Mahindra Thar VS Suzuki Jimny : Thar নাকি Jimny, কোনটি আপনার জন্য বেস্ট? বুঝে নিন তুলনা দেখে

Mahindra Thar নাকি Maruti Suzuki Jimny, আপনার জন্য উপযুক্ত কোনটি? দেখে নিন তুলনা

Mahindra Thar VS Suzuki Jimny : অনেকেরই স্বপ্ন থাকে গাড়ি নিয়ে পাহাড়ি রাস্তায় ঘুরতে যাওয়ার। কিন্তু সব গাড়ি নিয়ে তো আর এই এবড়ো-খেবড়ো রাস্তায় যাওয়া যায় না। তার জন্য রয়েছে বিশেষ ধরনের গাড়ি। কিন্তু সেগুলির দাম নেহাৎ কম হয় না। Maruti Jimny গাড়ির স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের তুলনায় 2 লাখ টাকা কমে লঞ্চ করেছে নতুন Thunder এডিশন। দামের দিক থেকে এই গাড়ি কিন্তু যে কোন চার চাকাকে টেক্কা দিতে পারে।

Mahindra Thar VS Suzuki Jimny

আপনারা জানলে হয়তো অবাক হয়ে যাবেন, এই গাড়ি সরাসরি টেক্কা দিতে পারে মাহিন্দ্রা থার এর 4×2 RWD গাড়িকে। তবে সকলের তো এক ধরনের গাড়ি পছন্দ হয় না। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি Maruti Jimny ThunderMahindra Thar এর পার্থক্য। এর থেকেই আপনারা সহজে বুঝে নিতে পারবেন কোন্ গাড়িটি আপনাদের জন্য পারফেক্ট। তাই আর দেরি না করে শুরু করা যাক আজকের প্রতিবেদন।

Mahindra Thar VS Suzuki Jimny : দেখে নিন তুলনা

  • Engine : Maruti Jimny-তে আপনারা পেয়ে যাবেন 1.5 লিটার পেট্রল ইঞ্জিন। অপরদিকে Mahindra Thar-এ আপনারা ডিজেল ও পেট্রলের অপশন পাবেন। 1.5 লিটার ডিজেল ইঞ্জিন আর 2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন ভেরিয়েন্ট রয়েছে এই মডেলে।
  • Power : Maruti Jimny 103bhp ও 134nm টর্ক তৈরি করতে পারে। অপরদিকে Mahindra Thar 150bhp ও 320nm টর্ক উৎপাদন করে।
  • Transmission : Maruti Jimny-তে আপনারা 4 স্পিড অটোমেটিক ও 5 স্পিড ম্যানুয়াল পেয়ে যাবেন। আর Mahindra Thar-এ আপনারা পাবেন 6 স্পিড ম্যানুয়াল ও 6 স্পিড অটোমেটিক।
  • Drivetrain : Mahindra Thar-এ 4 × 2 ড্রাইভট্রেন রয়েছে এবং Maruti Jimny-তে 4 × 4 ড্রাইভট্রেন রয়েছে।
  • Mileage : Maruti Jimny প্রতি লিটার 16-17 কিলোমিটার মাইলেজ দেয়। আর Mahindra Thar প্রতি লিটারে মাইলেজ দেয় 15 কিলোমিটার।
  • Price : Mahindra Thar-এর এক্স শোরুম মডেলের দাম 10 লাখ 98 হাজার থেকে 13 লাখ 77 হাজারের মধ্যে। আর Maruti Jimny Thunder Edition Zeta ভেরিয়েন্ট 2 লাখ টাকা কমে ও Alpha ভেরিয়েন্ট 1 লাখ টাকা কমে পাওয়া যাচ্ছে। এছাড়া এই মডেলটির এক্স শোরুম গাড়ির দাম 10 লাখ 87 হাজার টাকা থেকে 14 লাখ 5 হাজার টাকা।

আরও পড়ুন : TATA Year Ending Sale : বর্ষ শেষে TATA-র ধামাকা! Tiago, Tigor থেকে Altroz, এই 5টি গাড়িতে পাবেন 1.5 লাখ টাকার ডিসকাউন্ট

আরো পড়ুন