Citroen : ব্র্যান্ড নিউ দুটি মডেল নিয়ে বাজারে আসছে Citroen, কিলার লুকের পাশাপশি থাকবে দুর্ধর্ষ ফিচারস

2024-এ Citroen আনতে চলেছে 2টি নতুন মডেল, জেনে নিন কি কি।

Citroen ব্র্যান্ডের জন্য 2023 ছিলো বেশ জমজমাট বছর। এই বিখ্যাত ব্র্যান্ডটি এই বছরে দুর্দান্ত eC3 এবং C3 এয়ারক্রশ লঞ্চ করেছে। আগামী 2024-এ, ফরাসী ব্র্যান্ডের বিখ্যাত মডেল C3X হাই-রাইডিং সেডান এবং অল-ইলেকট্রিক eC3 এয়ারক্রস SUV আনার জন্য প্রস্তুতি নিচ্ছে।

Citroen

এছাড়াও Citroen, C3 হ্যাচ এবং C3 এয়ারক্রসের জন্য একটি 6-স্পীড টর্ক কনভার্টার বসানো হবে যা অটোমেটিক চালু করার পরিকল্পনা করছে। আসুন দেখে নেওয়া যাক, Citroen-এর মডেল 2টি সম্পর্কে। Citroen-এর মডেলগুলি কবে লঞ্চ হতে পারে? এবং কি কি নতুন ফিচারস থাকবে, বিস্তারিত ভাবে জেনে নিন।

Citroen-এর মডেল দুটির লঞ্চ সহ সম্ভাব্য স্পেসিফিকেশন

Citroen C3C3 Aircross কবে লঞ্চ করা হবে, তার কোনো অফিসিয়াল নিউজ এখনও পাওয়া যায়নি। ফরাসি কোম্পানি C3 হ্যাচব্যাক এবং C3 Aircross SUV-এর জন্য একটি আইসিন-সোর্সড ও 6-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন আনবে এমনটা আশা করা যায়। বর্তমানে 110hp,1.2-লিটার পেট্রোল ইঞ্জিন হল টর্ক কনভার্টার অটোমেটিকের আপডেটেড ভার্সন। যা 3rd-জেনারেশনের সাথে যুক্ত হতে পারে।

আরও পড়ুন : Mahindra XUV400 EV : এক চার্জে চলবে 456KM, শীঘ্রই মার্কেটে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV400 EV

Citroen C3X : ভারতে Citroen-এর 5তম অফার হল C3X, এটি একটি মাঝারি আকারের সেডান। যা অসাধারন Fast Back Styling এবং একটি SUV-এর মতো হাই-গ্রাউন্ড ক্লিয়ারেন্স। যদিও, সাইজ ও দামের ভিত্তিতে এটি প্রতিযোগিতা করতে পারে Hyundai Verna, Honda City, Skoda Slavia এবং VW Virtus দের লোয়ার ভেরিয়েন্টের সাথে।

C3, eC3 এবং C3 এয়ারক্রস তিনটি মডেলই লকালাইজড কমন মডুলার প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে। পাওয়ারটি 110h, 1.2-লিটার ও 3-সিলিন্ডার টার্বো-পেট্রোল ইঞ্জিন। যা থেকে 6-স্পীড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে মিলিত হবে। আনুমানিক, ICE ভারসান আসার কয়েক মাস পরে এর একটি ইলেকট্রিক ডেরিভেটিভও চালু হওয়ার সম্ভবনা আছে।

Citroen eC3 এয়ারক্রস : Citroen eC3 হল সম্প্রতি বাজারে আসা C3 এয়ারক্রসের একটি ইলেকট্রিক ডেরিভেটিভ। এই ইলেকট্রিক মডেলটি 2024 সালের শেষের দিকে মার্কেটে আনবে বলে আশা করা হচ্ছে। eC3 এয়ারক্রস সাধারন Modular প্ল্যাটফর্মের ওপরে ভিত্তি করে বানানো হবে। গাড়িটি ICE এবং ইলেকট্রিক অ্যাপ্লিকেশন উভয়কেই সমর্থন করে।

আরও পড়ুন : Maruti Suzuki Hustler : Tata Punch-কে টেক্কা দিতে শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র Hustler, জানুন দাম ও ফিচারস

যদিও, eC3 হ্যাচব্যাক একটি 29.2kWh ব্যাটারি এবং একটি 57hp ইলেকট্রিক মোটর ব্যবহার করে। তবে ফরাসি কোম্পানি Aircross-এর বিশাল আকার এবং ওজনের জন্য এক্তি বড় ব্যাটারি এবং মোটর ব্যবহার করতে পারে। পেট্রোল  চালিত গাড়ির জন্য, eC3 এয়ারক্রসকে 5 বা 7-সিটার হিসাবে দেওয়া উচিত।

আরো পড়ুন