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে ফ্ল্যাশের তীব্রতাকে সামঞ্জস্য করবে যা অতিরিক্ত এক্সপোজড শটগুলি প্রতিরোধ করতে সহায়তা করবে।
  • এটিতে “সেগমেন্টেশন AWB” রয়েছে যা AI এর মাধ্যমে ছবিটিকে বিভিন্ন অংশে ভাগ করবে এবং তারপরে ছবির প্রতিটি অংশে বিভিন্ন প্রক্রিয়াকরণ প্রয়োগ করে ছবিটিকে নিখুঁত করে তুলবে।
  • Google Pixel 8 Series এও পিক্সেল ৭ এর মতো “ব্লু লেভেল সিলেকশন” ভিডিও এফেক্ট দেওয়া হয়েছে।

Google Pixel 8 Series : প্রধান প্রধান ফিচার্স গুলি এক নজরে

সিরিজের নামGoogle Pixel 8 Series
মডেলের নামGoogle Pixel 8 এবং Pixel 8 Pro
প্রসেসরGoogle Tensor G2 | 8 জিবি
ডিসপ্লে৬.১ ইঞ্চি (১৫.৪৯ সেমি)
ক্যামেরা৬৪ এমপি + ৪৮ এমপি + ১২ এমপি | ১৬ এমপি
ব্যাটারি৫,০০০ mAh

আসন্ন সমস্ত ফোনগুলির লঞ্চের আগেই বিস্তারিত তথ্য জানতে “এখানে ক্লিক করুন”

আরো পড়ুন