ADVERTISEMENT

সমস্ত জল্পনা কাটিয়ে, এই বছরেই রিলিজ হতে চলেছে Windows 12

অপেক্ষার দিন শেষ করে খুব শীঘ্রই আসতে চলেছে Windows 12 এর চূড়ান্ত ভার্সন

ADVERTISEMENT

প্রচুর ইমপ্রুভমেন্টের সাথে শীঘ্রই রিলিজ হতে চলেছে Windows 12 এর মেজর ভার্সন। কিন্তু, পিসিগুলির সীমিত প্রাপ্যতার কারণে, ২০২৩ সালে শুধুমাত্র কয়েকটি নির্দিষ্ট সাবসেট মেশিনগুলিই উইন্ডোজের এই পরবর্তী ভার্সনটি ডাউনলোড করতে সক্ষম হবে। যেমনটি জানা যাচ্ছে, মাইক্রোসফ্ট দ্বারা রিলিজ হওয়া মাইক্রোসফ্টের সারফেস ল্যাপটপগুলিই প্রথম Windows 12 প্রকাশ করবে। সেগুলি বাজারে উপলব্ধ হওয়ার পরেই সাম্প্রতিকতম ডেভেলপমেন্টগুলি সম্পর্কে জানা যাবে বলে আশা করা হচ্ছে।

ADVERTISEMENT

Windows 12 Beta ভার্সনটি ২০২৩ সালের মার্চ মাসে প্রকাশিত হওয়ার কথা এবং এর ফাইনাল Windows 12 ভার্সনটি সমস্ত কনফিগারেশনের সাথে আগামী বছরের মাঝামাঝি সময়ে উপলব্ধ হবে বলে জানা গেছে। Microsoft Windows 12 আপডেট চালু হওয়ার সাথে সাথেই আপনি এটি সরাসরি আপনার কম্পিউটার থেকে ডাউনলোড করতে পারবেন। Windows 12 প্রয়োজনীয়তা সম্পর্কে আমরা আপনাকে জানাতে চাই যে একটি ৪ জিবি র‍্যাম এবং একটি 5th Gen i5 CPU প্রয়োজন। এই প্রতিবেদনে, আপনি Windows 12 প্রকাশের তারিখ সহ সবকিছু জানতে পারবেন এবং আপনি সেইমতো আপনার কম্পিউটার আপডেট করতে সক্ষম হবেন।

Windows 12 : রিলিজের তারিখ

আমরা সবাই জানি, আমাদের কম্পিউটার মাইক্রোসফটের অপারেটিং সিস্টেমের মাধ্যমে কাজ করে, যা আমাদের দৈনন্দিন জীবনকে অনেক সহজ করে তোলে। ২০২১ সালে প্রকাশিত Windows 11 ভার্সনে, অনেকেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছেন এবং রিপোর্ট করেছেন সেগুলির সমাধানের জন্য। ফলস্বরূপ, মাইক্রোসফ্ট এই উদ্বেগগুলির সমাধান করতে Windows 12 এ কাজ করছে। এখন আমরা জানি যে সমস্যাগুলির সমাধানের সাথে, Windows 12 Beta ভার্সনের মুক্তির তারিখ ২০২৩ সালের মার্চে সেট করা হয়েছিল এবং লোকেরা এটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছেন।

Windows 12 : এর ফিচার্স ও বিশেষত্ব

এটি একবার উপলব্ধ হলে, আপনি আপনার পিসিতে এর ফিচার্সগুলি দেখতে পাবেন। আপনার উইন্ডোজ আপডেট অপশনে গিয়ে সরাসরি ডাউনলোড করার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে এবং পিসি চালু হওয়ার পরে আপনি আপনার পিসিতে এই লেটেস্ট Windows 12 অপারেটিং সিস্টেমটি দেখতে পাবেন। জেনে রাখা আবশ্যক, Bharat OS ইতিমধ্যেই বাজারে ঢুকে পড়েছে, এটি ভারতের নিজস্ব অপারেটিং সিস্টেম।

আপনি আপনার পিসির অপারেটিং সিস্টেমটি আপডেট করার পর যেগুলি দেখতে পাবেন টা হল, আপনার পিসি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ হবে, কম্পিউটারে উচ্চতর রিফ্রেশ রেট এবং Windows 11 ভার্সনের তুলনায় একদমই বাগ ফ্রী। উইন্ডোজের এই ভার্সনে, নতুন টাস্কবার ছাড়াও একটি নতুন টুলবার থাকবে। আপনার সচেতনতার জন্য জানিয়ে রাখি যে, Windows 12 এর লেটেস্ট ভার্সনটি ইনস্টল করার জন্য, আপনার কমপক্ষে ৪ জিবি র‍্যাম এবং একটি i5 CPU লাগবে।

আরো পড়ুন