Ducati XDiavel : বন্ধ হতে চলেছে Ducati-র জনপ্রিয় বাইক XDiavel Crusier, পরিবর্তে আসবে নতুন Nera Edition

বাইকের এক্সেসরিতে আনুষঙ্গিক ত্রুটির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে Ducati। এই প্রত্যাহার XDiavel S আর STD-এর 3 হাজার ইউনিটকে প্রভাবিত করবে। তবে যে মোটরসাইকেল US-এ বিক্রি হয় এই প্রত্যাহার সেগুলির জন্যই প্রযোজ্য।

2016 সাল থেকে 2023 সাল পর্যন্ত ম্যানুফ্যাকচার হওয়া Ducati XDiavel Crusier প্রত্যাহার করে নিচ্ছে Ducati। বাইকের এক্সেসরিতে আনুষঙ্গিক ত্রুটির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে Ducati। এই প্রত্যাহার XDiavel S আর STD-এর 3 হাজার ইউনিটকে প্রভাবিত করবে। তবে যে মোটরসাইকেল US-এ বিক্রি হয় এই প্রত্যাহার সেগুলির জন্যই প্রযোজ্য।

Ducati XDiavel

এই ইটালিয়ান ম্যানুফ্যাকচারারের মতে, XDiavel Crusier প্রত্যাহার করার কারণ বাইকের Pillion Backrest ভুলভাবে ইন্সটল করা হয়েছে। যে কারণে বাইক চালক বাইক থেকে পড়ে গিয়ে আহত হতে পারেন। ডিলারদের নির্দেশ দেওয়া হয়েছে ব্যাকরেস্টে সুরক্ষা ইন্সট্রাকশন এর স্টিকার আটকাতে। চালককে প্যাসেঞ্জার গ্র্যাব স্ট্র্যাপ ধরে অথবা চালককে ধরে ব্যাকরেস্ট চালু করা যাবে। তবে ব্যবহার করার জন্য কেবলমাত্র ব্যাকরেস্ট এর সাপোর্ট নিলে চলবে না। তাহলে এটি ভেঙে যেতে পারে।

আরও পড়ুন : Yamaha : চব্বিশের বড়ো ধামাকা! Yamaha আনতে চলেছে একের পর এক 3টি দুর্ধর্ষ বাইক, জেনে নিন বিস্তারিত

ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলের মালিককে অনুমোদিত ডিলারের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। যদি ব্যাকরেস্ট ত্রুটিযুক্ত হয় তাহলে সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ অনুযায়ী ডিলাররা তা ইনস্টল করে দেবেন। আর যদি আনুষঙ্গিক ক্ষতি না হয়ে থাকে তাহলে Ducati-র টর্ক স্পেসিফিকেশন মেনে পুনরায় ইন্সটল করা হবে। তবে এটি ভারতীয় Ducati XDiavel-এর ওপর প্রযোজ্য নয়। ক্রেতা চাইলে নিকটবর্তী ডিলারশিপে যোগাযোগ করতে পারবেন।

কয়টি ভেরিয়েন্ট আছে Ducati XDiavel-এর?

ভারতীয় বাজারে Ducati XDiavel 3টি ভেরিয়েন্টে বিক্রি হয় – Dark, Black Star, আর S। এই তিনটি ভেরিয়েন্টের মধ্যে থেকে Dark সবথেকে সাশ্রয়ী। এটির দাম 21 লাখ 20 হাজার টাকা। অপরদিকে Black Star-এর দাম 24 লাখ 49 হাজার টাকা। আর S ভেরিয়েন্টের দাম 25 লাখ 52 হাজার টাকা। এগুলি সব এক্স শোরুম মডেলের দাম। প্রত্যেকটি মডেল Testastretta DVT Power যুক্ত। যা 9,500 rpm-158bhp5,000 rpm-127Nm টর্ক তৈরি করে।

আরও পড়ুন : Husqvarna Svartpilen 401 : শীঘ্রই বাজারে আসতে চলেছে Husqvarna-র নতুন বাইক, লুক দেখে প্রেমে পড়তে বাধ্য আপনিও

2022-Ducati XDiavel-এর Nera Edition-এর কথা জানিয়েছিল। যদিও এখনও পর্যন্ত বাজারজাত দাম জানানো হয়নি। তবে এই স্পেশাল এডিশন মোটরসাইকেল মাত্র 500 ইউনিট তৈরি করা হবে। আশা করা হচ্ছে এই বাইকের এক্স শোরুম মডেলের দাম হবে 26 লাখ 79 হাজার টাকা।

আরো পড়ুন