Gogoro CrossOver GX250 : ভারতীয় বাজারে নতুন স্মার্ট স্কুটার লঞ্চ করলো Gogoro, 2 কুইন্টাল লোড নিয়েও চলবে রাস্তায়

ভারতীয় বাজারে রাজত্ব করতে হাজির Gogoro CrossOver GX250, মাইলেজ দেবে Activa-র দ্বিগুণ

Taiwanese EV নির্মাণ সংস্থা Gogoro তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার CrossaOver GX250 ভারতের লঞ্চ করেছে। এই মডেল 3টি ভেরিয়েন্টে ভারতে পেয়ে যাবেন আপনারা। যথা :- CrossOver 50, CrossOver S আর CrossOver GX250। ভারতের মহারাষ্ট্রে Gogoro এই নতুন মডেল Manufacturer করেছে। তবে এই মডেলগুলি এই দেশে বিক্রি করার পাশাপাশি নেপালেও ইমপোর্ট করা হবে। তবে ভারতের জন্যে যথেষ্ট পরিমাণ মডেল তৈরি আছে। আপনাদের জানিয়ে রাখি পরিবারের ব্যবহারের জন্য Gogoro CrossOver GX250-এ প্রয়োজন অনুযায়ী Capacity আছে।

Gogoro CrossOver GX250

Gogoro CrossOver GX250-এর স্পেসিফিকেশন 

এই ইলেকট্রিক স্কুটারের Length 2 মিটার। আর এই স্কুটারের চাকা 14 ইঞ্চির। আপনারা এই স্কুটারে 176 mm Ground Clearance সহ Disc Brake পেয়ে যাবেন। এই মডেল 200 কেজি পর্যন্ত ভার বহন করতে পারে। Gogoro CrossOver GX250-তে 2.5 kw Direct Drive আছে। এর সর্বোচ্চ গতিবেগ 60 kmph আর Range 111 কিলোমিটার। এই মডেলে আপনারা 26 টি Locking Point পেয়ে যাবেন। এই মডেলে Foot, Seat, Rear Cargo Space, Headlight-এর মত সুবিধা পাবেন। এর পিছনের সেট Remove Flip করা যায়। এই মডেলে b2b ক্লাইন্টদের জন্য Battery Swappable Infrastructure রয়েছে। প্রথমদিকে এই সুবিধা কেবলমাত্র Delhi-তেই Available ছিল। এই মাসে Goa-তেও Available হয়ে যাবে। আর 2024-এর মাঝামাঝি সময়ে Pune আর Mumbai-এর গ্রাহকরাও এই সুবিধা নিতে পারবেন। আর 2024 -এর শেষ দিকে অন্যান্য জায়গার গ্রাহকরাও এই সুবিধা পাওয়া শুরু করে দেবেন।

এখনও পর্যন্ত Gogoro-র তরফ থেকে কোন মডেলের দামই প্রকাশ করা হয়নি। Crossover GX250 আপনারা 2024-এ কিনতে পারবেন। অপরদিকে CrossOver 50CrossOver S 2024-এ ডেলিভারি হওয়া শুরু হয়ে যাবে।

আরও পড়ুন : Hero Vida V1 : Hero-র বড়ো চমক, বর্ষ শেষে Vida V1 স্কুটারে রয়েছে ব্যাপক ছাড়, জেনে নিন

আরো পড়ুন