ADVERTISEMENT

Fire Magic Pen: অচেনা কোনো ব্যাক্তির থেকে পেন নিয়ে চেক লিখেছেন? সাবধান আপনার ব্যাংক অ্যাকাউন্ট খালি হয়ে যেতে পারে

চেক সাইন করার সময় অন্য কারোর থেকে পেন নিয়েছেন, এখুনি সতর্ক হন।

ADVERTISEMENT

Fire Magic Pen: ব্যাবসায়িক বা অন্যান্য কাজে টাকা লেনদেনের সময় আমরা ক্যাশের বদলে চেক ব্যাবহার করে থাকি প্রমান রাখার জন্য। আপনার কাছে এবং আপনি যাঁকে টাকা দিচ্ছেন, দুজনের কাছেই প্রমাণ থাকে যে আপনারা একটি লেনদেন করেছেন। এ ছাড়া আয়কর দপ্তর এবং সরকারের কাছেও আপনার লেনদেনের যাবতীয় তথ্য থাকে। আপনি যাকে টাকা দিচ্ছেন সে যদি অস্বীকার করে তাহলে আপনি ব্যাংকের স্টেটমেন্টের মাধ্যমে তা প্রমান দেখাতে পারবেন। কিন্তু মুশকিল হচ্ছে অনেক সময় আমাদের কাছে পেন না থাকায় আমরা অন্যের থেকে পেন নিয়ে চেক বা দরকারি কাগজে সাইন করে ফেলি। এরপর থেকে আর এই ভুল করবেন না। কারন Fire Magic Pen নামে একটি পেন আছে, যা হুবহু নরমাল পেনের মতো দেখতে। এই পেনের সাহায্যে আপনার ব্যাংক অ্যাকাউন্ট খালি হয়ে হয়ে যেতে পারে। 

ADVERTISEMENT

Fire Magic Pen-এর সাহায্যে আপনার কি ক্ষতি হতে পারে?

আমরা আগেই আলোচনা করেছি, অনেক সময় তাড়াহুড়ো করে আমরা পেন খুজে না পেয়ে অন্যের পেন দিয়ে চেক লিখে ফেলি। ধরুন, ব্যাবসায়িক কাজে কোনো তৃতীয় ব্যাক্তিকে আপনি চেক লিখে দিলেন তার থেকে পেন নিয়ে। তবে বলে রাখি বাজারে নতুন একটি পেন পাওয়া যাচ্ছে, এই পেনের নাম Fire Magic Pen। 

এই পেন দিয়ে আর পাঁচটা পেনের মতো লেখা যাবে। কিন্তু এই চেক আগুনের হালকা সংস্পর্শে এলে সব লেখা সব উড়ে যায়। অর্থাৎ আপনি যদি এই Fire Magic Pen দিয়ে চেক লেখেন তাহলে তৃতীয় ব্যাক্তিটি অনায়াসে আপনার লেখা মুছে ফেলতে পারে। এর ফলে আপনার ব্যাংক থেকে সব টাকা হাপিস হয়ে যেতে পারে।

এক্ষেত্রে কি করণীয় ?

  • কোনো অচেনা ব্যাক্তির থেকে পেন নিয়ে চেক লিখবেন না।
  • চেক লেখার সময় অবশ্যই আপনার নিজের পেন ব্যাবহার করুন।
  • কাউকে চেক দেবার আগে, সময় নিয়ে চেকটি পরীক্ষা করুন তারপর দিন।

আরো পড়ুন